বুধবার, ০১ মে ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

০১ ডিসেম্বর ১৩ইং পত্রিকার সকল সংবাদ

  • আপডেট টাইম সোমবার, ২ ডিসেম্বর, ২০১৩
  • ৫০৮ বা পড়া হয়েছে

হবিগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী
মাহবুব আলীর গাড়ী বহরে
হামলা ॥ ২টি গাড়ী ভাংচুর
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এডভোকেট মাহবুব আলীর গাড়ী বহরে হামলা ও ভাংচুর করেছে চুনারুঘাট উপজেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। হামলায় মাহবুব আলীর ২টি গাড়ী ক্ষতিগ্রস্ত হলেও কেউ আহত হননি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চুনারুঘাট-মাধবপুর আসনে আওয়ামীলীগ মনোনয়ন পাবার পর সুপ্রীম কোর্ট আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট  মাহবুব আলী  ৫টি গাড়ীর বহর নিয়ে দলীয় নেতাকর্মী সহ গতকাল শনিবার সন্ধ্যায় নির্বাচনী এলাকা চুনারুঘাট আসেন। গাড়ির বহরটি মধ্যবাজার আসার সাথে সাথে স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা তার গাড়ী বহরে হামলা চালায়। এ সময় তারা ২টি গাড়ি ভাংচুর করে। পরে নেতাকর্মীরা মাহবুব আলীকে চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু তাহিরের বাসভবনে নিয়ে যান। এ ঘটনায় চুনারুঘাটে আওয়ামীলীগ ও বিএনপি নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় সংঘর্ষের আশংকায় এলাকাবাসী।
এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি শফিকুল ইসলাম জানান, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল শহরে মিছিল করছিল। আওয়ামীলীগ প্রার্থী মাহবুব আলীর গাড়ি বহরটি মিছিলের সামনে পড়লে তারা হামলা চালায়। তবে কেউ আহত হয়নি। তিনি জানান ১টি গাড়ি ভাংচুর হয়েছে।

সজল রায়ের মাতার মৃত্যুতে শোক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক সজল রায়ের মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু ও সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম, সহ-সভাপতি কদ্দুছ মিয়া, প্রচার সম্পাদক বিপুল রায়। নেতৃবৃন্দ এক শোক বার্তায় মরহুমার আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ঢাকা-সিলেট মহাড়কের আউসকান্দিতে
শেখ সুজাত মিয়া এমপির নেতৃত্বে অবরোধ
নবীগঞ্জ প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দিতে ১৮দলীয় জোটের অবরোধ কর্মসূচী পালিত হযেছে। এছাড়া সংসদ সদস্য শেখ সুজাত মিয়া নেতৃত্বে মহাসড়কে মোটর সাইকেল দিয়ে বিক্ষোভ মিছিল বের করা হয়।
প্রহসনের নির্বাচনের তফসিল ঘোষনা, কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে ১৮ দলীয় জোট কর্তৃক ঘোষিত ৭২ ঘন্টা অবরোধের প্রথম দিনে গতকাল শনিবার ভোর থেকেই বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপির নেতৃত্বে বিএনপি সহ ১৮ দলীয় জোটের কয়েক শতাধিক নেতাকর্মী আউশকান্দি কিবরিয়া চত্ত্বরে অবস্থান নেয়। সকাল ১১ ঘটিকায় হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপির নেতৃত্বে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপি তার বক্তব্যে বলেন, এই সরকার বাকশালী কায়দায় একদলীয় নির্বাচন করতে চায়। জাতীয়তাবাদের একজন কর্মী বেচেঁ থাকতেও তাদের এই প্রহসনের নির্বাচন হতে দেয়া হবে না।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি ও প্যানেল মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী,শিহাব আহমদ চৌধুরী,যুবরাজ গোপ, এটি এম সালাম, সুহেল আহমদ চৌধুরী রিপন, এবাদুর রহমান দারা, বেলায়েত হোসেন বেলাল, যোশেফ বখ্ত চৌধুরী, জিতু মিয়া সেন্টু, শাহ রুহেল, মিজানুর রহমান জুয়েল, শেখ আবুল কাশেম, আবুল কালাম মিঠু, সাইদুর রহমান, সৈয়দ জুবায়ের আহমদ, সাহেল আহমদ, মোবারক হোসেন শিপন, কাজী সেলিম, মিনহাজুল ইসলাম সেলিম, শিহাব আহমেদ প্রমূখ। অবরোধের প্রথম দিনে নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কসহ ৫ টি স্পটে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রাখে।

১০ম জাতীয় সংসদ নির্বাচন
ডাঃ মুশফিক, আতিক শংকর
পালের মনোনয়ন পত্র সংগ্রহ
স্টাফ রিপোর্টার ॥ ১০ম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য হবিগঞ্জে এ পর্যন্ত ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। গতকাল শনিবার হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী।
ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর সমর্থক সূত্রে জানা যায়, তাদের নেতা ডাঃ মুশফিক হোসেন চৌধুরী দীর্ঘদিন ধরে মাঠে সংগ্রাম করে দলের হাল ধরে রেখেছেন। এ ত্যাগী নেতাকে দল মনোনয়ন না দেয়ায় নেতাকর্মীসহ সাধারণ মানুষ হতাশা। তাদের মতে, ডাঃ মুশফিক হোসেন চৌধুরীকে দলীয় মনোনয়ন না দিলে এ আসনটি আবারও হাতছাড়া হতে পারে।
এদিকে গত জাতীয় পার্টি মনোনীত হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনে প্রার্থী প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি আতিকুর রহমান আতিক গত ২৮ নভেম্বর এবং হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে প্রার্থী জেলা সাধারণ সম্পাদক শংকর পাল গত ২৭ নভেম্বর জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন জানান, নির্বাচনের সরঞ্জামাদি ক্রমান্বয়ে আসছে। নির্বাচন অনুষ্ঠানের জন্য কমিশনের নির্দেশনা অনুযায়ী তারা সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

সাংবাদিক মুজিবের মাতার মৃত্যুবার্ষিকী পালন
স্টাফ রিপোর্টার ॥ দৈনিক স্বদেশ বার্তার নির্বাহী সম্পাদক মোঃ মুজিবুর রহমান এর মাতার ৫ম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষ্যে গতকাল দুপুরে নিজ বাসস্থনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। উল্লেখ্য, সাংবাদিক মুজিবুর রহমানের মাতা মরহুমা রাবেয়া খাতুন ২০০৮ সালে বার্ধক্য জনিত কারনে মৃত্যুবরন করেন।

