শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

১০ টাকা কেজির চালে দুর্নীতি ॥ বানিয়াচংয়ে যুবলীগ নেতা সাহিবুরসহ দুই ইউপি মেম্বার জনতার রোষানলে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭
  • ৫২৬ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে ১০ টাকা কেজির চাল বিতরণে দুর্নীতির অভিযোগে এক যুবলীগ নেতাসহ দুই ইউপি মেম্বার উত্তেজিত জনতার রোষানলে পড়েন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। গতকাল বুধবার স্থানীয় বড়বাজারে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির স্থানীয় ডিলার ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমানের কাছে কিছুদিন পূর্বে কার্ডধারী নারী-পুরুষরা চাল কিনতে গেলে তিনি চাল আসেনি বলে জানান। দেরী হওয়ার কারণ জানতে চাইলে সাহিবুর ও তার সহযোগী ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউপি’র দুই মেম্বার মিজানুর রহমান এবং মখলিছ মিয়া কার্ডধারীদেরকে জানান তারা অগ্রীম স্বাক্ষর দিয়ে গেলে তা অফিসে জমা দেয়ার পর চাল আসবে। তাদের কথামত শতাধিক নারী-পুরুষ সাক্ষর দিয়ে বাড়ী চলে যান। গতকাল বুধবার কার্ডধারীরা পুনরায় চালের জন্য গেলে সাহিবুর ও তার সহযোগী ইউপি মেম্বারদ্বয় কার্ডধারীদেরকে চাল আসেনি জানিয়ে তাদের কার্ড জমা দিয়ে যেতে বলেন এবং চাল আসলে চালসহ কার্ড নেয়ার জন্য খবর দেয়া হবে বলে আশ^স্থ করেন। এসময় কার্ডধারীরা কার্ড জমা দিতে অস্বীকৃতি জানিয়ে বলেন, আমরা খোঁজ নিয়ে জানতে পেরেছি তোমরা আমাদেরকে ভুল বুঝিয়ে আমাদের সাক্ষর নিয়ে চাল তুলে কালোবাজারে আমাদের চাল বিক্রি করে দিয়েছ। কার্ডধারীরা চালের দাবীতে বিক্ষুব্ধ হয়ে উঠলে সাহিবুর ও তার সহযোগীরা দোকান বন্ধের চেষ্টা চালান। এসময় তারা কার্ডধারীদের রোষানলে পড়লে তাৎক্ষণিক নিকটবর্তী অপর ডিলার লুৎফুর রহমান, ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউপি’র চেয়ারম্যান গিয়াস উদ্দিনসহ বাজারে থাকা গণ্যমান্য ব্যক্তিবর্গ এসে উত্তেজিত জনতাকে শান্ত করেন। খবর পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খালেদ হোসাইনও ঘটনাস্থলে ছুটে আসেন। এসময় প্রকাশ্যে কার্ডধারীরা তাদের চাল আত্মসাতের অভিযোগ করে বিচার চান। ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চাল বিতরণের দিনক্ষণের ব্যাপারে খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় থেকে তাকে অবগত না করায় তিনিও ক্ষোভ প্রকাশ করে দুর্নীতির জন্য খাদ্য নিয়ন্ত্রককে দায়ী করেন। পরে খাদ্য নিয়ন্ত্রক ভুল স্বীকার করে ভবিষ্যতে চাল বিতরণের সময়সূচী ইউপি চেয়ারম্যানকে জানাবেন বলেন এবং কার্ডধারীদেরকে চাল না পেয়ে আর কখন অগ্রীম সাক্ষর প্রদান কিংবা নিজেদের কার্ড অন্য কারও কাছে হস্তান্তর না করতে বলেন।
এব্যাপারে খাদ্য নিয়ন্ত্রক খালেদ হোসাইনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কার্ডধারীরা মৌখিকভাবে অভিযোগ করেছেন কিন্তু লিখিত কোন অভিযোগ দায়ের করেননি। লিখিত অভিযোগ পেলে তদন্ত কমিটি করে ব্যবস্থা নিতে পারতাম। কিন্তু মুখের কথায় কিছু করা সম্ভব হবেনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com