শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

শায়েস্তাগঞ্জের ৮টি ভবন ভেঙ্গে ফেলার নির্দেশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১৬
  • ৩৮০ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ দাউদনগর বাজারস্থ স্টেশন রোডে অবস্থিত অভিজাত হোটেল আল-সোহাগসহ ৮টি ঝুঁকিপূর্ণ ভবন ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছে শায়েস্তাগঞ্জ পৌরসভা। একাধিকবার পত্র পাওয়ার পরও এসব ঝুঁকিপূর্ণ ভবন সরানো হয়নি। যেকোন সময় ভবন ভেঙ্গে প্রাণহানী ঘটার আশঙ্কা তৈরী হওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। জনস্বার্থে ঝুঁকিপূর্ণ ইমারতগুলো অচিরেই সরানোর দাবী জানিয়েছেন পৌরবাসী।
সূত্র জানান, সম্প্রতি শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রকৌশল বিভাগ থেকে এক জরিপ চালিয়ে ৮টি ভবনকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। এসব ভবনগুলো হলো, দাউদ নগরবাজারস্থ হোটেল আল-সোহাগ, মোঃ নুরুল ইসলামের ভবন, আলীগঞ্জ বাজারের শফিকুল ইসলাম কাজলের ভবন, নিরোধ পুরকায়স্থ ভবন, হাসপাতাল সড়কস্থ সেলিম তরফদারের ভবন, রেলওয়ে জংশনের উর্ধ্বত্বন উপ-সহকারী প্রকৌশল ভবন, পুরানবাজারের হাজী আব্দুল ছালামের ভবন, আইয়ূব মিয়ার ভবন।
এসব ঝুঁকিপূর্ণ ভবনের মালিককে পৌরসভার পক্ষ থেকে একাধিকবার নোটিশ প্রদান করা হয়েছে। তারপরও মালিক পক্ষ এসব ভবন অপসারণ করেননি। এভাবে ভবনগুলো দন্ডায়মান থাকায় যেকোন সময় ভেঙ্গে পড়ে প্রাণহানীর আশঙ্কা করা হচ্ছে। এদিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত হবার পরও হোটেল আল সোহাগসহ ঝুঁকিপূর্ণ ভবনে নানা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এতে করে এদিকে জনমনে আতঙ্ক বিরাজ করছে। অন্যদিকে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তাই জনস্বার্থে এসব ঝুঁকিপূর্ণ ভবন সরিয়ে নিতে পৌর কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন পৌরবাসী।
এ ব্যাপারে পৌরসভার প্রকৌশলী বিভাগ জানায়, জরিপ চালিয়ে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে ৮টি ভবনের মালিককে নোটিশ দেওয়া হয়েছে। মালিক পক্ষ না সরালে, নিময়নীতি মেনে ভবনগুলো অপসারণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com