বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মাধবপুরে মা-মেয়েসহ ৩ খুনের বিষয়ে সাংবাদিক সম্মেলন ॥ সুষ্ঠু বিচার নিয়ে শঙ্কিত নিহতদের পরিবার পুলিশ ও আ.লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ২৬ অক্টোবর, ২০১৬
  • ৫০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে আলোচিত তিন খুনের ঘটনার সুষ্ঠু বিচার নিয়ে শঙ্কিত নিহতদের পরিবার। স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতা রহম আলী এবং পুলিশের রহস্যজনক আচরণের কারণেই নিহতদের পরিবার এমন শঙ্কা প্রকাশ করেন। হত্যার সাথে জড়িত অন্যান্যদের বাঁচানোর জন্য একটি মহল কাজ করছে বলে অভিযোগ নিহতদের পরিবারের। গতকাল মঙ্গলবার হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করা হয়। নিহত জাহানারার স্বামী ও শারমিন আক্তারের পিতা সৌদি প্রবাসী গিয়াস উদ্দিন সংবাদ সম্মেলনে বলেন, ৯১ সাল থেকে তিনি সৌদি আরবে থাকেন। তার ছেলেও জার্মানে থাকেন। তাদের আর্থিক অবস্থা দিনদিন উন্নতি হতে থাকে। এদিকে গিয়াস উদ্দিন এবং বড় ছেলে আরিফ বিদেশ থাকায় তাদের সম্পত্তি এবং পরিবারকে দেখাশুনা করার জন্য প্রতিবেশী শিমুল মিয়াকে (নিহত) দায়িত্ব দেয়া হয়। বিষয়টি মেনে নিতে পারেনি গিয়াসউদ্দিনের অন্যান্য ভাই-ভাতিজারা। ভাইয়েরা শিমুলের পরিবারকে এসব দায়িত্ব না দেয়ার জন্য চাপ সৃষ্টি করে। নিহত শিমুলের পরিারকেও তারা বারণ করে। কিন্তু তাদের এসব কথায় কর্ণপাত করেননি জাহানারা ও শিমুলের পরিবার। এসব কারণে প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উল্লেখিত তারিখ ও সময়ে গিয়াস উদ্দিনের স্ত্রী জাহানারা খাতুন, মেয়ে শারমিন আক্তার ও তাদের কেয়ারটেকার শিমুল মিয়াকে নৃশংসভাবে খুন করা হয়। এ সময় গিয়াসউদ্দিনের শিশু সন্তান সুজাত মিয়াকেও হত্যার চেষ্টা করা হয়। বর্তমানে সুজাত মিয়া চিকিৎসাধীন আছে। ঘটনার বর্ণনা দিতে গিয়ে গিয়াস উদ্দিন বলেন, হামলাকারীরা জাহানারা খাতুনকে (গিয়াস উদ্দিনের স্ত্রী) জবাই করে ও কুপিয়ে হত্যা করে। পরে জাহানারার হাতের রগ কেটে মৃত্যু নিশ্চিত করে। এ সময় মেয়ে শারমিন আক্তার ও ১১ বছরের শিশু সন্তান সুজাত মিয়া মাকে বাঁচাতে এগিয়ে গেলে তাদের উপরও আক্রমন চালানো হয়। আক্রমন থেকে রক্ষা পেতে শারমিন একটি কক্ষে গিয়ে দরজা বন্ধ করে দেয়। হামলাকারীরা দরজা ভেঙ্গে শারমিনকে ধরে তাকেও কুপিয়ে হত্যা করে। এ সময় শিশু সন্তান সুজাত মিয়া পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে বারান্দায় ফেলে বুকে পর পর ২টি ছুরিকাঘাত করে। এতে অজ্ঞান হয়ে সে মাটিতে পড়ে থাকে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তাকে আইসিইউতে চিকিৎসা দেয়া হয়। বর্তমানেও সে চিকিৎসাধীন আছে। ঘটনার সময় পাড়াপ্রতিবেশীরা জড়ো হলেও কাউকেই বাড়িতে ঢুকতে দেয়া হয়নি। হত্যাকাণ্ডে আরো অনেকেই জড়িত বলে গিয়াস উদ্দিন উল্লেখ করেন। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হথ্যাকাণ্ডে জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে আসার জন্য তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
