বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে ভিক্ষা বৃত্তিতেও প্রতারণা!

  • আপডেট টাইম রবিবার, ৫ অক্টোবর, ২০১৪
  • ৪১৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ক্যান্সার আক্রান্ত রোকিয়া বেগম রাস্তায় অর্ধমৃত অবস্থায় শুয়ে আছেন। মুখ থেকে রক্ত ঝরছিল। পাশে যুবতী মেয়ে ঝরণা বেগম কান্নাকাটি করছে। মা’র চিকিৎসার জন্য পথচারীদের কাছে হাত পাতছে। পথচারীরা উদার হস্তে টাকা দান করেছেন। মুহুর্তেই থালাটি ভরে যায়। এ সময় এ প্রতিনিধির ক্যামেরা ক্লিক করতেই ক্যান্সার আক্রান্ত রোকিয়া বেগম শুয়া থেকে উঠে দ্রুত সটকে পড়ে। পরে দেখা গেলে আসলে সে ক্যান্সার রোগী নয়। এটা তার অভিনব প্রতারণা। রোগী সেজে সাধারণ মানুষকে বোকা বানিয়ে টাকা আদায় করাই মা মেয়ের আসল উদ্দেশ্য। মুখ থেকে রক্ত ঝরার ঘটনাটিও ফাস হয়ে যায়। গতকাল দুপুরের দিকে নবীগঞ্জ শহরের হোটেল আনুরাগের সামনের রাস্তায় অভিনয়ের ঘটনাটি ঘটেছে। গত দু’দিন ধরেই মা মেয়ে নবীগঞ্জ শহরে এমনিভাবে ভিক্ষা করছে। রোকিয়া বেগমের বাড়ি হবিগঞ্জের পোদ্দারবাড়ি এলাকায়। সে মৃত দুলাল মিয়ার স্ত্রী।
গতকাল দুপুরের দিকে হোটেল অনুরাগের সামনে দিয়ে মানুষের জটলা দেখে সামনে যেতেই এ প্রতিনিধির এ দৃশ্যটি চোখে পড়ে। কাছে গিয়ে দেখা যায় একটি যুবতী মেয়ে রাস্তায় বসে তার মাকে বাচানোর জন্য পথচারীদের নিকট আকুতি-মিনতি করে কান্নাকাটি করছে। এ দৃশ্য দেখে এগিয়ে গিয়ে তাদের সাথে আলাপ হলে তারা জানায় রোকিয়া বেগম (৪২) নাকি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত। টাকার অভাবে ভাল চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। গত ৩ দিন ধরে মূখ দিয়ে রক্ত ঝরছে। মাকে বাচাঁতে যুবতী মেয়ে ঝরনা বেগম (২০) তাকে সাথে নিয়ে নবীগঞ্জে বিত্তবানদের কাছে ভিক্ষা হিসেবে সাহায্য করার আকুতি নিয়ে এসেছে। এ সময় তার মা রোকিয়া বেগম রাস্তায় শুয়ে শুধু মাত্র শ্বাস নিচ্ছেন এবং মুখ দিয়ে রক্ত ঝরছে। এ দৃশ্য দেখে কে না সাহায্য করে? যে যার মত টাকা দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। ১০ থেকে ১শত টাকা করে থালায় দিচ্ছেন। মুহুর্তে প্রচুর টাকা জমা পড়ে থালায়। ওই দৃশ্যের ছবি তোলতেই হঠাৎ উঠে বসে পড়েন ক্যান্সার আক্রান্ত রোকিয়া বেগম। দ্রুত মেয়েকে নিয়ে স্থান ত্যাগ করেন। পিছু নিয়ে দেখা যায় মূখ দিয়ে আর রক্ত বের হচ্ছেনা। এর কারণ অনুসন্ধান করে জানা যায়, ঈদের মৌসুমে বেশী টাকা ভিক্ষা পাওয়ার আশায় ওই মহিলা তার মেয়ের সহযোগিতায় অভিনব পন্থায় ভিক্ষা করার পদ্ধতি বেছে নেয়। আসলে সে ক্যান্সারের আক্রান্ত কোন রোগী নয়, এমন কি তার মুখ দিয়ে রক্ত ও ঝরেনি। মুখের ভিতরে লাল রংয়ের ছোট একটা নরম কৌটা রেখে মূখ দিয়ে চাপ দিলেই রক্তের মতো লাল রং বের হয়ে আসেন। আর সহজ সরল মানুষ তার এই করুন অবস্থা দেখে প্রচুর পরিমান ভিক্ষা দিতে থাকে। এদিকে বিকাল বেলা হাসপাতাল সংবাদ সংগ্রহের জন্য যাবার পথে দেখা যায় ক্যান্সার রোগীর অভিনয়ে ওই ভিক্ষুক কথিত রোগীনি রোকিয়া বেগম এবং তার মেয়ে ঝরনা বেগম টাকার হিসাব নিকাশ করে স্বাভাবিক কথাবর্তা বলছেন। এ প্রতিনিধিকেই দেখেই তারা এখান থেকেও কেটে পড়ে। ঘটনাটি নবীগঞ্জে আলোড়নের সৃষ্টি করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com