বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মৎস্য সম্পদ রক্ষায় পোনা ও মা মাছ শিকার থেকে বিরত থাকতে হবে

  • আপডেট টাইম শনিবার, ২০ আগস্ট, ২০১৬
  • ৩৮৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন- দেশের মৎস্য সম্পদ রায় মৎস্য বিভাগসহ সংশ্লিষ্ট সকল বিভাগ কাজ করে যাচ্ছে। যার কারণে এখন দেশের মৎস্য উৎপাদন ৩৫ লাখ থেকে ৪৫ লাখ মেট্রিক টনে দাঁড়িয়েছে। সরকার মৎস্য সম্পদ রায় বিভিন্ন অভিযান পরিচালনা করছেন। কিন্তু এ সময় কিছু মধ্যসত্তভোগীরা জেলেদের টাকা পয়সা দিয়ে নদীতে নামাচ্ছে। এতে করে সরকারের মূল লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে বাঁধাগ্রস্ত হচ্ছে। এ সময় সরকারের আইন অনুযায়ী মূল জলাশয়ের নির্দিষ্ট অংশ অভয়ারণ্য রাখার জন্য মৎস্য চাষীদের প্রতি আহবান জানান এমপি আবু জাহির।
গতকাল শুক্রবার সদরের ১০টি সরকারি প্রতিষ্ঠানের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির বলেনে, কিছু অসাধু মৎস্য শিকারীরা কারেন্ট জালসহ বিভিন্ন মাছ শিকারের ফাঁদ ব্যবহার করে মাছের পোনা মেরে ফেলছে। সরকারের মহৎ উদ্দেশ্য সফলে তাদেরকে পোনা ও মা মাছ শিকার থেকে দূরে থাকতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সফিউল আলম, মৎস্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ পরিচালক মোঃ মোশারফ হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা শাহ্ মোঃ এনামূল হক, ঢাকা মৎস্য ভবনের সহকারী পরিচালক মোঃ শাহজাহান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তাছলিমা আকতার প্রমুখ।
উল্লেখ্য, হবিগঞ্জ সদর উপজেলা মৎস্য বিভাগ রাজস্ব খাত থেকে শহরের পিটিআই পুকুরসহ ১০টি সরকারি প্রতিষ্ঠানের পুকুরে রুই, কাতল ও কার্প জাতীয় ৪১০ কেজি মাছের পোনা অবমুক্ত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com