শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাদী মজিদ খান এমপির আদালতে সাক্ষ্য প্রদান

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০১৫
  • ৪৩১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। দীর্ঘ ১০ বছর পর সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য শাহ এ এম এস কিবরিয়াসহ ৫ হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ বুধবার শুরু হয়েছে। গত ১৩ সেপ্টেম্বর সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ মকবুল আহসান চাঞ্চল্যকর এ মামলায় হরকাতুল জিহাদের (জেএমবি) শীর্ষ নেতা মুফতি হান্নান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, বরখাস্তকৃত সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জের পৌর (বরখাস্তকৃত) মেয়র জি কে গউছসহ ৩২ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন। এ মামলায় মোট সাক্ষী ১৭৩ জন। অভিযুক্ত সব আসামী আদালতে হাজির হওয়ার কথা থাকলেও বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী চিকিৎসার কারণে সিলেটের বাইরে থাকায় তার পক্ষে আদালতের নির্দেশে হাজিরা দেন অ্যাডভোকেট লালা।
আদালত সূত্র জানায়, কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন এরই মধ্যে ৯ বার পেছানো হয়। গত ৬ সেপ্টেম্বর ছিল কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠনের সর্বশেষ তারিখ। তবে আরিফুল হক অসুস্থ থাকায় এবং তাকে আদালতে হাজির না করায় ওই দিন চার্জ গঠন হয়নি। ওই দিন সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ মকবুল আহসান ১৩ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন। ওই তারিখে ৩২ আসামীর মধ্যে ২২ আসামীর উপস্থিতিতে সব আসামীর বিরুদ্ধে এ চার্জ গঠন অনুষ্ঠিত হয়। এ হত্যা মামলার ৩২ আসামীর মধ্যে ১৪ জন কারাগারে, ৮ জন জামিনে এবং ১০ জন পলাতক রয়েছেন।
উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারের জনসভায় গ্রেনেড হামলায় শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সাংসদ আঃ মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন। গতকাল ওই মামলায় বাদী এডঃ আব্দুল মজিদ খান আদালতে সাক্ষ্য প্রদান করেন।
এর মধ্যে ঘটনার প্রায় ১০ বছর পর গত ১৩ সেপ্টেম্বর আদালতে ৩২ আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com