শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জেল হত্যা দিবসের সভায় এমপি আবু জাহির ॥ খুনীরা বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শকে নিশ্চিহ্ন করতে ব্যর্থ হয়েছে

  • আপডেট টাইম শুক্রবার, ৪ নভেম্বর, ২০১৬
  • ৫৬০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, দেশের স্বাধীনতা ও মুক্তি সংগ্রামে জাতীয় ৪ নেতা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নের অন্যতম সারথি ছিলেন তারা। খুনীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্ত ও আদর্শের উত্তরাধিকারীকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। এই দেশের জনগণ কোন সময়ই আওয়ামী লীগকে পরাজিত করেনি। মির্জাফর আর খুনীদের হাতে আওয়ামী লীগ পরাজিত হলেও বঙ্গবন্ধুর আদর্শের শক্তিকে বুকে লালন করে আজ দেশের প্রতিষ্ঠিত একটি রাজনৈতিক দল হিসাবে পরিণত হয়েছে। আর এই দলের সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। জননেত্রী শেখ হাসিনা দেশকে অচিরেই মধ্যম আয়ের দেশে পরিণত করবেন। তিনি দেশকে উন্নতে দেশে পরিণত করার স্বপ্ন নিয়ে কাজ করে যাচ্ছেন।
জেল হত্যা দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, দুর্দিনে সুবিধাবাদী নেতাদেরকে পাওয়া যায় না। তাই ওই ধরণের নেতা যাতে দলে প্রবেশ না করতে পারে সে ব্যাপারে দলের প্রতিটি নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, যে বা যারা ধর্মীয় অনুভুতিতে আঘাত হানবে তার বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীকে স্বোচ্ছার হতে হবে। মনে রাখতে হবে খালেদা জিয়া এজিদের মতো ক্ষমতায় আসতে চান। বিএনপি আন্দোলন করে জনগণকে সাথে নিতে পারেনি। তখন তারা শুরু করেছে হত্যার রাজনীতি। এখন তারা ধর্মীয় সংঘাত সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত।
তিনি আরও বলেন, দেশে যখন জঙ্গি ও সন্ত্রাসীদেরকে এনকাউন্টারে হত্যা করা হয়, তখন টেলিভিশনের টকশোতে এক শ্রেণির আলোচক মানবাধিকারের কথা বলে বক্তব্য রাখেন। কিন্তু পৃথিবীর সবচেয়ে নিরপদ স্থান জেলখানায় যখন জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছিল তখন কি মানবাধিকার বুলণ্ঠিত হয়নি।
এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জ শহরে সাম্প্রতিককালে ডাকাতির ঘটনা বৃদ্ধি পাওয়ায় জনগণের জানমালের ক্ষতি হয়েছে। যদি হবিগঞ্জ শহরে কেউ কোন ডাকাতকে ধরে দিতে পারেন তাহলে আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে ৫০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে।
আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো তারা বুঝতে পারে বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। কারণ আদর্শের কোনও মৃত্যু নেই। জাতীয় ৪ নেতা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে যথেষ্ট ছিলেন বলে জেলের ভিতরে নৃশংস এ হত্যাকান্ড ঘটানো হয়। নতুন প্রজন্মকে ৪ নেতার আদর্শ সম্পর্কে জানতে হবে। তাদের আদর্শ উপলব্ধির বিষয়। দেশের ইতিহাসে তারা অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধুর রেখে যাওয়া আদর্শ বাস্তবায়নে আওয়াম লীগকে দীর্ঘ লড়াই সংগ্রাম করতে হয়েছে। বর্তমানে দেশ এগিয়ে যাচ্ছে, কিন্তু ওই খুনী চক্র এখনও সক্রিয়। তাদের ব্যাপারে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান তালুকদারের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট আবুল ফজল, শরীফ উল্লাহ, এডভোকেট আলমগীর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, সম্পাদক মন্ডলীর সদস্য সজীব আলী, এডভোকেট আফীল উদ্দিন, এডভোকেট হুমায়ুন কবীর চৌধুরী সৈকত, এডভোকেট আতাউর রহমান, উপ প্রচার সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, উপ দপ্তর সম্পাদক এডভোকেট এডভোকেট শাহ ফখরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট সুমঙ্গল দাশ সুমন, এডভোকেট সুলতান মাহমুদ, কৃষক লীগ সভাপতি হুমায়ুন কবীর রেজা, পৌর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, বর্তমান সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, তাতীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com