মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

যুক্তরাষ্ট্রে ইমিগ্রান্টদের অগ্রদূত এটর্নী মঈন চৌধুরী কনগ্রেসম্যান জোসেফ ক্রাউলী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ অক্টোবর, ২০১৪
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টির কনগ্রেশনাল ককাসের ভাইস চেয়ারম্যান নিউইয়র্ক থেকে নির্বাচিত প্রভাবশালী কনগ্রেসম্যান জোসেফ ক্রাউলী বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্র সুপ্রিম কোর্টের লাইসেন্সপ্রাপ্ত বিশিষ্ট এটর্নী মঈন চৌধুরীকে যুক্তরাষ্ট্রের সকল ইমিগ্রান্টদের অগ্রদূত হিসাবে উল্লেখ করে সম্প্রতি কনগ্রেশনাল প্রকেমেশন প্রদান করেন।
কনগ্রেসম্যান এর উদ্যোগে দেয়া এই প্রকেমেশনে ভিন্ন জাতি গোষ্ঠির সমন্বয়ে সুসংগঠিত এই যুক্তরাষ্ট্রে সবাইকে আইনের আওতায় সমঅধিকার নিশ্চিত করতে অগ্রণী ভূমিকা পালন করায় এবং সেই সাথে এক্সিডেন্ট কেইসে বাদীদের মিলিয়ন মিলিয়ন ডলার ক্ষতিপূরণ আদায়ে ও ইমিগ্রেশন বিষয়ে নিখূঁতভাবে সহায়তা করায় এটর্নী মঈন চৌধুরীর ভূয়সী প্রশংসা করেন।
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের এটর্নীদের সমন্বয়ে সংগঠন ইন্টারন্যাশনাল এসোসিয়েশন ফর জাস্টিস এর নির্বাহী পরিচালক এটর্নী মঈন চৌধুরী তৃতীয় বারের মতো প্রত্যক্ষ ভোটে নির্বাচিত জুডিশিয়াল ডেলিগেট। নিউইয়র্ক সুপ্রিম কোর্টের জাস্টিসদের মনোনয়নে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি বিভিন্ন কনগ্রেসম্যান ও কনগ্রেস ওমেনদের আয়োজিত অনুষ্ঠানে চেয়ারপারসন এর দায়িত্ব পালন করেন।
এক প্রতিক্রিয়ায় এটর্নী মঈন চৌধুরী বলেন, “যুক্তরাষ্ট্রের ইমিগ্রান্ট হিসাবে এসে এই দেশের সকলকে আইনের সহায়তা দিতে পারছি এটা সত্যিই আনন্দের বিষয়। সেই সাথে কনগ্রেশনাল স্বীকৃতি বাড়তি পাওনা। আমার এই কনগ্রেশনাল স্বীকৃতি দলমত নির্বিশেষে সমগ্র বাংলাদেশী আমেরিকানদের। কারণ-আমার দেশের জনগণই আমার আইনী পেশায় প্রেরণার উৎস।”
উল্লেখ্য, এটর্নী মঈন চৌধুরী লাখাই উপজেলার কাটিহারা গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী প্রাক্তন পুলিশ কর্মকর্তা মরহুম আলহাজ্ব আব্দুল মতিন চৌধুরীর ৬ষ্ঠ পুত্র।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com