নবীগঞ্জে কীটনাশক পান করে
যুবতীর আত্মহত্যার চেষ্টা
স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টায় ব্যর্থ হয়েছে যুবতী। ঘটঁনাটি ঘটেছে গতকাল শনিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের হালিতলা গ্রামে।
জানা গেছে, ওই যুবতী (১৮) পরিবারের)লোকজনের সাথে অভিমান করে ঘরে থাকা হারপিক প্রাণ করে আত্মহত্যার চেষ্টা চালায়।  পরিবারের লোকজন টের পেয়ে তাৎক্ষনিক ভাবে তাকে নবীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসার পর বাড়ি নয়ে যায়।

নবীগঞ্জে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা
স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পরিবারের সাথে অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মাসউক মিয়া (৪৫) নামে এক ব্যক্তি।
জানা গেছে, গতকাল শনিবার নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের রামপুর গ্রামের মৃত মোতাব্বির হোসেনের পুত্র  মাসউক মিয়া তার পরিবারের সাথে অভিমান করে ঘরের তীরে গলায় রশি দিয়ে আত্মহত্যার পথ বেচে নেয়।

নবীগঞ্জে পাগলা কুকুরের
কামড়ে ৩ শিশু আহত
স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পাগলা কুকুরের কামড়ে একই গ্রামের তিন শিশু গুরুতর আহত হয়েছে। তাদেরকে নবীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে। জানা যায়, ওই গ্রামের আব্দুল মুকিত মিয়ার শিশু কন্যা মুন্নি বেগম (৭), শাহেব আলীর পুত্র শাহ জাহান (৬) ও আবুল কাশেমের পুত্র অপু মিয়া (১০) এক বাড়ির পার্শ্বে পায়চারী করছিল। এ সময় একটি পাগলা কুকুর তাদের উপর্যুপরি কামড়িয়ে আহত করে। পরে তাদের নবীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা দেয়া হয়েছে।

তেঘরিয়া ইউনিয়নে শিক্ষা মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে “সবার জন্য শিক্ষার নিশ্চয়তা চাই, চাই শিশুদের স্কুলে ভর্তি এবং শিক্ষা সমাপনে সকলের অংশগ্রহণ” শিরোনামে শিক্ষা মেলা, আলোচনা সভা, নাটক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে এনজিও এসেড হবিগঞ্জ। বিদ্যালয়ে শিশুদের শতভাগ ভর্তিকরণ, ঝরে পড়া রোধ ও শিক্ষা সমাপ্তিকরণ পর্যন্ত শিক্ষার্থীকে ধরে রাখার বিষয়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যেই  শুক্রবার বিকেলে এ শিক্ষা মেলা, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডিএফআইডি বাংলাদেশ এর সহযোগিতায় এবং এসেড হবিগঞ্জ ও গণসাক্ষরতা অভিযানের আয়োজনে শিক্ষা মেলার শুরুতেই আলোচনা পর্বে অংশগ্রহণ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির, তেঘরিয়া কমিউনিটি ওয়াচ গ্র“প সদস্য শরীফ উদ্দিন আহমেদ, মোঃ আমিনুল ইসলাম। এসেড হবিগঞ্জ এর প্রধান নির্বাহী জাফর ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও সিডিও কাজল সমাদ্দারের পরিচালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- স্থানীয় ইউপি সচিব আব্দুল কাইয়ূম, এসেড নির্বাহী সদস্য রায়হান উদ্দিন চৌধুরী, সিডিও মোক্তাদির হোসেন প্রমুখ। আলোচনা পর্বে বক্তারা শিক্ষার বিভিন্ন বিষয় তুলে ধরে সবাই শিক্ষা ক্ষেত্রে সচেতন হওয়ার আহবান জানান। আলোচনা শেষে নাটক পরিবেশন করে উমেদনগর ফ্রেন্ডস ক্লাব। তাদের প্রথম প্রযোজনা ‘বয়রা সমাচার’। পরে গান পরিবেশন করেন উপমহাদেশের বাউল সম্রাট শাহ আব্দুল করিমের অন্যতম শিষ্য বাউল আব্দুর রহমান এবং তার শিষ্য হেলেনা আক্তার। তারা গানের মাধ্যমে শিক্ষার উদ্দেশ্য, গুরুত্ব ও উপকারিতা তুলে ধরেন। দুই বাউলের পাশাপাশি গান পরিবেশন করেন বাউল আব্দুর রহমানের অন্যতম শিষ্য রুবেল সরকার।

আমির চাঁন কমপ্লেক্সের সৌজন্যে ব্যাডমিন্টন
প্রতিযোগীতার ফাইনাল ও পুরস্কার বিতরণ
স্টাফ রিপোর্টার ॥ আমির চাঁন কমপ্লেক্সের সৌজন্যে আন্তঃপাড়া ব্যাডমিন্টন প্রতিযোগীতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রাত ৯ ঘটিকায় হবিগঞ্জ বানিজ্যিক এলাকায় এলাকাবাসীর উদ্যোগে আন্তঃপাড়া ব্যাডমিন্টন প্রতিযোগীতা ২০১৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে একক গ্র“পে চ্যাম্পিয়ান হয়েছেন মোঃ শুভন তালুকদার এবং দ্বৈত গ্র“পে চ্যাম্পিয়ান হয়েছে মোঃ শুভন তালুকদার ও নয়ন মিয়া। খেলা শেষে বিজয়ী প্রতিযোগীদের হাতে ১টি করে মোবাইল ফোন ও আমির চাঁন কমপ্লেক্সের ক্রেস্ট এবং রানাসআপকে একটি ব্যাট পুরস্কার প্রদান করেন আমির চাঁন কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম। এতে অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গণ উপস্থিত ছিলেন।

