রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন

পুটিজুরী বন বিটে চলছে হরিলুট

পুটিজুরী বন বিটে চলছে হরিলুট

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার পুটিজুরী বন বিটে চলছে হরিলুট। বর্তমান বিট অফিসার জসিম উদ্দিন কর্মস্থলে যোগদানের পর থেকেই অনিয়ম দুর্নীতির আখড়ায় পরিণত হয় বন বিটটি। যদিও দুর্নীতির খবর ছড়িয়ে পড়লে সম্প্রতি তাকে প্রত্যাহার করে নেয় বন কর্তৃপক্ষ। পর্যবেক্ষণে জানা যায়, সহকারী বন সংরক্ষক হবিগঞ্জÑ১ এ জেড এম হাসানুর রহমানের সাথে গভীর সখ্যতা রয়েছে চুনারুঘাটের এক প্রভাবশালী নেতার সাথে। তার মাধ্যমেই বিট কর্মকর্তা জসিম উদ্দিনকে দিয়ে দুর্নীতির সূত্রপাত ঘটে। লুটপাটের সুবিধা গ্রহণ করেন বাহুবলের আরো দু’ব্যক্তি। আর দু’ব্যাক্তির এক জনের ভগ্নিপতি হচ্ছেন চুনারুঘাটের ওই প্রভাবশালী। ওই দু’ব্যক্তিই পুটিজুরী বন বিটের অধীনে বালু, মূল্যবান গাছপালা দেদারছে পাচার করছে।
খোজ নিয়ে জানা যায়, তারা প্রতিদিনই প্রায় ৩ থেকে ৪ হাজার ঘটফুট বালু, বিভিন্ন প্রজাপতির গাছ অবৈধভাবে পাচার করে নিয়ে যাচ্ছে সহকারী বন সংরক্ষক ও বিট কর্মকর্তাকে হাত করে। বিনিময়ে কর্মকর্তাও সুবিধা পাচ্ছেন পাচারকারীদের কাছ থেকে। বনের এ অবস্থা দেখে সাধারণ মানুষ বলতে শুরু করেছেন ‘রক্ষকই যখন ভক্ষক’ হয়ে মূল্যবান জন সম্পদ হরিলুট হচ্ছে।
এ ব্যাপারে হাসানের সাথে যোগাযোগ করলে তিনি বলেনÑ অনিয়ম দুর্নীতির দায়ে বিট কর্মকর্তা জসিম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে। আর চুরিকৃত প্রায় সাড়ে ৪শ ফুট সেগুন গাছের মাঝে ৪০ ফুট গোল কাঠ বাহুবলের ওই ব্যক্তিকে নিয়ে উদ্ধার করা হয়েছে। অন্যান্য গোল কাঠের সন্ধান এখনো পাইনি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com