শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তগঞ্জে শান্তিপূর্ণ ভোট গ্রহণ ছালেক মিয়া মেয়র নির্বাচিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০১৫
  • ৫৮৫ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি \ শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শায়েস্তাগঞ্জ  পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ ছালেক মিয়া ৩ হাজার ৯৮৩ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ফরিদ আহমেদ অলি পেয়েছে ৩ হাজার ৮৯০ ভোট। সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে ভোটারদের উপস্থিতিও বৃদ্ধি পায়। একযোগে ৯টি কেন্দ্রে টানা সকাল থেকে বিকেল পর্যন্ত চলে ভোট গ্রহণ। সকল ভোটকেন্দ্রগুলোতে নারী ভোটাদের অংশগ্রহণ ছিল লক্ষ্যনীয়।
নির্বাচনে ১নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জিতু আহমেদ মাখন, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব রজব আলী। ২নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন আব্দুল জলিল, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন আ স ম আফজল আলী, ৩নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন শামসুজ্জামান মাসুক, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন মাসুক মিয়া। ৪নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন জালাল উদ্দিন মোহন, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন মখলিছুর রহমান। ৫নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন গফুর মিয়া, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন ইছন মিয়া, ৬নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন নোয়াব আলী, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন আবু আহমদ চৌধুরী, ৭নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন তাহির মিয়া, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন আব্দুল আহাদ, ৮নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন খায়রুল আলম, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন আবু তাহের তালুকদার। ৯নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন সাইদুর রহমান, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন আব্বাস তালুকদার।
সংরক্ষিত কাউন্সিলর পদে ১,২ ও ৩ ওয়ার্ডে নির্বাচিত হয়েছে আছমা আব্দুল­াহ, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব রীনা রাণী। ৪, ৫ ও ৬ ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন শিউলী বেগম, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন আফছানা ডলি। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন তহুরা আক্তার লাইজু, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব হলেন সাফিয়া বেগম।
পরিদর্শনকালে দেখা গেছে, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন শতবর্ষী জবেদা বেগম। তিনি নাতি শামছুর কাধে ধরে ভোট দিয়ে বাড়ি ফেরেন। এ সময় শামছু মিয়া বলেন, আর কোন দিন ভোট আসবে। এর পূর্বে দাদী নাও বেঁচে থাকতে পারেন। তাই কষ্ট হলেও দাদীকে ভোট দিতে কেন্দ্রে নিয়ে এসেছি। এমনভাবে বৃদ্ধ বয়সের অনেক লোককেই ভোট দিতে নানা কেন্দ্রে দেখা গেছে। প্রতিবন্ধি ও বৃদ্ধ লোকদের ভোট কেন্দ্রে আসতে সার্বিকভাবে সহায়তা করেছেন প্রশাসনের লোকেরা। জাল ভোট হয়নি বললেই চলে। উৎসবমূখর শান্তিপূর্ণ এ নির্বাচনে ভোটারদের মনে আনন্দ দিয়েছে। ভোটাররাও মনের আনন্দে এসে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন পরিদর্শনকালে জেলা প্রশাসক সাবিনা আলম বলেন, প্রশাসন গুরুত্ব ভূমিকা পালনে শান্তিপূর্ণ  ভোট গ্রহণ হয়েছে। তিনি বলেন এ নির্বাচনে ভোটাররা স্বাধীনভাবে ভোট দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com