শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

দক্ষিণ কোরিয়ান স্বেচ্ছাসেবী দল হবিগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে

  • আপডেট টাইম বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ৪৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পৌরসভার আমন্ত্রনে হবিগঞ্জে সফরকারী দক্ষিণ কোরিয়ান স্বেচ্ছাসেবী সংগঠন ‘দাহাম ভালান্টিয়ার’ দুই শতাধিক শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দিয়েছে। গতকাল মঙ্গলবার শহরের পিটিআই রোডে পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে এ কর্মসূচী পালিত হয়। এর আগে গত সোমবার দক্ষিণ কোরিয়ার দাহাম ভলান্টিয়ার স্বেচ্ছাসেবী দলের বাংলাদেশ রিপ্রেজেন্টেটিভ ও হবিগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্র্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী সফরকারী এই দলকে স্বাগত জানান। ইতিপূর্বে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম দক্ষিণ কোরিয়ার এই স্বেচ্ছাসেবী দলকে হবিগঞ্জ পৌরসভায় আমন্ত্রন জানান।
গতকাল টিম লিডার মিস পার্কের নেতৃত্বে ৫ সদস্যের এই মেডিক্যাল টিম হবিগঞ্জের পথশিশু, মাদ্রাসার ছাত্র, এতিম শিশু ও অন্যান্য শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়। টিমের পক্ষ হতে রোগীদের বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। দুই শতাধিক শিশু এ কর্মসূচীতে চিকিৎসা সেবা ও ঔষধ গ্রহন করে। কর্মসূচীতে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ মোঃ জাহির উদ্দিন, দক্ষিণ কোরিয়ার দাহাম ভলান্টিয়ার সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি ও হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, ইউএসএইড এর সিলেট রিজিওন্যাল কো-অর্ডিনেটর আব্দুল মতিন প্রমুখ। কোরীয় স্বেচ্ছাসেবী দলে ১ জন ডাক্তার, ২ জন নার্স ও ১ জন ভলান্টিয়ার রয়েছেন। হবিগঞ্জ পৌরসভার পক্ষে ছিলেন ১০ জন স্বেচ্ছাসেবী। রাতের বেলা পথশিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়। সাথে সাথে তাদের জন্য খাবারেরও আয়োজন করা হয়।
আজ বুধবার দক্ষিণ কোরিয়ার দাহাম ভলান্টিয়ার স্বেচ্ছাসেবী দল পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে মহিলা ও বয়স্ক রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিবে। সাথে সাথে দেয়া হবে ঔষধও। বিকেলে হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী ও সিডিসি’র ৫০ জনের মাঝে কম্বল বিতরণ করা হবে। এছাড়াও সফরকারী দলের সম্মানে এবং কোরিয়া-বাংলাদেশ ভ্রাতৃত্বের নিদর্শন স¦রূপ সন্ধ্যায় শহরের পৌর টাউন হলে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার দাহাম ভলান্টিয়ার স্বেচ্ছাসেবী দল ইতিপূর্বেও মোঃ জাবেদ ইকবাল চৌধুরীর তত্ত্বাবধানে হবিগঞ্জের বিভিন্ন স্থানে স্বাস্থ্য কর্মসূচী পালন করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com