শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ আলা হযরত ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় জশনে জুলুছ উদযাপিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০১৬
  • ৪৬৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় শিক্ষা ও সেবামূলক সংস্থার আলা হযরত ইমাম আহমদ রেযা (রহ.) ফাউন্ডেশন হবিগঞ্জের ব্যবস্থাপনায় গতকাল ১২ ডিসেম্বর সোমবার সকাল ১০টা থেকে হবিগঞ্জ পৌর মাঠে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আলোচনা সভা, জশনে জুলুছ ও মিলাদ মাহফিল মাওলানা আজিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
আলহাজ্ব মাওলানা আব্দুল আলীম ও আলহাজ্ব মাওলানা নাছির উদ্দিনের যৌথ উপস্থাপনায় এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ তুহিন আহমেদ। নাতে রাসুল পাঠ করেন হাফেজ অলি আহমেদ। বক্তব্য রাখেন মুফতি আশরাফুল ওয়াদুদ, মাওলান সোলায়মান খান রাব্বনী, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা সৈয়দ হোসেন, মাওলানা মঈন উদ্দিন আশরাফী, মাওলানা মহি উদ্দিন, মাওলানা শহীদুল ইসলাম, কাজী আব্দুর করিম, এমজি মোহিত, মাওলানা নূরুল হুদা, আলহাজ্ব সৈয়দ মামুনুর রশিদ, মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা আব্দুল কাদির, মাওলানা আবুল কালাম, মাওলানা মুফতি ফজলুল হক, মাওলানা মশিউর রহমান, মাওলানা তোফায়েল আহমেদ, এডঃ সৈয়দ জাদিল উদ্দিন, আলহাজ্ব মাওলানা আমিনুল ইসলাম, মুফতি আব্দুস শহীদ, আব্দুল সাত্তার নূরী প্রমূখ।
সভায় বক্তারা বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) এর জীবনের বিভিন্ন দিক দিয়ে আলোচনা করেন। তারা বলেন, আল্লাহ পাক রাব্বুল আলামিন এই বিশ্ব জাহানের মালিক আর হযরত মুহাম্মদ (স.) তারই প্রেরিত নবী বা রাসুল। বক্তারা বিশ্বের সকল মুসলিমকে দয়াল নবীর জীবনাদর্শ অনুসর করার জন্য আহ্বান জানান এবং মায়ানমারসহ সারা জাহানের নির্যাতিত মুসলিম উম্মার পাশে বিবেকবান মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
এছাড়াও বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন ধর্মীয় সংস্থার প্রতিনিধিগের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল মালেক, মুফতি সরোয়ার ফেরদৌস খান, মাওলানা গোলাম সরোয়ার আলম, মাওলানা সাইফুল মোস্তফা, প্রফেসর সফিউল আলম চৌধুরী, মাওলানা ইজাজুল ইসলাম খান, মাওলানা খায়ের উদ্দিন, মুসলিম খান, মাওলানা মহিউদ্দিন জালালী, আমিনুল ইসলাম, জালাল উদ্দিন আল আবেদী, কুতুবুল হাসান চৌধুরী, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা আশিকুর রহমান, হাবিবুর রহমান, মাওলানা মহিবুর রহমান, মাওলানা আব্দুল আহাদ, হাফেজ জাহিদ আহমদ, মুমিন রেজভী, শেখ মোঃ আইয়ূব আলী তৈয়বী, তাজুল ইসলাম আক্তারী প্রমূখ।
আলোচন শেষে হবিগঞ্জ শহরে এক বর্ণাঢ্য জসনে জুলুছ বের করা হয়। জুলুছটি সারা শহর প্রদিক্ষণ শেষে পুনরায় পৌর মাঠে গিয়ে সমবেত হয়ে মিলাদ মাহফিল ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com