শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন অনিশ্চিত

  • আপডেট টাইম বুধবার, ১২ জুলাই, ২০১৭
  • ৫৪৯ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন অনিশ্চিত হয়ে পড়েছে। দক্ষ মানব শক্তি গড়ার লক্ষ্যে সরকার ২০১৪ সালে ১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনের উদ্যোগ গ্রহণ করে। এরমধ্যে মাধবপুরেও একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু ৩ বছর পার হলেও এখন পর্যন্ত স্থান নির্বাচন ও ভূমি অধিগ্রহণের জটিলতায় মাধবপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনে অনিশ্চিয়তা দেখা দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৪ সালে প্রথমে মাধবপুর পৌর শহরের গুমুটিয়ায় জমি দেখা হয়। কিন্তু এ স্থানটি ডুবু অঞ্চল ও যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় এটি বাদ দিয়ে পরবর্তীতে মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের দুর্লবপুর মৌজায় একটি উচু এলাকায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া গত বছরের ২৮শে জুন একনেক সভায় ১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের জন্য সরকারি প্রাক্কলিত ব্যয় নির্ধারণ করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সহকারী প্রধান মোঃ নজমুল ইসলাম এ বছরে ১৮ই জুন মাধবপুর উপজেলার দুর্লবপুর মৌজায় ভূমি অধিগ্রহণের জন্য একটি পত্র প্রেরণ করেন। কিন্তু ৬ মাস পেরিয়ে গেলেও দুর্লবপুর মৌজায় ভূমি অধিগ্রহণে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। স্থানীয় মুক্তিযোদ্ধা শহীদ মিয়া বলেন, দুর্লবপুর মৌজায় এ প্রতিষ্ঠানটি স্থাপন করা হলে মাধবপুর উপজেলার ধর্মঘর, চৌমুহনী, বহরা, আদাঐর, আন্দিউড়া, শাহজাহানপুর, জগদীশপুর, নয়াপাড়া সহ ৫টি চা বাগানের অবহেলিত এলাকার ছাত্রছাত্রীরা এ প্রতিষ্ঠানে সহজেই লেখাপড়া করতে পারত। শাহজীবাজার থেকে ধর্মঘর এবং মাধবপুর থেকে ধর্মঘর পর্যন্ত আঞ্চলিক পাকা সড়কে যোগাযোগ ব্যবস্থাও খুব ভাল। এ স্থানটি উচু হওয়ায় বালু মাটি দিয়ে ভরাটের প্রয়োজন পড়বে না। ইতিমধ্যে ২০১৪ সাল হতে এ স্থানে প্রতিষ্ঠানটি স্থাপন করার জন্য একাধিকবার শিক্ষা মন্ত্রণালয় থেকে একাধিক পরিদর্শক টিম স্থানটি পরিদর্শন করেছেন। ভূমি অধিগ্রহণের আদেশ হলেও হঠাৎ করে এর কার্যক্রম থেমে গেছে। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। স্থানীয় চেয়ারম্যান আরিফুর রহমান আরিফ জানান, দুর্লবপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন করা হলে এলাকাবাসী উপকৃত হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোখলেছুর রহমান বলেন, ভূমি অধিগ্রহণের আদেশের কোনো কাগজপত্র এখনো পাওয়া যায়নি। তবে দুর্লবপুর মৌজায় এটি স্থাপনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ ব্যাপারে প্রকল্প পরিচালক পীযুষ কান্তি নাথের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এটি স্থাপনে কিছুটা জটিলতার সৃষ্টি হয়েছে। তবে দেরি হলেও এটি মাধবপুর উপজেলায় স্থাপন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com