শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ইউএনও অফিসে শতাধিক শিক্ষার্থীর বিক্ষোভ ॥ বাহুবলে প্রবেশপত্র জটিলতায় ৯ শিক্ষার্থীর পরীক্ষা অনিশ্চিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৩৬৫ বা পড়া হয়েছে

সোহেল আহমেদ, বাহুবল থেকে ॥ বাহুবলে এক মাদরাসার ৯ শিক্ষার্থীর দাখিল পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। বোর্ড নির্ধারিত যাবতীয় ফি পরিশোধের পরেও তাদের নামে প্রবেশপত্র ইস্যু হয়নি। ওই ৯ শিক্ষার্থীর স্থলে টেস্ট পরীক্ষায় অকৃতকার্য ৯ জনের নামে প্রবেশপত্র ইস্যু হয়েছে। এ জটিলতা নিরসনের দাবিতে ওই মাদরাসার শতাধিক শিক্ষার্থী গতকাল সোমবার বিকেলে উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ মিছিল করে। একই দাবিতে রোববার ওই মাদরাসার শিক্ষার্থীরা ২ ঘন্টা মহাসড়ক অবরোধ করেছিল।
প্রকাশ, বাহুবল উপজেলার হিলালপুর হযরত শাহজালাল (রঃ) সুন্নীয়া দাখিল মাদরাসা থেকে এবার ৪৯জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করার কথা। গতকাল পর্যন্ত ওই শিক্ষার্থীরা তাদের প্রবেশ পত্র হাতে পায়নি। ফলে শিক্ষার্থীরা প্রবেশপত্র পাওয়ার দাবিতে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত মাদরাসায় বিক্ষোভ করে। পরবর্তীতে শিক্ষার্থীরা নিকটবর্তী ঢাকা-সিলেট মহসড়কের ডুবাঐ বাজারে অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। রাতে উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল হক মাদরাসার সুপার হারুনুর রশিদ গোলাপের কাছ থেকে ওই শিক্ষার্থীদের প্রবেশপত্র উদ্ধার করেন। সোমবার সকালে উপজেলা চেয়ারম্যান প্রবেশপত্র বিতরণ করতে ওই মাদরাসায় গিয়ে দেখতে পান ৪০ জন শিক্ষার্থীর প্রবেশপত্র সঠিক। কিন্তু এর মধ্যে টেষ্ট পরীক্ষায় কৃতকার্য ৯ জনকে বাদ দিয়ে অকৃতকার্য ৯জনের নামে প্রবেশপত্র ইস্যু হয়েছে। কৃতকার্য যে ৯ জনকে বাদ দেয়া হয়েছে তারা হচ্ছে-মোবারক হোসেন, কামরুল হাসান অনিক, আজির উদ্দিন, হাফিজুর রহমান, আদিল আহমেদ রাজু, এসএম রাসেল, বুশরা আক্তার, জুলেখা আক্তার ও লুৎফা আক্তার। আর টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য যে ৯ জনের নামে প্রবেশপত্র ইস্যু হয়েছে এরা হচ্ছে-নাজমা আক্তার (৯০০২৪৪), রুহেলা ইয়াসমিন (৯০০২৪৫), জাসমিন আক্তার (৯০০২৪৬), স্বপনা আক্তার (৯০০২৪৭), রেবেকা সুলতানা রিম্পা (৯০০২৪৮), শিহাব উদ্দিন (৯০০২৪৯), সোহেল ইসলাম শীপু (৯০০২৫০), মঈনুল ইসলাম (৯০০২৫১) ও জসিম উদ্দিন (৯০০২৫২) এর নামে প্রবেশপত্র ইস্যু হয়েছে।
এ অবস্থায় শিক্ষার্থী ও অভিভাবকরা প্রবেশপত্র বিতরণ বন্ধ রেখে জটিলতা নিরসনের দাবি জানান। দুপুরের দিকে মাদরাসার শিক্ষার্থীরা প্রবেশপত্র গ্রহণ না করে আবার বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে শিক্ষার্থী প্রায় ৭ কিলোমিটার পথ পায়ে হেঁটে উপজেলা পরিষদে এসে বিক্ষোভ করতে থাকে। বিকেল ৫টায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল হক-এর পরামর্শে সুপার ও সহকারী সুপারকে জটিলতা নিরসনের জন্য বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ঢাকায় প্রেরণ করা হয়েছে। বিকেল ৫টার পর শিক্ষার্থীরা উপজেলা পরিষদ ক্যাম্পাস ত্যাগ করে। আগামীকাল বুধবার থেকে এবারের দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে সুপার হারুনুর রশিদ ও সহকারী সুপার সাইফুর রহমানের সাথে যোগাযোগ করা হলে এ জটিলতার জন্য পরষ্পর পরষ্পরকে দোষারোপ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com