শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

এসএসসি পরীক্ষায় হবিগঞ্জে পাসের হার ৭৬.০২ ॥ জিপিএ-৫ পেয়েছে ৪০৩ জন

  • আপডেট টাইম শুক্রবার, ৫ মে, ২০১৭
  • ৪২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় পাসের হার ৭৬.০২ শতাংশ। এর মধ্যে ছেলে ৭৫.২৯ ও মেয়ে ৭৬.৬১ শতাংশ পাস করেছে।
সূত্রে জানা যায়, হবিগঞ্জ জেলায় এ বছর ১৮ হাজার ৩৩৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মাঝে পাস করেছে ১৩ হাজার ৯৪০ জন। ছেলে ৮ হাজার ১৭২ জনের মধ্যে ৬ হাজার ১৫৩ ও মেয়ে ১০ হাজার ১৬৬ জনের মাঝে ৭ হাজার ৭৮৭ জন পাস করেছে। জেলায় এ বছর জিপিএ-৫ পেয়েছে ৪০৩ জন। এর মধ্যে ২১৯ ছেলে ও ১৮৪ জন মেয়ে রয়েছে।
হবিগঞ্জ সদর উপজেলার রিচি উচ্চ বিদ্যাল থেকে ২০৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন ৩টি গোল্ডেন এ প্লাস ও ৫টি এ প্লাসসহ ১৭৯ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৮৭.৭৫। গোল্ডেন এপ্লাস প্রাপ্তরা হল-ধল গ্রামের শাহিন মিয়া, বামকান্দি গ্রামের আব্দুল আজিজ, রিচি গ্রামের মহিবুর রহমান। এপ্লাস প্রাপ্তরা হল-রিচি গ্রামের লিটন মিয়া, সাব্বির হোসেন সৌরভ, মোছাঃ ঝুমা আক্তার, রহিমা আক্তার, তামান্না আক্তার শান্তনা।
বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহী হানিফ খান দ্বি-মুখি উচ্চ বিদ্যালয় থেকে ১৩৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১টি জিপিএ-৫সহ ৯৮ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৭০.৬৭। কাউরিয়াকান্দি হযরত শাহজালাল (রহঃ) উচ্চ বিদ্যালয় থেকে ৫০ জন অংশগ্রহণ করে ৪১ জন উত্তীর্ণ হয়েছে।
প্রসঙ্গত, ২ ফেব্র“য়ারি বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা শুরু হয়ে ২ মার্চ বৃহস্পতিবার শেষ হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com