তিনি বলেন, দেশে আসার পূর্বেই তার আত্মীয় মোহন মিয়াকে দিয়ে শুধুমাত্র আবু তাহের উরফে তাহির উদ্দিনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় আওয়ামীলীগ নেতা রহম আলী তাকে ভয় দেখিয়েছেন যদি বেশী আসামী দেয়া হয় তাহলে তার ১২টা বাজিয়ে দিবেন। তিনি বলেন, তার কথায় থানা চলে, তিনি আওয়ামীলীগের বড় নেতা।
বাদী মোহন মিয়া অভিযোগ করেন, তাকে লাশের সনাক্তকারী হিসাবে সাদাকাগজে দস্তখত নিয়ে মামলার বাদী করা হয়েছে। ঘটনার পর কোন পুলিশ বা তদন্তকারী কর্মকর্তা তার কাছে একবারও যাননি। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, আবু শ্যামা ও আব্দুল আলীম।
নিহত শিমুলের পিতা আব্দুল আলীম জানান, ঘটনার ঘণ্টাখানেক পর খবর পেয়ে তার ছেলে শিমুল মিয়া ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করে। এ সময় রাস্তায় তাকে কুপিয়ে জখম করা হয়। ঘটনার সময় পাড়াপ্রতিবেশীরা জড়ো হলেও কাউকে ঘরে ঢুকতে দেয়নি হামলাকারীরা। পরে শারমিন, শিমুল ও সুজাত মিয়াকে হাসপাতালে নেয়া হলে শারমিন ও শিমুলকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে মাধবপুর থানা থেকে পুলিশ এসে তাহের উদ্দিনকে ঘটনাস্থল থেকে আটক করে।
এ ব্যাপারে মাধবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রহম আলী বলেন, আমি এব্যাপারে কিছুই জানিনা। ঘটনার সময় আমি চৌমুহনী বাজারে ছিলাম। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সবাইকে সান্ত্বনা দিয়েছি। আমি আসামীর বিষয়ে কিছুই বলিনি। আর যদি আমি যদি এমনটি বলে থাকি তাহলে তারা এটি প্রমাণ করুক।
মাধবপুর থানার ওসি মোক্তাদির হোসেন জানান, এই মামলাটির তদন্ত করছে ডিবি পুলিশ। তিনি এ ব্যাপারে কিছু বলতে পারবেন না।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির ওসি আজমিরুজ্জামান বলেন, আসামী নিজেই আদালতে স্বীকার করেছে সে তিনজনকে হত্যা করেছে। সেখানে অন্য লোকজনকে হয়রানীর জন্য নিহতের পরিবার চেষ্টা করছে। ঘটনার সময় যদি সাক্ষী থেকেই থাকত তাহলে তারা কেন একের পর এক মার্ডার হল কিন্তু বাধা দিল না। মূলত বাদী পক্ষ পুলিশকে দিয়ে অন্য মানুষকে হয়রানী করার চেষ্টা করে ব্যর্থ হয়ে এ ধরণের অভিযোগ করছে। বরং বাদীর লোকজনের অত্যাচারে আশপাশের মানুষ অতিষ্ট হয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।
প্রসঙ্গত, গত ২৩ আগস্ট রাতে মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের বীরসিংহপাড়ায় পারিবারিক বিরোধের জের ধরে আবু তাহের নামে এক ব্যক্তি তার আপন ভাবী জাহানারা খাতুন, ও অন্তঃসত্বা ভাতিজি শারমীন আক্তার এবং প্রতিবেশী শিমুল মিয়াকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরপরই এলাকাবাসী ঘাতক আবু তাহের উরফে তাহির উদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করে। আবু তাহের আদালতে ১৬৪ ধারায় আদলতে জবানবন্দি দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com