বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জ পুলিশিং কমিউনিটি সমাবেশ ॥ পুলিশের জন্যই আইনশৃংখলার উন্নয়ন ঘটেছে-এমপি মুনিম চৌধুরী

  • আপডেট টাইম রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪৪৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি এমএ মুুনিম চৌধুরী বাবু এমপি বলেন-দেশের আইনশৃংঙ্খলা উন্নয়ের জন্য পুলিশ বাহিনী আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। ২০১৩ সালে দেশের অরাজকতা ও জঙ্গী তৎপরতা দমনে পুলিশ শক্ত হাতে হাল ধরে ছিল। পুলিশের সাহসিকতার জন্যই দেশের আইনশৃংঙ্খলার উন্নয়ন ঘটেছে। দেশের শান্তি শৃংঙ্খলা বজায় রাখতে পুলিশের সাথে কাঁদে কাঁদ মিলিয়ে কমিউনিটি পুলিশের সদস্যদের কাজ করতে হবে। গতকাল শনিবার বিকেলে নবীগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন।
হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও নবীগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার এবং জেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান সমন্বয়ক মোঃ শহীদুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের সিলেট রেঞ্জ’র ডিআইজি মোঃ মিজানুর রহমান (পিপিএম), হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, এডিসি জেনারেল রোকন উদ্দিন, জেলা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা নিবাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, চুনারুঘাট পুলিশিং কমিটির সভাপতি ও জেলা বারের পিপি আকবর হোসেন জিতু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খান।
এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক প্রাক্তন চেয়ারম্যান আব্দুর রউপ, শিক্ষক শামীম আহমদ চৌধুরী, উপজেলা জাপা সভাপতি শাহ আবূল খয়ের, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এটিএম সালাম, হিন্দু বৈদ্য খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি মিহির কুমার রায় মিন্টু প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের ডিআইজি মোঃ মিজানুর রহমান (পিপিএম) বলেন দেশের ১৬ কোটি লোকের জন্য মাত্র ১ লক্ষ ৬০ হাজার পুলিশ রয়েছে। তাদের আন্তরিকতা ও জনতার আন্তরিক সহযোগিতার কারণেই আজ দেশের আইনশৃংঙ্খলা নিয়ন্ত্রনে রয়েছে। বিগত দিনে জামায়াত শিবিরের অরাজকতার তান্ডব নিয়ন্ত্রন করতে পুলিশের ভূমিকা সর্বাগ্রে ছিল। দেশের আইনশৃংঙ্খলা উন্নয়নে ও সিলেটের রাজন হত্যা কান্ডের বিষয়ে সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, সাংবাদিকদের কারণে আমরা অনেক অজানা তথ্য জানতে পারি। সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন অপরাধ দমনে এবং মাদককে না বলতে পুলিশের পাশাপাশি সাংবাদিকদেরকে ও কাজ করতে হবে। নবীগঞ্জের কমিউনিটি পুলিশিং এর প্রতিটি কমিটিতে সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিবিদ, মসজিদের ইমাম ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহন থাকবে। তবে এ সব কমিটিতে কোন রাজাকার বা রাজাকার প্রজন্মদের স্থান দেয়া হবে না। তিনি আরোও বলেন, তার নাম নিয়ে থানায় তদবীর করতে আসলে তাকে আটক করে তাকে ফোন করার জন্য পুলিশ বাহিনীকে নির্দেশ দেন। হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, এই সরকারের আমলে কিবরিয়া সাহেবের মতো কোন লোককে হত্যা করা হয়নি। ঘটেনি ২১ আগষ্টের মতো কোন ঘটনা। হবিগঞ্জের গ্রামে-গঞ্জে দাঙ্গা হাঙ্গামা অনেকটা হ্রাস পেয়েছে পুলিশের কঠোর ভুমিকার কারণে। মাদক সেবী এবং বিক্রেতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে, ভবিষ্যতেও নেয়া হবে। কেউ পুলিশিং কমিটির নাম দিয়ে থানায় দালালি করতে পারবেন না। থানাকে দালাল মুক্ত রাখতে বদ্ধপরিকর। অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বর্তমান প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে। আইনশৃংঙ্খখলা অমান্যকারী যদি সরকারী দলেরও হয় তার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে সরকারের নির্দেশ রয়েছে।
জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন, পুলিশ জনগনের বন্ধু হিসেবে কাজ করার জন্য এবং সমাজে অপরাধ নির্মুলে পুলিশের সাথে কমিউনিটি পুলিশের সম্বনয় থাকতে হবে। নবীগঞ্জ থানাকে দালাল মুক্ত করতে সমাজের সবাইকে এক সাথে কাজ করতে হবে। সভাপতির বক্তৃতায় জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী বলেন, শুধু কমিটিতে নাম লিখলেই হবে না, অপরাধ দমনে এবং মাদক, ইভটিজিংসহ সামাজিক ব্যধি নির্মুলের জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। এলাকার আইনশৃংঙ্খলার উন্নয়নে পুলিশকে সহযোগিতা করা প্রত্যেক নাগরিকের দায়িত্ব। এর আগে থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খান, নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক আমিনুর রহমান চৌধুরী সুমন, যুগ্ম আহ্বায়ক ইকবাল আহমদ বেলাল ও ছাত্রলীগ নেতা খালেদ মোশারফ সমাবেশে আগত সম্মানিত অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেষ্ট তোলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com