শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে আজ শনিবার টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৩৬ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মাধবপুর উপজেলা সদরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্টার দাবিতে আজ শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত উপজেলা সদরে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটি। মানববন্ধনে দল-মত নির্বিশেষে প্রায় ৫ হাজার জনসাধারন অংশগ্রহণ করবে বলে বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য মুক্তিযোদ্ধা সুকোমল রায় জানান। একই দাবিতে মাধবপুর বাজার মার্চেন্ট এসোসিয়েশন সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত সকল দোকান-পাট বন্ধ রেখে মানববন্ধনে অংশগ্রহণ করবে বলে মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহ মোঃ সেলিম জানান।
উল্লেখ্য যে, বর্তমান প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী মাধবপুর উপজেলা সদরে একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্টার লক্ষ্যে ২০১৪ সালের ১৯ আগষ্ট কারিগরি শিক্ষা অধিদপ্তরের তৎকালিন ভারপ্রাপ্ত মহাপরিচালক মোঃ শাহজাহান মিঞা তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে পত্র প্রেরণ করেন। এ পত্রের আলোকে তৎকালিন হবিগঞ্জের জেলা প্রশাসক জয়নাল আবেদীন স্কুল এন্ড কলেজের স্থান পরিদর্শন ও সম্ভাব্যতা যাচাই করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম পৌরসভার গুমুটিয়া মৌজার ২ একর ২১ শতক জায়গা নির্ধারণ করে ২০১৫ সালের ২৭ জানুয়ারী তারিখে সংশ্লিষ্ট অফিসে প্রেরণ করেন। অপর দিকে একটি মহল ওই প্রতিষ্ঠানটি উপজেলা সদর থেকে ১২ কিলোমিটার দূরে ভারতীয় সীমান্ত ঘেষা দূলর্ভপুর মৌজার ১ নং খাস খতিয়ানের ২০৮ এবং ২১৮ দাগের কেস নথি সৃজন করে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেন। কিন্তু ওই ভূমি ৬ নং রেজিস্টারভূক্ত ইজারাধীন হওয়ায় আবারও পৌর এলাকার গুমুটিয়া মৌজার জায়গাটি প্রস্তাব করে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়। এমতাবস্থায় ওই মহলটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে প্রেরিত প্রস্তাব ব্যতিরেখে দূলর্ভপুর মৌজার দাগনং ৯১৩,৮৯৪,৮৯৫,৮৯৬,৮৯৭ ও ৮৯৮ দাগে স্কুল এন্ড কলেজের স্থান নির্বাচন করার জন্য তৎপরতা শুরু করেন। এ খবর উপজেলা সদরে ছড়িয়ে পড়লে সর্বস্তরের জনসাধারণ ক্ষোভে ফেটে পড়ে। মাধবপুর বাজার ড্রাগ এসোসিয়েশনের সভাপতি জীবন কৃষ্ণ বণিক বলেন-ভারতের সীমান্ত ঘেষা চৈতন্যপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্টা হলে মাধবপুরসহ ৯টি ইউনিয়নের গরীব ছেলে-মেয়েদের কোন উপকারে আসবে না। ওইখানে যেতে হলে প্রত্যেক শিক্ষার্থীকে প্রতিদিন ১শ’ টাকা যাতায়াত বাবদ ব্যয় হবে। আমারদের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার যে উদ্দেশ্য তা ব্যাহত হওয়ার পাশাপাশি হাজার হাজার শিক্ষার্থী কারিগরি শিক্ষা থেকে বঞ্চিত হবে। তাই আমাদের প্রাণের দাবি হাজার হাজার গরীব শিক্ষার্থীর কথা চিন্তা করে উপজেলা সদরেই যেন ওই স্কুল এবং কলেজটি প্রতিষ্টিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com