শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রধান নির্বাহীর বিরুদ্ধে ১ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রধান নির্বাহীর বিরুদ্ধে প্রায় ১ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। গতকাল রবিবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন হবিগঞ্জ পৌর এলাকার প্রেসক্লাব রোডের মৃত আব্দুল হান্নানের পুত্র মোঃ হাফিজুর রহমান সেলিম।
তিনি সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন-নবীগঞ্জ উপজেলার ১২নং জেএলস্থিত করিমপুর মৌজার বিবিয়ানা গ্যাস ফিল্ড ও গ্যাস পাইপ স্থাপনের প্রয়োজনীয় ভূমি সরকার এল. এ কেস নং ৩৫/২০০৪ ও ০৪/২০১০-১১ মূলে অধিগ্রহন করে। কিন্তু হবিগঞ্জ জেলা পরিষদের সাবেক নির্বাহী ছালাহ উদ্দিন চৌধুরী অর্থ আত্মসাৎ করার হীন প্রচেষ্টায় ভূমি অধিগ্রহনের সরকারি টাকা ভূয়া মালিক সাজিয়ে তিনি নিজে ক্ষমতা পত্র গ্রহন করে প্রায় ১ কোটি টাকা আত্মসাৎ করেন। তিনি আরও বলেন, ওই জমির প্রকৃত মালিক আবারক উল্লার উত্তরাধিকারী মেয়ে সুফিয়া টিনা খাতুন হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে ভূমি হুকুম দখল শাখায় এ জায়গা নিয়ে আপত্তি দেন। যাহার নং ৩৫/২০০৪। এদিকে টিনা খাতুনের বিমাতা ভাই আব্দুল হান্নান ওরপে সাজ্জাদ আপত্তির দরখাস্তের বর্ণিত ভূমির ভূয়া মালিক সেজে ক্ষতিপূরন উঠাইয়া নিতে চাইলে ৭৭/২০০৮ নং মিস মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে তৎকালীন দায়িত্বরত অফিসার ও কাননগো ২০০৯ সালের ২৫ জুন তাদের মতামতসহ প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনের উল্লেখ করেন মামলা চলাকালীন অবস্থায় ওই টাকা না দেওয়ার জন্য। এবং ওই সম্পত্তি সরকারি সম্পদ বলে উল্লেখ রয়েছে। এ প্রতিবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ ভূমি ও সরকারি কৌশুলী জজ ২০১০সালের ২০ডিসেম্বর স্থাবর সম্পত্তি অধিগ্রহন মেনোয়েলে ১৯৯৭ এর ৪র্থ অধ্যায়ের ৫০নং ধারা উপেক্ষাসহ নিয়মনীতি তোয়াক্কা না করে সম্পূর্ন প্রতারণা, জাল জালিয়াতি ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির আশ্রয় নিয়ে সরকারি কোষাগারে ক্ষতিপূরনের অর্থ সঠিক মালিক নির্ধারন না করেই ১৩৪/২০১০নং মামলার অন্তর্ভূক্ত ভূমিসহ অন্যান্য ভূমি ক্ষতিপূরন শুধুমাত্র একটি মুচলেখা দিয়ে সরকারি অর্থ প্রদান করা বে-আইনী।
সংবাদ সম্মেলনে তিনি সম্পত্তির মালিক নির্ধারন না হওয়া পর্যন্ত উক্ত টাকা সরকারি কোষাগারে জমা রাখার আবেদন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com