শরিফাবাদে ঊঠান বৈঠকে জি কে গউছ
উন্নয়ন দিয়ে জনগনের
মন জয় করতে হয়
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- পাথর লাগিয়ে জনগনের মন জয় করা যায় না। জনগনের মন জয় করতে হলে উন্নয়ন করতে হয়। আওয়ামীলীগ জনগনের সম্পদ নষ্ট করে পাতানো নির্বাচন করার পায়তারা করছে। তত্বাবধায়ক ও ১৮ দলীয় জোট ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না। জনগনকে সাথে নিয়ে তা প্রতিহিত করা হবে। তিনি বলেন, গণতন্ত্র আজ বিপন্ন। এক নেত্রীর এক দেশে পরিনত হয়েছে বাংলাদেশ। তিনি বলেন- ১৮ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দের নামে মিথ্যা হয়রানীমুলক মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। যা কোন গণতান্ত্রিক দেশে কাম্য নয়। এদেশের ৩০ লাখ মানুষ রক্ত দিয়ে স্বাধীনতা এনেছে। কিন্তু ভারত সরকার বিনা মাশুলে এদেশের রাস্তাঘাট ব্যবহার করলেও সরকার নিশ্চুপ।
তিনি গতকাল শনিবার সন্ধার পর সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের শরিফাবাদ গ্রামবাসীর উদ্যোগে অনুষ্ঠিত এক উঠান বৈঠকে এসব কথা বলেন। বিএনপির সভাপতি মিনজাহ উদ্দিনের সভাপতিত্বে ও সদর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সুমনের পরিচালনায় নির্দলিয় নিরপে তত্ববধায়ক সরকারের দাবীতে অনুষ্ঠিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন- জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ইসলাম তরফদার তনু ও এডভোকেট হাজী নুরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, সাধারন সম্পাদক অধ্যক্ষ এনামুল হক, জেলা যুবদল সভাপতি আজিজুর রহমান কাজল, সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, জেলা যুবদল নেতা মর্তুজ আহমেদ রিপন, সদর উপজেলা যুবদল সভাপতি শাহ মশিউর রহমান কামাল, ফজলুল করিম মেম্বার, আবু তাহের মেম্বার, সাইফুল ইসলাম রানা, শফিকুর রহমান সিতু, শাহ আলম, মোঃ মামুন মিয়া, সৈয়দ শফিক, শামীম আহমেদ, হাজী আব্দুল মতিন, শামীম খান, আঃ জব্বার মেম্বার, হাজী আবদুন নুর, আঃ রহমান, আব্বাছ, আঃ রহিম, জমির আলী, আব্দুল হামিদ, আবদুল মন্নাফ, আঃ নুর, আঃ হক, আঃ রহিম, আরব আলী, সোরাব মিয়া, ছিদ্দিক আলী, নোয়াব আলী, জাহির মিয়া, আঃ আজিজ, মহরম আলী, আওয়াল মিয়া, শেখ সাহাব উদ্দিন, আরিফ হোসেন খোকন, সালাউদ্দিন, নোমান মিয়া, হাবিবুর রহমান বেনু, গাজীউর রহমান, কাউছার আহমেদ, হাফেজ বাবুল, আক্তার আলী, রিপন মিয়া, রুহুল আমীন খেলূ, ফজলে রাব্বী মুর্শেদ, আঃ কদ্দুছ, কামরান আহমেদ সুমন, ফজলু মিয়া, শ্যামাল মিয়া, ইসমাইল মিয়া, আঃ জলিল প্রমুখ।

নবীগঞ্জে রাস্তা উদ্বোধনকালে শেখ সুজাত এমপি
দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে
একদলীয় নির্বাচন প্রতিহত করতে হবে
নবীগঞ্জ প্রতিনিধি ॥ বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপি বলেছেন, দেশ ও এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে বিএনপির নেতৃত্বাধীন চলমান আন্দোলনে শরীক হয়ে একদলীয় নির্বাচন প্রতিহত করে দেশের গণতন্ত্রকে প্রতিষ্টিত করতে হবে। ঘোষিত তফশীল বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশের শান্তি শৃংখলা ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি আরও বলেন, স্বাধীনতার পর থেকে ওই এলাকায় অনেক এমপি, মন্ত্রী হয়েছে। কিন্তু কোন উন্নয়ন করতে পারেননি। উপ-নির্বাচনে বিরোধী দলের এমপি হয়েও নবীগঞ্জ-বাহুবলে বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্টানের পাশাপাশি রাস্তা-ঘাট, ব্র্রীজ কালভার্ড এর ব্যাপক উন্নয়ন করেছি। বিএনপি উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। লুটপাঠে বিশ্বাস করে না।
তিনি গতকাল দুপুরে উপজেলার আউশকান্দি ইউনিয়নের নাজিমপুর-গোড়ারাই সড়ক পাকা করন কাজের উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যকালে এ সব কথা বলেন। প্রাক্তন মেম্বার সামছু মিয়ার সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন পৌর বিএনপির সভাপতি ও প্যানেল মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, ইউপি বিএনপির সেক্রেটারী এবাদুর রহমান দারা, উপজেলা যুবদল সভাপতি ও পৌর কাউন্সিলর এটিএম সালাম। অন্যানের মাঝে বক্তব্য রাখেন, পৌর যুবদলের আহ্বায়ক আব্দুল বাকির চৌধুরী এমরান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সোহেল আহমদ রিপন, সৈয়দ রফিক আলী, ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শেখ আবুল কাশেম, আবুল কালাম মিঠু, ছাত্রনেতা আবুল হাসনাত আবুল, ইউনিয়ন যুবদল সভাপতি সাইদুর রহমান, সেক্রেটারী সৈয়দ জুবায়ের আলী, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাহেল আহমদ, যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন শিপন, কাজী সেলিম, ছাত্রনেতা শিহাব আহমদ প্রমূখ।
প্রধান অতিথি আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপি প্রায় ৫০ লাখ ব্যায়ে ওই রাস্তার পাকা করন কাজের ফলক উন্মোচন করেন।

পৌর আওয়ামীলীগ নেতা সজল রায়ের
মাতার পরলোকগমন ॥ শোক প্রকাশ
স্টাফ রিপোর্টর ॥ হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক সজল রায়ের মাতা শান্তিবালা রায় পরলোকগমন করেছেন।
গতকাল শনিবার বিকাল সাড়ে ৫টায় হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরে একই দিন সন্ধ্যায় তাকে তার চৌধুরী বাজারস্থ বাসভবনে নিয়ে আসা হলে দলীয় নেতাকর্মী ও এলাকাবাসীরা তাকে একজনর দেখার জন্য ভীড় জমান। পরে রাত সাড়ে ৮টায় হবিগঞ্জ পৌর শ্মশানঘাটে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। সজল রায়ের মাতার মৃত্যুতে পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে হবিগঞ্জ পৌর আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানসহ নেতৃবৃন্দ। মরহুম শান্তিবালা রায়ের আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

টিকফা চুক্তি বাতিলসহ বিভিন্ন দাবিতে
হবিগঞ্জে সিপিবি ও বাসদের বিক্ষোভ
প্রেস বিজ্ঞপ্তি ॥ দেশবিরোধী টিকফা চুক্তি বাতিল, সকল দলের অংশগ্রহণে নির্বাচন ও মানুষ পুড়িয়ে হত্যা বন্ধ করার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিপিবি-বাসদ হবিগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।
গতকাল শনিবার সন্ধ্যায় উল্লিখিত দাবিতে শহরে বের হওয়া মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে খোয়াই ব্রীজ পয়েন্টে এক পথসভায় মিলিত হয়। পথসভায় বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টি সভাপতি কমরেড হাবিবুর রহমান, তেল-গ্যাস রক্ষা কমিটির জেলা সদস্য সচিব নূরুল হুদা চৌধুরী শিবলী, জেলা সিপিবি সাধারণ সম্পাদক কমরেড পীযূষ চক্রবর্তী, জেলা বাসদ সমন্বয়ক কমরেড অ্যাডভোকেট জুনায়েদ আহমেদ, জেলা বাসদ নেতা কমরেড হুমায়ুন খান, জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি আব্দুল হাকীম, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জেলা সংগঠক সন্তোষ দাশ প্রমুখ।

