শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

নবীগঞ্জে মুক্তিযোদ্ধার কবরস্থানের পাশে ড্রেন নির্মাণ ॥ কবরস্থান সংরক্ষণ চেয়ে লিখিত অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা মোঃ ছানু মিয়ার কবরের পাশ দিয়ে ড্রেন নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসির বরাবর লিখিত অভিযোগ দিয়েছে মুক্তিযোদ্ধার পরিবার। মঙ্গলবার নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ থানার ওসি বরাবর লিখিত অভিযোগ দেন বীর মুক্তিযোদ্ধা মৃত মো. ছানু মিয়ার ছেলে মো. রাসেল আহমদ। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, বীর মুক্তিযোদ্ধা মরহুম মোঃ ছানু মিয়া বিগত ২০২১ সালের ৩১ মার্চে নিজ বাড়িতে মারা যান। তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন তাকে গার্ড অনার প্রদান করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধা মো. ছানু মিয়াকে ঢাকা সিলেট মহাসড়কের পূর্ব পাশে দেওপাড়া মসজিদের উত্তর পাশে পারিবারিক কবরস্থানে কবর দেওয়ার জন্য অনুরোধ জানান যুক্তরাজ্য প্রবাসী মো. ছনাওর আলী। এ সময় ছানু মিয়ার ছেলে রাসেল তাঁর পিতার কবর বাড়ির পাশে দেয়ার প্রস্তাব করেন। তবে গজনাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলসহ ইউপি সদস্য ও এলাকাবাসীর অনুরোধে মোঃ ছনাওর আলীর প্রস্তাবে রাজি হয় মুক্তিযোদ্ধার পরিবার। এসময় মো. ছনাওর আলী আশ্বস্ত করেন ভুলবশত রেকর্ড হওয়া মুক্তিযোদ্ধা ছানু মিয়ার কবরস্থানের জায়গা ছানু মিয়ার পরিবারের নামে ফিরিয়ে দিবেন। মোঃ ছনাওর আলী চলতি বছর মুক্তিযোদ্ধা ছানু মিয়ার বড় ছেলে ইসলাম আলী বাবলু দেশে আসার পর তাকে মুক্তিযোদ্ধা ছানু মিয়ার কবরস্থান সরিয়ে নেয়ার জন্য চাপ সৃষ্টি করেন ও ভয়ভীতি দেখান। এজন্য মুক্তিযোদ্ধা ছানু মিয়ার ছেলে বাবলু যুক্তরাজ্যে চলে যান।
সাম্প্রতিক সময় যুক্তরাজ্য থেকে দেশে আসেন মোঃ ছনাওর আলী। দেশে এসে ছনাওর আলী মুক্তিযোদ্ধা মো. ছানু মিয়ার স্ত্রীকে ফোনে অকথ্য ভাষায় গালিগালাজ করে বীর মুক্তিযোদ্ধা মোঃ ছানু মিয়ার কবরস্থান সরিয়ে নেওয়ার জন্য বলেন। এরপর জোরপূর্বক ঘোষণা দিয়ে মুক্তিযোদ্ধা ছানু মিয়ার কবরস্থানের পাশ দিয়ে বিশাল গর্ত করে ড্রেন নির্মাণ শুরু করেন। পরে মুক্তিযোদ্ধা ছানু মিয়ার পরিবারের চলাচলের রাস্তা পাকা দেয়াল দিয়ে বন্ধ করে দেন ছনাওর আলী।
এ ঘটনায় মুক্তিযোদ্ধা মো. ছানু মিয়ার কবর সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ থানার ওসির বরাবর লিখিত অভিযোগ দেন মুক্তিযোদ্ধার পরিবার।
এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাস অনুপ বলেন- অভিযোগের ব্যাপারে খোজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com