শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

কাগাপাশায় ওএমএস’র চাউল কালোবাজারে বিক্রির অভিযোগে ডিলারশীপ বাতিল

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ জুন, ২০১৭
  • ৫৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ওএমএস ডিলারের বিরুদ্ধে কালোবাজারে চাউল বিক্রির অভিযোগে ডিলারশীপ বাতিল করা হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এক পত্রে ইকবাল হোসেনের ডিলারশীপ বাতিল করেন। অভিযোগে বলা হয়, ডিলার ইকবাল হত দরিদ্রদের মাঝে চাল বিক্রি না করে কালোবাজারে উচ্চ দরে বিক্রির জন্য ১০ বস্তা চাল অন্যত্র সরিয়ে রাখেন। ঘটনার সত্যতা পাওয়ায় ইউএনও’র নির্দেশে চাউল জব্ধ করে খাদ্য কর্মকর্তা ইউনিয়ন অফিসে চেয়ারম্যানের জিম্মায় রেখে আসেন।
জানা যায়, গত ২৪ জুন কাগাপাশা ইউনিয়নের ২নং ওয়ার্ডে হত-দরিদ্র ২শ’ জনের মাঝে মাথাপিছু ৫ কেজি করে ওএমএস এর চাল বিক্রির কথা। কিন্তু কিছু লোকের নিকট চাল বিক্রির এক পর্যায়ে বিক্রি বন্ধ করে দেয়া হয়। এতে চাল নিতে আসা লোকজন ক্ষুব্ধ হয়ে স্থানীয় ইউপি মেম্বার সাফির উদ্দিন স্মরনাপন্ন হয়। কিন্তু কোন সদুত্তর না পেয়ে লোকজন প্রতিবাদী হয়ে উঠে। এক পর্যায়ে এলাকাবাসী চমকপুর গ্রামের মোকামহাটিতে ১০ বস্তা চালের সন্ধান পায় লোকজন। পরে ইউএনও এর নির্দেশে খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা চালগুলো জব্ধ করে ইউনিয়ন অফিসে চেয়ারম্যানের জিম্মায় রেখে আসেন।
এ সময় উপস্থিত ছিলেন আনন্দবাজারের সার ডিলার আব্দুল মজিদ, ২নং ওয়ার্ডের মেম্বার সাফির উদ্দিন, ৪নং ওয়ার্ডের মেম্বার আব্দুর রউফ, সাবেক মেম্বার মাঈনুদ্দিন ও জহুর আলী, আবু সালাম, আক্কাস আলী, শফিকুল ইসলাম, আবুল কাশেমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
কাগাপাশা ইউপি চেয়ারম্যান এরশাদ আলী জানান, ঘটনার খবর পেয়ে তিনি পরিষদের মেম্বার ও এলাকাবাসীকে নিয়ে চমকপুর গ্রামের মোকামহাটির বাসিন্দা রমজান মিয়ার বাড়িতে ১০ বস্তা চাউল দেখতে পান। এরপর ঘটনাটি তিনি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তাকে অবগত করেন। সাথে সাথে উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে চালগুলো তার জিম্মায় রেখে যান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সদ্বীপ কুমার সিংহ জানান, এলাকার মুরুব্বীদের উপস্থিতিতে ১০ বস্তা চাল জব্ধ করে ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা মোহাম্মদ খালেদ হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তিনি চমকপুর গ্রামে গিয়ে ১০ বস্তা চাউল সরিয়ে রাখার সত্যতা পেয়েছেন। দূর্গম এলাকা হওয়ায় চালের বস্তাগুলো নিয়ে আসা সম্ভব হয়নি। ইউপি চেয়ারম্যান এরশাদ আলীর জিম্মায় রাখা হয়েছে। ডিলার ইকবাল হোসেনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় তার ডিলারশীপ বাতিল করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com