রসুলগঞ্জ বাজারে ছাত্রদল নেতা মিল্টন
চৌধুরীর নেতৃত্বে অবরোধ কর্মসূচি পালন
নবীগঞ্জ প্রতিনিধি ॥ বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৭২ ঘন্টা অবরোধ কর্মসূচির ১ম দিনে নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের রসুলগঞ্জ বাজারে নবীগঞ্জ সদর ইউপি ছাত্রদল নেতা মিল্টন চৌধুরীর নেতৃত্বে পিকেটিংয়ে অংশ গ্রহন করেছেন নেতাকর্মীরা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা নওশাদ আহমদ, মাহবুব আহমদ, তায়েফ, মাহমুদ, তোফাজ্জল, উজ্জল, খালেদ, জুলহাস, শিব্বির, সাইফুর, হাফিজুর, জুনায়েল, নজরুল, মামুন, জসীম, কামরুল, নিজাম, আল-আমিন, নয়ন, কাওছার, শাকিল, সোহাগ, আনোয়ার প্রমুখ।

চুনারুঘাটে ১৮ দলীয়
জোটের অবরোধ পালন
চুনারুঘাট  প্রতিনিধি ॥ চুনারুঘাটে ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের ১ম দিন শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। গতকাল শনিবার অবরোধ চলাকালে ১৮ দলীয় নেতাকর্মীরা পৌর শহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে। বিকাল সাড়ে ৪টায় চুনারুঘাট পৌর শহরে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে চুনারুঘাট মধ্যবাজারে এক সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ আলী, সহ-সভাপতি আলহাজ্ব হুসাইন আলী রাজন, এডভোকেট সরকার মোহাম্মদ শহীদ চেয়ারম্যান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল হাই, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলহাজ্ব খাইরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মীর সিরাজ, সহ-সাংগঠনিক সম্পাদক শামছুল হক তালুকদার,  কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের নির্বাহী সদস্য নজরুল ইসলাম মিজান, উপজেলা জামায়াতের আমীর মাওলানা ইদ্রিছ আলী, সেক্রেটারী হাফেজ কামরুল ইসলাম, এখলাছ তালুকদার, সৈয়দ বজলুর রশীদ, শফিউল আলম সাফি, জামায়াত নেতা এমদাদুল হক চৌধুরী, মীর ছায়েব আলী, বিএনপি নেতা আজিজুর রহমান কাজল, আব্দুল জলিল কাউন্সিলর, উপজেলা শ্রমিকদল নেতা টুলু সরকার, দেওয়ান শফিক, পৌর শ্রমিক দলের সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল করিম সরকার, সাধারণ সম্পাদক আমির আলী লস্কর হেলাল, উপজেলা যুবদলের সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, এডভোকেট মোজাম্মেল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিক মিয়া, জাহাঙ্গীর আলম খান, ছায়েম মেম্বার, পৌর যুবদলের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক জালাল মিয়া, জামাল মিয়া, উপজেলা কৃষকদলের সভাপতি মোঃ মানিক মিয়া, সাধারণ সম্পাদক ফরিদ মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আব্দুল মুকিত, কাওছার আহমদ বাহার, এম এ কালাম লস্কর মুহরী, পৌর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক কদ্দুছ আলী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ্ আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক মেহেদী, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ আবু নাঈম হালিম, যুগ্ম আহ্বায়ক আজাদ তালুকদার, আব্দুল মান্নান রুমন, রফিক তালুকদার, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম সুজন, মইনুল হাসান চৌধুরী সৌরভ, হুসাইন মোহাম্মদ রুবেল, উপজেলা ছাত্র শিবিরের সভাপতি মোস্তফা আল হুসাইন, সাধারণ সম্পাদক মহিবুর রহমান প্রমুখ।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলার
প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের বিপ্লবী সভাপতি আব্দুল কাদের ভুইয়া জুয়েল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসিরের উপর শাহবাগে গাড়ী পোড়ানো মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রদল। মিছিলটি সারা শহর প্রদক্ষিণ করে কোর্ট মসজিদের সামনে গিয়ে এক পথসভা করে। জেলা ছাত্রদলের ১ম সিনিয়র যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ফজলে নকিব মাখনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সিনিয়র সদস্য গাজী আফজাল, আফরোজ মিয়া, মঈন উদ্দিন শাহিন, কাজী শামছুুল হক শিমুল, মাহিউদ্দিন মোস্তাফিজ বাবু, জিয়াউর রহমান আলমগীর, সৈয়দ লিটন, জনি পারভেজ জনি, শেখ মিজান, শাহনুর চৌধুরী সোহান, এমদাদুল হক চৌধুরী লিটন, নাজির মিয়া, বৃন্দাবন কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক জিল্লুর রহমান, গোলাম মাহবুব পৌর ছাত্রদল, লেলিনুজ্জামান লেনিন, আব্দুল লতিফ, সহিদ মিয়া, সৈয়দ মাহমুদ, সিরাজুল হক লিটন, শফিউল আলম রকি, কামরুজ্জামান উজ্জল, এমজি কাওসার, কাজী পাহিম, শেখ আজিজ, সাইদুর রহমান, নজরুল ইসলাম, কামাল মিয়া, সৌরভ, মোস্তাফিজ, মইন উদ্দিন, শাহ অপু, মির্জা, শিমুল, কাওসার, শাওন, মাইয়ান, ফয়েজ, এনামুল, হাবিব, ইকবাল প্রমুখ।

