শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শায়েস্তাগঞ্জে চোরাই কাঠের রমরমা ব্যবসা ॥ প্রশাসনের নিরব ভূমিকা

  • আপডেট টাইম সোমবার, ১ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪৯৯ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ সদর উপজেলা শায়েস্তাগঞ্জে চলছে বিভিন্ন জাতের চোলাই কাঠের রমরমা ব্যবসা। প্রশাসনের নাকের ডগায় এসব বনজ কাঠ ক্রয় বিক্রয় হলে ও রহস্যজনক কারনে তারা নিরব। অবৈধ চোরাই কাঠ ব্যবসায়ীদের দাপটে সাধারণ বৈধ ব্যবসায়ীরা পথে বসেছে। সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে গোটা এলাকা জুড়ে বেড়াচ্ছে একটি শক্তিশালী সিন্ডিকেট। এই সিন্ডিকেটের সদস্যরা চোরাই পথে দিনে রাতে কাঠ পাচার করে মোটা অংকের টাকা কামাই করছে।
সরেজমিন গিয়ে জানা যায়, শায়েস্তাগঞ্জ-দেউন্দি সড়ক চৌমুহনী, পুরান বাজার, লস্করপুর, কলিমনগর, সুতাং (আলীগঞ্জ বাজার) চুনারুঘাট উপজেলার শানখলা বাজার নিয়মনীতির তোয়াক্কা না করে উঠেছে ১৫টি ‘স’ মিল। ওই সব ‘স’ মিলকে ঘিরে ব্যবসায়ী অধিক মুনাফার আশায় চলছে চোরাই কাঠের রমরমা ব্যবসা। বেশ কয়েকটি শক্তিশালী সিন্ডিকেট কাজকরছে এর পেছনে। এরা বাহুবল, চুনারুঘাট, মাধবপুর উপজেলার বিভিন্ন বন থেকে বন বিভাগের কিছু অসৎ কর্মকর্তাকে ম্যানেজ করে চোরাই কাঠ শায়েস্তাগঞ্জ সহ হবিগঞ্জ শহরে নিয়ে আসে। ওই কাঠের হেমার নেই, নেই কোন নাম্বার। চোরাই কাঠ ব্যবসায়ীদের সঙ্গে পাল্লা দিয়ে কোন ভাবেই পুষিয়ে উঠতে পারছে না বৈধ কাঠ ব্যবসায়ীরা। এক কাঠ ব্যবসায়ী এ প্রতিনিধিকে জানান, চোরাই কাঠ ব্যবসায়ীর দাপটে সাধারণ বৈধ ব্যবসায়ীদের এখন মাথায় হাত। এ পর্যন্ত অবৈধ চোরাই কাঠ ব্যবসায়ীদের কারনে বর্তমান সরকার লক্ষাধিক টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com