শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাহবুব রাজার ওরসে লটারীর নামে জুয়া

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ মার্চ, ২০১৬
  • ৪৩২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দেওয়ান মাহবুব রাজার ওরস উপলক্ষ্যে দেড় মাস ব্যাপী লটারীর নামে জুয়ার আসর বসানো হয়েছে। কবির আনসারী নামের জনৈক ব্যক্তি এ আসরের আয়োজন করেছেন। দেওয়ান মাহবুব রাজা ছিলেন একজন ওলি আধ্যাতিক সাধক। তার ওরস উপলক্ষে লটারীর আয়োজন করা বা জুয়ার আসর বসানোর ঘটনায় ক্ষুব্দ তার ভক্ত অনুরাগিরা। তাছাড়া প্রতি দিন একাধিক প্রচার মাইকে লটারীর টিকিট কেনার আহ্বান সংবলিত ব্যাপক প্রচারনার ফলে চলতি এসএসসি ও দাখিল পরীক্ষার্থীরা মারাত্বক অসুবিধার মুখোমুখি হচ্ছে। স্বপ্নের তরী র‌্যাফেল ড্র নামের একটি প্রতিষ্ঠান এ লটারীর আয়োজন করেছে। মোটর সাইকেল পুরস্কারসহ বিভিন্ন লোভনীয় পুরস্কারের ঘোষনা দিয়ে প্রতিদিন শতশত টিকিট বিক্রি করা হচ্ছে। উক্ত লটারী বন্ধে এলাকাবাসী গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে এ সংক্রান্ত একটি আবেদন করেছেন।
একটি সূত্র জানিয়েছে স্বপ্নের তরী র‌্যাফেল ড্র নামের প্রতিষ্ঠানকে ৪৫দিন টিকিট বিক্রির অনুমোদন দিয়ে ৪৫ দিন পর ড্র অনুষ্ঠানের অনুমতি দেয়া হয়েছে। স্বপ্নতরী র‌্যাফেল ড্র প্রতিষ্ঠানটি আইন কানুনের তোয়াক্কা না করে প্রতিদিনই ড্র এর আয়োজন ও ফলাফল ঘোষনা করা হচ্ছে। একজন ধর্ম প্রচারকের ওরসে এ ধরনের লটারীর ড্র অনুষ্ঠিত হওয়ায় তার ভক্তরা চরম ক্ষোভ প্রকাশ করছেন। ওরসে লটারী অনুষ্ঠানের আয়োজন বন্ধ করার দাবী জানিয়েছেন এলাকাবাসী। গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে এ সংক্রান্ত একটি আবেদন পাঠানো হয়েছে। ওরস উপলক্ষে লটারী বন্ধ করার ও ওরসের ভাবগাম্ভির্য্য সমুন্নত রাখার দাবীতে প্রেরিত আবেদনের কপি হবিগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির, পুলিশের আইজিপি, সিলেটের ডিআইজি, হবিগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপার, হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবরে প্রেরণ করা হয়েছে। এলাকাবাসীর পক্ষে কাউসার মিয়াসহ বেশ কয়েকজন ব্যক্তি আবেদনে স্বাক্ষর করেন। এ ব্যাপারে মাহবুব রাজা মাজারের মোতাওয়াল্লী ও হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আবদুর রউফ জানান- প্রতিদিন লটারীর ড্র অনুষ্ঠানের কোনো অনুমতি কাউকে দেয়া হয়নি। যদি কেউ শর্ত ভঙ্গ করে প্রতিদিন লটারী ড্র করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com