শহরে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিলে মেয়র জি কে গউছ
একতরফাভাবে নির্বাচন করতে সরকার
সারাদেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। একতরফা নির্বাচনের তফসিল বাতিল ও অবরোধ চলাকালীন বিরোধী জোটের নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা, মামলা ও নির্যাতনের প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল করা হয়।
গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ পৌরসভা মাঠ প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু করে চৌধুরী বাজার খোয়াইমুখ এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ। তিনি বলেন- মামলা আর গ্রেফতার করে ১৮ দলীয় জোটের চলমান আন্দোলন বন্ধ করা যাবে না। বিরোধীদলের আন্দোলন দেখে সরকার বেশামাল হয়ে পড়েছে। তিনি বলেন-রাতের অন্ধকারে বিএনপি কার্যালয়ে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা অবৈধভাবে ঢুকে যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দুজনকে গ্রেফতার করেছে। দেশের বৃহত্তম রাজনৈতিক দলের কার্যালয়ে প্রবেশ করে এই বর্বরকান্ড আওয়ামী লীগের পুরনো চরিত্রেরই বহিঃপ্রকাশ। তিনি বলেন, এই সরকারের পতন অনিবার্য। জনগণের ইস্পাত কঠিন ঐক্যের মাধ্যমে সরকারের পতন হবে। এ পতন ঠেকানোর সাধ্য কারও নেই। মেয়র বলেন- একতরফাভাবে নির্বাচন করতে সরকার সারাদেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করে মিথ্যা মামলায় জড়াচ্ছে। মেয়র জি কে গউছ দমনপীড়ন উপেক্ষা করে অবরোধ কর্মসূচি চালিয়ে যেতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
মিছিলে অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন-জেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা আলহাজ্ব মখলিছুর রহমান, ভারপ্রাপ্ত আমীর আলহাজ্ব আব্দুর রহমান, জেলা বিএনপির উপদেষ্টা এম এ মন্নাফ, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আহমেদুর রহমান আবদাল, এম ইসলাম তরফদার তনু, মিজানুর রহমান চৌধুরী, এডভোকেট হাজী নুরুল ইসলাম ও এডভোকেট কামাল উদ্দিন সেলিম, অর্থ সম্পাদক হাজী এনামুল হক, লাখাই থানা বিএনপির সভাপতি এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, সৈয়দ হুমাউন কবীর, এস এম বজলুর রহমান, জেলা যুবদল সভাপতি আজিজুর রহমান কাজল, জেলা কৃষকদল সভাপতি মাহবুবুর রহমান আউয়াল, হবিগঞ্জ জেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক মোঃ তুহিন খান, জেলা ছাত্রদলের আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুল ও সৈয়দ মুশফিক আহমেদ, জেলা যুবদল সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ ইলিয়াছ, মোহাম্মদ আলী মুছা, কারী কবির হোসেন, পৌর জামায়াতের আমীর কাজী মহসিন আহমেদ, মাওলানা লুৎফুর রহমান, কারী কাশেম বিল্লাহ নোমান, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সৈয়দ আজহারুল হক, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, নুরুল ইসলাম নানু, মর্তুজা আহমেদ রিপন, মফিজুর রহমান বাচ্চুু, মৌলানা আব্দুল্লাহ হিল বাকী, জেলা ছাত্র শিবিরের সেক্রেটারী আতিকুল ইসলাম সেহাগ, শেখ আব্দুল হান্নান, মশিউর রহমান কামাল, শফিকুর রহমান সিতু, শাহ আলম, মুর্শেদ আলম সাজন প্রমুখ।

চুনারুঘাটে বিষপানে
এক যুবকের মৃত্যু
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে বিষপানে এক যুবকের মৃত্যু হয়েছে।
জানা যায়, গতকাল শনিবার বিকাল ৩টার দিকে চুনারুঘাট পৌর শহরের চন্দনা গ্রামের মনফর আলীর ছেলে গাড়ী চালক মোঃ আব্দুল আলী (২৭) পরিবারের সকলের অগোচরে নিজ বসত ঘরে বিষপান করে। তাকে তার আত্মীয়-স্বজন চুনারুঘাট হাসপাতালে ভর্তি করে। সন্ধ্যা ৬টায় আব্দুল আলী মারা যায়। তবে সে কি কারণে বিষপান করেছে তা জানা যায়নি। এ ব্যাপারে চুনারুঘাট থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

শহরে ব্যবসায়ীকে পিটিয়ে আহত
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের উমেদনগর স্ট্যান্ড এলাকায় জিয়াউর রহমান (২৫) নামে এক ব্যবসায়িকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত করেছে একদল দুর্বৃত্ত। রক্তাক্ত অবস্থায় তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, ওই এলাকার আজিজ মেশিনারীজের মালিক জিয়াউর রহমানের সাথে একই এলাকার ভাঙ্গারী ব্যবসায়ী সরাফত আলীর ব্যবসায়িক বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গতকাল শনিবার সন্ধায় সরাফত আলী, মোহাম্মদ আলীসহ একদল দুর্বৃত্ত তার ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত হামলা ও লুটপাট চালায়। এসময় জিয়াউর রহমান বাধাঁ দিলে তাকে কুপিয়ে রক্তাক্ত করে। স্থানীয় লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। শহরে ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সদর উপজেলা আওয়ামীলীগের
বর্ধিত সভা ও আনন্দ মিছিল
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার বিকাল ৪টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর-লাখাই আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগ সভাপতি ও আগামী সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনতি প্রার্থী অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সদর উপজেলা আওয়ামীলীগের প্রত্যেক ইউনিয়ন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগ সভাপতি আলহাজ্ব আরব আলী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, মশিউর রহমান শামীম, সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী, আওয়ামীলীগ নেতা এমএ মোতালিব, আকরাম আলী, শেখ একেএম সুফী, আব্দুর রাজ্জাক, ইনু মিয়া তালুকদার, সফর আলী, আব্দুল আউয়াল চেয়ারম্যান, আব্দুর রহমান, আব্দুল্লাহ সরদার, আব্দুল মুকিত, অ্যাডভোকেট পারভীন আক্তার, যুবলীগ নেতা ফজর উদ্দিন তালুকদার, জাকির হোসেন, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম শামীম, শ্রমিক লীগ নেতা আব্দুল কবির আনসারী, কৃষকলীগ নেতা জালাল সরদার, ছাত্রলীগ নেতা গাজিউর রহমান এমরান, ফখরুল হামিদ প্রমুখ। বর্ধিত সভা শেষে এমপি আবু জাহির পুনরায় আওয়ামীলীগের প্রার্থী মনোনীত হওয়ায় নেতাকর্মীরা এক আনন্দ মিছিল বের করেন। মিছিলটি শহর প্রদক্ষিণ করে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে এসে সমাপ্ত হয়।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির পুনরায় তাকে দলীয় প্রার্থী মনোনিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়াও আওয়ামীলীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণ তাকে সহযোগিতা করায় তাদেরকেও তিনি আন্তরিক ধন্যবাদ জানান। হবিগঞ্জে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে পুনরায় নৌকা প্রতীককের বিজয় নিশ্চিত করতে দলীয় নেতাকর্মীকে একযোগে কাজ করার জন্য আহবান জানান।

বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনে জাপার
চূড়ান্ত এমপি প্রার্থী হিসাবে মনোনীত
হওয়ায় শংকর পালকে ফুলেল শুভেচ্ছা
প্রেস বিজ্ঞপ্তি ॥ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনে হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পালকে চূড়ান্ত প্রার্থী হিসাবে মনোনীত হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
গতকাল সন্ধায় চৌধুরী বাজারস্থ তার বাসভবনে তারা তাকে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, তাজ উদ্দিন আহমদ বাবুল, জেলা ছাত্র সমাজের সভাপতি মোস্তাফিজুর রহমান ময়না, কামাল মিয়া, শাহবুদ্দিন, অপু আহমেদ রওশন, শামসুল ইসলাম ফেরদৌস, আব্দুল হান্নান, রইছ মিয়া, দীলিপ বর্মন, সোহেল রানা, শেখ জাবেদ, শেখ জুনাইদ আহমেদ জুনেদ, সিরাজুল ইসলাম, জুয়েল আহমেদ জীবন, জিয়াউর রহমান, বিশ্বজিৎ চৌধুরী, মিনার উদ্দিন, মমিনুর রহমান রাইউম, নিপেন্দ্র দাস, শামসুল, জ্যোতিময় দাস, হিফজুর মিয়া  প্রমুখ। অপরদিকে তিনি দলীয় নেতাকর্মীরা বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করছেন।

রূপসী বাংলা ফাউন্ডেশনের প্রতারণা
২ কোটি টাকা নিয়ে লাপাত্তা
ফতুর হয়েছেন কয়েক শ’ মানুষ
স্টাফ রিপোর্টার ॥ হায় হায় কোম্পানীর প্রতারণা থামছেনা। একের পর এক নতুন নামে হায় হায় কোম্পানী আবির্ভুত হয়ে সহজ সরল মানুষকে ফাঁদের ফেলে প্রায় ২কোটি টাকা হাতিয়ে নিয়ে গ্রাহকদের ফতুর বানিয়ে লাপাত্তা হচ্ছে। এমনিভাবে রূপসী বাংলা ফাউন্ডেশন নামে একটি হায় হায় কোম্পানী সাধারণ মানুষের কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে গেছে। এ ফাঁদে পড়ে ফতুর হয়েছেন শায়েস্তাগঞ্জ ও বানিয়াচংয়ের কয়েক শ’ মানুষ। ওই সংস্থাটি গতকাল উধাও হয়ে গেছে। প্রতারণার শিকার ভূক্তভোগীরা জানান-বিগত ৩ মাস পূর্বে রূপসী বাংলা ফাউন্ডেশন (যার রেজিঃ গভঃ রেজিঃ নং এস-১০৩৭০ (৮৮২)/২০০৯) নামে একটি এনজিও শায়েস্তাগঞ্জের পূর্ব বাগুনীপাড়ায় প্রজেক্ট অফিস খুলে। পরে এনজিও’র কর্মকর্তারা ক্ষুদ্র ও ব্যবসায়ীক ঋণ দেওয়ার কথা বলে গ্রাহকদের কাছ থেকে প্রতি ১ লাখ টাকায় ২০ হাজার টাকা হারে জামানত আদায় করে। এভাবে  ৬ শতাধিক গ্রাহকের কাছ থেকে অন্তত ৮০ লাখ টাকা জামানত আদায় করা হয়। গ্রাহকদেরকে শনিবার থেকে পর্যায়ক্রমে ঋণ দেওয়া হবে বলে অফিস থেকে জানানো হয়। গতকাল সকালে জরিনা বেগম (৩০), জাহানারা বেগম (৩০), আব্দুস শহীদ (৪০), আবুল হোসেন (৩২), নিলু বানুু (৩০) ও আবুল কালাম (৩০)সহ শতাধিক ভূক্তভোগী অফিসে এসে তালা ঝুলতে দেখে হতাশায় ভেঙ্গে পড়েন। এ সময় সংস্থাটির কোন লোককে খুঁজে পাওয়া যায়নি। এ ব্যাপারে জানতে রূপসী বাংলা ফাউন্ডেশনের এক কর্মকর্তার (নাম জানা যায়নি) মোবাইল ফোনে (নং- ০১৯৬৫২৭৯০৮৮) বার বার কল দিয়ে সেটি বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ পৌর মেয়র ফরিদ আহমেদ অলি জানান- রূপসী বাংলা ফাউন্ডেশন নামে কোন সংস্থা প্রজেক্ট অফিস খোলার ক্ষেত্রে পৌরসভার কোন অনুমোদন নেয়নি। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানান-ঘটনাটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এদিকে বানিয়াচং উপজেলার আনোয়ারপুর এলাকায় একই কোম্পানী কিছুদিন আগে কাজকর্ম শুরু করে। তারা হবিগঞ্জ সদর উপজেলার রিচি, উমেদনগর, নাতিরপুর ও বানিয়াচং উপজেলার আনোয়ারপুরসহ প্রায় ১০টি গ্রামের ৮শতাধিক মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়। এ ব্যাপারে কয়েকজনের সাথে আলাপ হলে তারা জানান, সংস্থাটির নির্বাহী পরিচালক হোছাইন আক্তার গ্রাহকদের বলেছিলেন যে, ৫ হাজার টাকা জমা হলে ওই ব্যক্তিকে টমটম, গাভিসহ ৫০ হাজার টাকা ঋণ প্রদান করা হবে। এ লোভে পড়ে গ্রামের সহজ-সরল মানুষ টাকা জমা করতে শুরু করে। শনিবার সকালে রিচি গ্রামের পারুল বেগম নাতিরপুর গ্রামের রাজু মিয়া, উমেদনগর গ্রামের ছালাম মিয়াসহ অর্ধশত গ্রাহক জানান তারা ৫ হাজার টাকা করে অর্থ এ সংস্থায় জমা দিয়েছেন।
ইতিপূর্বে হবিগঞ্জে এইম ওয়ে নামে অপর একটি সংস্থা একই কায়দায় ৫ কোটি টাকা হাতিয়ে নেয়। এছাড়া আজমিরীগঞ্জ ও নবীগঞ্জেও একইভাবে প্রতারণার শিকার হয়েছেন অসংখ্য মানুষ।

