বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান শিহাব উদ্দিন ছাকিবকে অপসারণ ॥ যে কোন সময় শূন্য পদে উপ-নির্বাচন

  • আপডেট টাইম বুধবার, ১৪ জুন, ২০১৭
  • ৫৮১ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদ থেকে শিহাব উদ্দিন ছাকিবকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। গত ৩১ মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখা’র সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে তথ্য জানা গেছে। প্রজ্ঞাপনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে নির্ধারিত সময়ে শূন্য আসনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। এ অবস্থায় ধারণা করা হচ্ছে যে কোন সময় বাহুবল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। বিগত ২০১৪ সনের ১৯ ফেব্র“য়ারি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে তিনি ২২ শতাংশ ভোট পেয়ে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৪ সনে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চমক দেখিয়ে মাওঃ শিহাব উদ্দিন ছাকিব ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনের মাঠে নতুনমুখ এ প্রার্থীর ব্যক্তিগত পরিচিত না থাকলেও শুধুমাত্র পিতা মাওঃ নেজাম উদ্দিনের খাতিরে তিনি চমক দেখাতে সক্ষম হন। কওমী মাদরাসা শিক্ষক মাওলানা নেজাম উদ্দিন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ছিলেন। তিনি জাতীয় সংসদ ও উপজেলা পরিষদের একাধিক নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হলেও বাহুবল উপজেলায় তিনি পরিচিত ও প্রিয়মুখ ছিলেন। উপজেলার সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে আছেন মাওঃ নেজাম উদ্দিন-এর বহু ছাত্র। মূলত মাওলানা নেজাম উদ্দিনের পরিচিতি ও ছাত্রদের সক্রিয় সহযোগিতায়ই মাওঃ শিহাব উদ্দিন ছাকিব ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক দেখান। কিন্তু নির্বাচনে বিজয়ী হওয়ায় কিছুদিন পরই তিনি দেশ ছেড়ে আমেরিকা চলে যান স্ত্রীর কাছে। পরে তার পিতা মাওলানা নেজাম উদ্দিন মৃত্যুবরণ করলে মাওলানা শিহাব উদ্দিন ছাকিব দেশে আসেন। পরে আরো দু’এক বার দেশে এলেও সর্বশেষ তিনি স্থায়ী ভাবেই আমেরিকায় অবস্থান নেন। সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শেখ ফিরোজ মিয়া স্থানীয় সরকার বিভাগে এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করেন। বিভাগীয় কমিশনার অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন প্রদান করলে স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত) এর ১৩(১)ক) ও ১৩(১)(চ) ধারার অপরাধে একই আইনের ১৩(২) ধারা অনুসারে শিহাব উদ্দিন ছাকিবকে বাহুবল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। একই প্রজ্ঞাপনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে নির্ধারিত সময়ে শূন্য আসনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com