শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে কার্যক্রম শুরু

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ মে, ২০১৫
  • ৪২৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হয়েছে। কুর্শি ইউনিয়নের বাজকাশারা, গহরপুর, আমতৈল, সাদুল্লাহপুর, মোল্লারাই, ভুবিরবাক, হালিতলা ও বেরীগাঁও নিয়ে গঠিত অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয়ের জন্য নির্ধারিত ভূমি পরিদর্শন এবং ভবন নির্মাণে ড্রইং সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার বিকালে ভূমিদাতা যুক্তরাজ্য প্রবাসী গিয়াস উদ্দিন ও সহোদর পরিবারের দানকৃত ভূমিতে ড্রইং সম্পন্ন করেন প্রকৌশলী মোঃ শাহিন মিয়া। ২৮৫ ফুট দৈর্ঘ্য এবং ১৫৫ ফুট প্রস্থ ভূমিতে গহরপুর গ্রামের গীতিকার ও সমাজসেবক আবদুল মুকিতের তত্ত্ব¡াবধানে বিদ্যালয়ের ড্রইংকাজ সম্পন্ন হয়। এসময় উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি লিডার আলহাজ্ব আবদুস সাত্তার, আলহাজ্ব আবদুল হেকিম, হাজী ছনর উদ্দিন, হাজী ইছরাঈল মিয়া, বিশিষ্ট শিক্ষাবিদ আবদুল মালিক চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব বশির মিয়া, বাজকাশারা মসজিদের মোতাওয়াল্লি মোঃ মদচ্ছির মিয়া, ক্বারী আবদুস সালাম, বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক আবু ইউছুফ, নবীগঞ্জ ফিউচার গ্র“পের এমডি মোঃ সোহেল আহমদ, নবীগঞ্জ মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ আমির উদ্দিন, কমরু মিয়া, আলা উদ্দিন প্রমূখ।
উল্লেখ্য, উপজেলার কুর্শি ইউনিয়নের ৮ গ্রামের প্রবাসীদের অর্থায়নে অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছে। গত ১২ মে উল্লেখিত এলাকার যুক্তরাজ্য প্রবাসীরা একত্রিত হয়ে গিয়াস উদ্দিন পরিবারের দানকৃত ভূমিতে বিদ্যালয় প্রতিষ্ঠায় ঐক্যমত পোষণ করেন। দ্রুততম সময়ের মধ্যে নির্ধারিত ভূমি রেজিষ্ট্রি করণ, চার প্রবাসী মোঃ আবদাল মিয়া, মুশাহিদ মিয়া, জামাল হোসেন এবং কুতুব উদ্দিনের নামে ব্যাংক একাউন্ট খোলার পর ট্রাষ্টি সদস্যদের নির্ধারিত অর্থ জমা দেয়ার সিদ্ধান্ত ছাড়াও এলাকার মনোনীত চারজনের নামে পৃথক একাউন্ট (সীমিত ও উপস্থিত ব্যয় নির্বাহের জন্য) খোলার সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী বছরের শুরুতে অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয়ের আনুষ্ঠানিক কার্যক্রম নিয়ে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com