শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু

চাঞ্চল্যকর টিপু হত্যাকান্ত ॥ ১২ জনের যাবজ্জীবন ॥ মাধবপুরের ৮ জনের ফাঁসি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
  • ৪২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে চাঞ্চল্যকর টিপু হত্যা মামলায় ৮ জনকে ফাঁসি ও ১২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৪ জনকে খালাস দেয়া হয়েছে। গতকাল বুধবার বিকেল ৩টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরুজা পারভিন এ রায় দেন।
ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো, মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের আওলিয়াবাদ গ্রামের সুধাংসু সুত্রধর, সুভাষ সুত্রধর, ডাকাত সর্দার আদাঐর ইউনিয়নের রাজনগর গ্রামের এরশাদ আলী, আবজলপুর গ্রামের আব্দুল মালেক মালু, নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামের মোশাররফ মিয়া, আবুল কালাম, আতাউর রহমান ও আবুল কাসেম। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, উপজেলার বহরা ইউনিয়ন ছাত্রলীগের তৎকালীন সভাপতি নিখোঁজ বকুল খান, এক সময়ে পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী সানু মিয়া, হরমুজ আলী, মোশতাক, জানু মিয়া, জাবেদ আলী, আঃ জহির, আমির হোসেন, জহির মিয়া, দুলাল মিয়া, কালাম মিয়া ও ছায়েদ আলী।
খালাসপ্রাপ্তরা হলেন, আবু মিয়া, হিমাংশু সুত্রধর (মৃত্যুবরণ করায়), নুরুল গনি ও আঃ মজিদ। নিহত টিপু গাংগাইল গ্রামের মোঃ মহসিন মিয়ার পুত্র।
মামলার বিবরণে জানা যায়, মাধবপুর উপজেলার গাংগাইল গ্রামের ব্যবসায়ী সাবেক ছাত্রলীগ নেতা রিদওয়ানুল মহসিন টিপুর সঙ্গে সুধাংশু সুত্রধরের জমির পানি নিষ্কাশন ও সীমানা নিয়ে বিরোধের জের ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে ২০১১ সালের ৭ জানুয়ারী রাতে মোঃ মহসিন মিয়ার পুত্র রেদোয়ানুল মহসিন টিপুকে তাঁর বসত ঘরে কুপিয়ে হত্যা করা হয়।
এ ঘটনায় নিহতের স্ত্রী হাসিনা আক্তার বেবি বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে মাধবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলাটি সিআইডিতে হস্তান্তর হলে ২০১৩ সালের ৩ নভেম্বর সিআইডির পরিদর্শক মোঃ কামরুজ্জামান তদন্ত পুর্বক ২৪ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দায়ের করেন। আদালত ৩২ জন সাক্ষির মধ্যে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল বুধবার বিকেল ৩টায় ৫ আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন। রায় প্রদানকালে দণ্ডপ্রাপ্ত ৪ জন ও খালাস পাওয়া ১জন ৫ আসামী উপস্থিত থাকলেও বাকি ১৯ জন আসামী পলাতক রয়েছে।
এদিকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত উপজেলার বহরা ইউনিয়ন ছাত্রলীগের তৎকালীন সভাপতি বকুল খান টিপু হত্যাকান্ডের ঘটনার ২ বছর পর ২০১৩ সালের ২৮ ফেব্র“য়ারী তাবলীগ জামাত থেকে ফেরার পথে ঢাকার সদরঘাট থেকে নিখোঁজ হন। তখন তার বড়ভাই হাজী আজমল খান দাবী করেছিলেন ওই স্থান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে তাঁর ভাইকে তুলে নেয়া হয়েছে। এর পর তিনি মাধবপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরে উচ্চ আদালতে বকুল খান এর সন্ধান দাবী করে একটি রিট আবেদনও করেছিল তাঁর পরিবার। সর্বশেষ নিহত টিপুর পরিবারের সদস্যসহ আরো কয়েকজনকে আসামী করে বকুল খানের পরিবারের পক্ষ থেকে একটি মামলাও দায়ের করা হয়।
মামলার রায়ের ব্যাপারে নিহত রিদোয়ানুল মহসিন টিপুর চাচাতো ভাই মোঃ আশিকুল ইসলাম আসিক, রায়ে সন্তোষ্টি প্রকাশ করেছেন। প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমরা বিজ্ঞ আদালত থেকে ন্যায় বিচার পেয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com