আওয়ামীলীগ প্রার্থী মাহবুব আলীর
গাড়ী বহরে হামলা ॥ ২টি গাড়ী ভাংচুর
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এডভোকেট মাহবুব আলীর গাড়ী বহরে হামলা ও ভাংচুর করেছে চুনারুঘাট উপজেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। হামলায় মাহবুব আলীর ২টি গাড়ী ক্ষতিগ্রস্ত হলেও তিনি সহ কেউ আহত হননি। প্রত্য্যদর্শী সূত্রে জানা যায়, গতকাল শনিবার সন্ধ্যায় সুপ্রীম কোর্ট আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট  মাহবুব আলী ৫টি গাড়ীর বহর নিয়ে দলীয় নেতাকর্মী সহ নির্বাচনী এলাকা চুনারুঘাট আসেন। গাড়ির বহরটি মধ্যবাজারে আসার সাথে সাথে স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা তার গাড়ী বহরে হামলা চালায়। এ সময় তারা ২টি গাড়ি ভাংচুর করে। পরে নেতাকর্মীরা মাহবুব আলীকে চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু তাহিরের বাসভবনে নিয়ে যান। এ ঘটনায় চুনারুঘাটে আওয়ামীলীগ ও বিএনপি মুখোমুখী অবস্থানে রযেছে। যে কোন সময় সংঘর্ষের আশংকায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম জানান, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল শহরে মিছিল করছিল। আওয়ামীলীগ প্রার্থী মাহবুব আলীর গাড়ি বহরটি মিছিলের সামনে পড়লে তারা হামলা চালায়। তবে কেউ আহত হয়নি। তিনি জানান ১টি গাড়ি ভাংচুর হয়েছে।

মাধবপুরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে
জেএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা
স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে হাসিনা বেগম নামে এক জেএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। আত্মহননকারী হাসিনা উপজেলার ধর্মঘর ইউনিয়নের শিয়ালউড়ি গ্রামের প্রবাসী আমীর হোসেনের কন্যা। সে বঙ্গবীর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী জেএসসি পরীক্ষার্থী ছিল। গত শুক্রবার রাতে আখাউড়া-সিলেট রেল সেকশনে মাধবপুর উপজেলার হরষপুর রেল ষ্টেশনের অদুরে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, ছোট ভাইয়ের সাথে হাসিনা বেগমের ঝগড়া হলে মা তাকে বকুনি দেন। এতে করে অভিমানে শুক্রবার রাতে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে হাসিনা আত্মহত্যা করে।

বানিয়াচংয়ের পল্লীতে দুর্ধর্ষ ডাকাতি
৬লক্ষাধিক টাকার মালামাল লুট ॥ আটক ১
মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ের হাওরাঞ্চল অধ্যুষিত পুকড়া ইউনিয়নের মোড়াব্দা গ্রামে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা পরিবারের সবাইকে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ ৬লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে। গত শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে মোড়াব্দা গ্রামের যতীন্দ্র চন্দ্র দাশের বাড়িতে এ ডাকাতির ঘটনাটি ঘটেছে। পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই রাতে ২০/২৫ জনের একদল ডাকাত যতীন্দ চন্দ্র দাশের বাড়িতে হানা দেয়। ডাকাতরা ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে নগদ ৪০ হাজার টাকা ও ১১ ভরি স্বর্ণালংকারসহ ৬লক্ষাধিক টাকার মালামাল লুটে নির্বেঘেœ পালিয়ে যায়। খবর পেয়ে বানিয়াচং থানার ওসি সামছুল আরেফীনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে বানিয়াচং থানায় ২০/২৫ জনকে অজ্ঞাত আসামী করে মামলা হয়েছে। এদিকে এ ডাকাতির সাথে জড়িত সন্দেহে গতকাল রাত ৮টার দিকে হবিগঞ্জ শহর থেকে একজনকে আটক করেছে বানিয়াচং থানা পুলিশ। তদন্তের স্বার্থে আটক ব্যক্তির নামা ঠিকানা জানায়নি পুলিশ। বানিয়াচং থানার ওসি সামছুল আরেফীন জানান, ডাকাতির তদন্ত চলছে। ডাকাতদের ধরতে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

ছাত্রদল নেতা ইমাদুর রহমানের নেতৃত্বে
রসুলগঞ্জ বাজারে অবরোধ কর্মসূচি পালিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ-হবিগঞ্জ রোডের স্থানীয় রসুলগঞ্জ বাজারে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। উপজেলা ছাত্রদল নেতা ইমাদুর রহমানের সভাপতিত্বে ও ৮নং সদর ইউপি ছাত্রদল নেতা ছালেউর রহমান ও সুলতান আহমেদ এর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন যুবদল নেতা শামীম চৌধুরী, জমিয়ত নেতা মুসতাক ফুরকানি, সে”ছা সেবকদল নেতা কামরুল ইসলাম, মও: মামনুন আহমেদ, মোঃ সুমন মিয়া, হোসাইন আহমেদ, জুনেদ মিয়া, আমজাদ আহমেদ, শাহিদ, সামায়ুন, রুকন মিয়া, সুজন, অপু, রাজু, তারেক, সফিউল, কাউছার, জাবেদ, মুজাহিদ, ফাহিম তালুকদার, জুয়েল, মিজান, মাছাদ, শাহিন, সানি ,শুভ (১), শুভ (২), হিফজুর, সোহাগ প্রমূখ। এ সময় বক্তারা দয়েরকৃত মিত্যা মামলা প্রত্যাহার করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান।

কেন্দ্রীয় নেতা ডা. জীবনের নেতৃত্বে
হবিগঞ্জ-বানিয়াচং সড়ক অবরোধ
প্রেস বিজ্ঞপ্তি ॥ বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনের নেতৃত্বে হবিগঞ্জ-বানিয়াচং সড়কে ১৮দলীয় ঐক্যজোটের অবরোধ কর্মসূচী পালিত হয়েছে। গতকাল শনিবার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক অবরোধের ফলে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ ছিল। অবরোধ কর্মসূচীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বকুল, সহ-সভাপতি মজিবুল হোসেন মারুফ, জামায়াতের আমীর মাওলানা আব্দুর রাজ্জাক খান, খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম, বিএনপির যুগ্ম-সম্পাদক মহিবুর রহমান বাবলু, সাংগঠনিক সম্পাদক খালেদ মিয়া, বিএনপি নেতা লুৎফুর রহমান, সুফিউর রহমান, মতিউর রহমান মতু, মোশাররফ হোসাইন, মখলিছুর রহমান আবু, যুবদল সভাপতি শেখ আমীর হোসেন, শ্রমিকদলের সভাপতি আঃ কাদির, সাধারণ সম্পাদক মহিউদ্দিন আলমগীর, জাসাস সভাপতি একে আজাদ, কৃষকদলের সাধারণ সম্পাদক জীবন আহমেদ লিটন, স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-আহবায়ক সামিউল খান, শ্রমিকদলের যুগ্ম-সম্পাদক নজমুল হোসেন, সিলেট ছাত্রদলের নেতা মোজাম্মিল হোসেন খান, জনাব আলী কলেজ ছাত্রদলের সভাপতি সোহেল আহমদ প্রমূখ।

হবিগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগ প্রার্থী
মাহবুব আলীর মনোনয়নপত্র সংগ্রহ
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জ- ৪ মাধবপুর-চুনারুঘাট নির্বাচনী এলাকায় আওয়ামীলীগের প্রার্থী হিসেবে গতকাল শনিবার দুপুরে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার শারমিন জাহানের নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এডভোকেট মাহবুব আলী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি শাহ মোঃ মুসলিম, সহ-সভাপতি আলাউদ্দিন তালুকদার বেনু, মোঃ রহম আলী, আব্দুল রাজ্জাক, কামেশ রঞ্জন কর, সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন খোকা মিয়া, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম টিটু, উপজেলা যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম, এখলাছুর রহমান, সাংগঠনিক সম্পাদক কামাল খান, মুজাহিদ বিন ইসলাম, মাধব রায়, ভাইস চেয়ারম্যান শ্রীদাম দাশগুপ্ত, উপজেলা আওয়ামীলীগ প্রচার সম্পাদক এরশাদ আলী, মোছাব্বির হোসেন বিল্লাল, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম,  ডাঃ হেলাল, আইয়ুব খান, মিজানুর রহমান, আরিফুল ইসলাম, সংবাদিক শংকর পাল সুমন, আবুল হোসেন সবুজ, সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপ¯ি’ত ছিলেন। এর পূর্বে সড়ক ও জনপথ ডাকবাংলোয় উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি অঙ্গ সংগঠনের এক সভায় বিপুল সংখ্যক নেতাকর্মী মাহবুব আলীকে স্বাগত জানায়।

মাধবপুরে টিবি এডভোকেসী সভা অনুষ্ঠিত
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ হীড বাংলাদেশ টিবি কেয়ার-২ প্রকল্পের আয়োজনে গতকাল শনিবার সকালে মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এক এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় অনুষ্ঠিত এডভোকেসী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেবাশীষ দেবনাথ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাঃ তরুন কান্তি পাল, স্বাস্থ্য পরিদর্শক আলী আজগর, সাংবাদিক আবুল হোসেন সবুজ। মেডিকেল টেকনোলজিষ্ট ল্যাব মানস কুমার নাথের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজেন্দ্র সোনার, রোকেয়া বেগম, যুগল বৈদ্য প্রমুখ। সভায় উপজেলা স্বাস্থ্য পরিদর্শক, সহকারী পরিদর্শক ও স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।

বানিয়াচংয়ে সিপিবি-বাসদের
বিক্ষোভ মিছিল-সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সম্পাদিত বাংলাদেশের স্বার্থবিরোধী টিকফা চুক্তি বাতিল, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি ও আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারা বন্ধের দাবীতে বানিয়াচংয়ে সিপিবি-বাসদের বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় বানিয়াচং শহীদ মিনারের সামন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বড় বাজার ও উপজেলা পরিষদ প্রদক্ষিণ শেষে শহীদ মিনার সংলগ্ন পাঁচ রাস্তার মোড়ে পথসভায় মিলিত হয়। এতে বক্তব্য রাখেন সিপিবি নেতা ইমদাদুল হোসেন খান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের হবিগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পলাশ প্রমূখ।

নবীগঞ্জে সাংবাদিক সাইফুল
জাহানের মাতার মৃত্যুতে শোক
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নবীগঞ্জ উপজেলা শাখার নির্বাহী সদস্য ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরীর মাতা আনোয়ার মতিন চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছে। সংবাদপত্রে এক ববিৃতিতে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বামাকা) নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি পৌর সভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি সুখেন্দু রায় বাবুল, ফখরুল আহসান চৌধুরী, কালীপদ ভট্রাচার্য্য, সাধারন সম্পাদক সাংবাদিক প্রভাষক উত্তম কুমার পাল পাল হিমেল, যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর বখত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক প্রভাষক আনোয়ার হোসেন, অর্থ সম্পাদক মোঃ আশফাকউজ্জামান চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক এডঃ রাজীব কুমার দে তাপস, সহ-আইন বিষয়ক সম্পাদক আশিকুর রহমান,  ডাঃ নাজিমুল ইসলাম বাবলু, শামীম আহমদ, এলেমান আহমদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক লোমেশ রঞ্জন দাশ,প্রচার সম্পাদক মোঃ সরাজ মিয়া।

মিলাদ গাজীর প্রার্থীতা চূড়ান্তে নবীগঞ্জে
মিষ্টি বিতরণ ও বিশাল আনন্দ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ দশম জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রয়াত মন্ত্রী আলহাজ্ব দেওয়ান ফরিদ গাজীর সু-যোগ্য উত্তরসূরী শাহ নেওয়াজ গাজী মিলাদের প্রার্থীতা চূড়ান্ত হওয়ায় নবীগঞ্জ ও বাহুবলে খুশির জোয়ার বইছে। গতকাল আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিষ্টি বিতরণ, আনন্দ মিছিল ও পথসভা করেন। আউশকান্দি শহীদ কিবরিয়া চত্বরে মিষ্টি বিতরণ শেষে মহসড়কের ও আউশকান্দি হীরাগঞ্জ বাজারের গুরুত্ব পূর্ণস্থানে বিশাল আনন্দ মিছিল করা হয়। মিছিল শেষে পথসভায় সভাপতিত্ব করেন-ইউপি আওয়ামীলীগের সহ-সভাপতি বদরুল ইসলাম বকুল। ইউপি ছাত্রলীগের যুগ্ম আহবায়ক এম এ ছবুরের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা-এম জয়নুল আবেদনী, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা মুহিবুর রহমান হারুন, উপজেলা স্বেচ্ছসেবক লীগে নেতা- এম মুজিবুর রহমান, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শাহগোল আহমেদ কাজল, আওয়ামীলীগ নেতা ইউপি সদস্য মাসুক মিয়া, আব্দুর রহমান, আছদ্দর মিয়া, ফুল মিয়া, নুরুজ্জামান, আরজ মিয়া, সাবেক প্রচার সম্পাদক অসিত সূত্রধর, মল্লিক মিয়া, ১০নং ইউপি আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত, যুবলীগ নেতা শামীম আহমদ, ইউপি যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক খালেদ আহমদ জজ, কৃষকলীগ যুগ্ম আহবায়ক আব্দুন নুর, শ্রমিকলীগ নেতা দিলশাদ মিয়া, ইউপি ছাত্রলীগ আহবায়ক আমিনুর রহমান নোমান, ছাত্রলীগ নেতা তোফায়েল আহমদ, আলমগীর খান, আলাউর রহমান, আব্দুছ ছবুর, খালিছ আহমদ সাগর, সৈয়দ দিপ্লু, সোহেল আহমদ, শোয়েব আহমদ, অপু, মুহিনুর রশিদ, মোনাইম কবির প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com