শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চুনারুঘাটে চা শ্রমিক নেতা স্বপনের বিরুদ্ধে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০১৫
  • ৪৯১ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার আদিবাসি সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি ও চা শ্রমিক নেতা স্বপন সাওতালের বিরুদ্ধে সংস্থার প্রায় ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সংস্থার সাধারণ সম্পাদক অনিরুদ্ধ বাউরী ও সদস্য স্বপন গোয়ালাসহ সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেছেন।
জানা যায়, ২০১৩ সালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে একটি প্রকল্প গ্রহন করে চান্দপুর চা বাগানের আদিবাসি সমাজ উন্নয়ন সংস্থাকে প্রায় সাড়ে ২৮ লাখ টাকা ব্যয়ে দুটি অটোরিক্সা (সিএনজি) ও একটি ট্রাক (পিকআপ) প্রদান করা হয়। সংস্থার সভাপতি স্বপন সাওতাল, কাঞ্চন পাত্রসহ অন্যান্য নেতৃবৃন্দ গাড়িগুলো গ্রহন করে নিয়ে যান। পরবর্তীতে স্বপন সাওতাল ও তার সহযোগীরা গাড়িগুলো ভাড়া দিয়ে টাকা আত্মসাৎ করতে থাকেন। গত আড়াই বছরে একটি বারও সংস্থার সদস্যদের কাছে গাড়িগুলোর আয় ব্যয়ের হিসেব দেননি। সাধারণ সদস্যরা এমনকি কার্যকরী কমিটির সদস্যরাও বার বার তাগাদা দেওয়ার পরও সভাপতি স্বপন সাওতাল কারো কাছে কোন হিসাব দেননি। এ নিয়ে সংস্থার সদস্যদের মধ্যে দীর্ঘদিন ধরে ক্ষোভ দানা বেধেছে। এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সদস্যরা জানালে তাকে হিসেব দেওয়ার জন্য নোটিশও করা হয়। তারপরও সে হিসেব না দিয়ে গত আড়াই বছরে গাড়িগুলোর আয় প্রায় ১৫ লাখ আত্মসাত করেছেন বলে অভিযোগে বলা হয়। এছাড়া একটি অটোরিক্সা বিক্রি করে দেওয়া এবং পিকআপটি চুক্তি ভিত্তিক ভাড়া দিয়ে এককালীন সংস্থার আয় ব্যয়েরও কোন হিসাব দিচ্ছেন না। সংস্থার সদস্যরা নতুন কমিটি গঠন এবং আত্মসাতকৃত টাকা উদ্ধারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাবী জানিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com