বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জের যুদ্ধাপরাধ মামলায় আটক গোলাপের লোকজনের সাক্ষির উপর হামলা ॥ এলাকায় চরম উত্তেজনা

  • আপডেট টাইম শনিবার, ২২ এপ্রিল, ২০১৭
  • ৪০৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের যুদ্ধাপরাধ মামলায় আটক সাবেক চেয়ারম্যান আবুল খায়ের গোলাপকে গ্রেফতারের পর থেকে এলাকার চরম উত্তেজনা বিরাজ করছে। গোলাপের লোকজন এলাকায় উত্তেজনার সৃষ্টি করছে। তারা সাক্ষিদের বাড়ি বাড়ি গিয়ে নানারকম হুমকি দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। গতকাল শুক্রবার সকালে গোলাপের লোকজন এক সাক্ষির উপর হামলা চালানোর ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। এ ব্যাপারে মামলার সাক্ষি কদর আলী বাদী হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী করেছেন।
গত ১০ এপ্রিল যুদ্ধাপরাধ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল খায়ের গোলাপকে আটক করে পুলিশ। নবীগঞ্জ থানা পুলিশ ও হবিগঞ্জের ডিবি পুলিশ যৌথ অভিযান চালিয়ে আবুল খায়ের গোলাপকে নিজ বাড়ি লোগাও গ্রামের নিজ বাড়ি থেকে আটক করে। পরে তাকে ঢাকা আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে নিয়ে যাওয়া হয়। মামলার সাক্ষি কদর আলী জানান, রাজাকার গোলাপের ছেলে কাওসার আলী, লোগাও গ্রামের আলা মিয়া, ইয়ারুপ মিয়া, আইয়ূব আলী, জলিল মিয়া, আনছর আলীগংরা তার উপর হামলা করেছে। গতকাল সকালে স্থানীয় বিয়ানীবাজারের একটি দোকানে তার উপর হামলার ঘটনা ঘটে। এনিয়ে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ আলী আশরাফ একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন।
কদর আলী বলেন, রাজাকার গোলাপের লোকজনের ভয়ে আমরা আতঙ্কের মধ্যে আছি। প্রায়ই গোলাপের লোকজন আমাদেরকে নানাভাবে হুমকি প্রদর্শন করছে সাক্ষি না দেবার জন্য। আমি জীবনের নিরাপত্তা চেয়ে নবীগঞ্জ থানায় সাধারন ডায়েরী করেছি। এ ব্যাপারে মামলার রাজসাক্ষি শুকুরী বিবি বলেন, আমাকে রাজাকার গোলাপের লোকজন বলেন, আমি আদালতে সাক্ষি দিলে আমাকে ও আমার ছেলে মেয়েকে হত্যা করা হবে। আমি তাদের ভয়ে বাড়ির বাহিরে যাই না। সব সময় আতঙ্কের মধ্যে আছি। সাক্ষি আব্দুর রউফ বলেন, আমরা এখন রাস্তাঘাটে চলাচল করতে রাজাকার গোলাপের লোকজনের ভয়ে থাকি। গোলাপের ছেলে প্রায়ই আমাদের বলে তার বাবার বিরুদ্ধে কেউ সাক্ষি দিলে তাকে প্রাণে হত্যা করবে।
গতকালের হামলার ব্যাপারে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ আলী আশরাফ জানান, দু’পক্ষের মধ্যে বিরোধের জের ধরেই ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। বিরোধীয় পক্ষের মধ্যে যুদ্ধাপরাধ মামলার সাক্ষি রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com