শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

যুক্তরাষ্ট্র প্রবাসী নেতৃবৃন্দের সাথে তোফাজ্জল সোহেলের মতবিনিময়

  • আপডেট টাইম বুধবার, ১৫ জুন, ২০১৬
  • ৪০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নদী-জলাশয় ও পরিবেশ রক্ষায় করণীয় নির্ধারণ বিষয়ে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী নেতৃবৃন্দের সাথে খোয়াই রিভার ওয়াটারকিপার ও বাপা হবিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেলের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় হবিগঞ্জের বিভিন্ন নদীতে দখল ও দূষণ রোধ এবং জেলায় নতুন করে গড়ে ওঠা শিল্প এলাকায় শিল্পদূষণ রোধে প্রবাসীদের সম্ভাব্য ভূমিকা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।
PHoto-2সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটসের হাটবাজার পার্টি হলে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্রস্থ বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি ইব্রাহিম খলিল রিজু। সভায় মূল বক্তা হিসেবে হবিগঞ্জের পরিবেশ, নদী-জলাশয় ও শিল্প দূষণের সার্বিক চিত্র তুলে ধরেন তোফাজ্জল সোহেল। এতে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি সৈয়দ কামাল, হবিগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি জকি উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ সদর সমিতির সভাপতি সৈয়দ সহিদুল হক আবদাল, বাংলাদেশ সোসাইটির সাবেক সিনিয়র সহ-সভাপতি ওয়াসি চৌধুরী, মীর আব্দুল লতিফ দরবেশ, আজদু মিয়া তালুকদার, মোঃ নাজিম হোসেন, অধ্যাপক আব্দুর রহমান, হবিগঞ্জ জেলা সমিতির সভাপতি আশিকুর রহমান, বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহিদুল মোহিত খান, এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আবু সাইদ চৌধুরী কুটি, হবিগঞ্জ সদর সমিতির সাধারণ সম্পাদক শিমুল হাসান, সাংবাদিক সেলিম আজাদ, শাহিন চৌধুরী, মোস্তফা কামাল, মোঃ আব্দুল ওয়াহেদ, বিষ্ণুপদ সরকার, মোঃ সুফি মিয়া প্রমুখ। সভায় প্রবাসী নেতৃবৃন্দ হবিগঞ্জের নদী-জলাশয় ও পরিবেশ রক্ষায় আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।
এছাড়াও বাংলাদেশ এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (বেন)-এর আয়োজনে পৃথক এক সভা অনুষ্ঠিত হয়। ‘বেন’-এর গ্রোবাল প্রেসিডেন্ট প্রফেসর নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বেন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। হবিগঞ্জ ও সিলেটের নদ-নদী ও পরিবেশ বিষয়ক ওই সভায় খোয়াই রিভার ওয়াটারকিপার ও বাপা হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল এবং সুরমা রিভার ওয়াটারকিপার ও বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম হবিগঞ্জ ও সিলেটের বর্তমান পরিবেশ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন।
উল্লেখ্য, গত ১ জুন থেকে ৫ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের উইলমিংটন শহরে অনুষ্ঠিত ওয়াটারকিপার এলায়েন্স-এর আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করে তোফাজ্জল সোহেল দেশে ফিরেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com