শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

কারাবন্দি জি কে গউছের হাজিরা আদালত পাড়ায় কঠোর নিরাপত্তা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
  • ৫৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পুলিশের সাথে-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় হবিগঞ্জ সদর থানা পুলিশের দায়েরকৃত পুলিশ এসল্ট মামলায় আদালতে হাজিরা দিয়েছেন কারাবন্দি বিএনপি নেতা আলহাজ্ব জি কে গউছ। গতকাল সোমবার সকাল সোয়া ১১টার সময় হবিগঞ্জ জেলা কারাগার থেকে জি কে গউছকে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। এদিকে সকাল থেকেই আদালত পাড়ায় ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের প্রতিটি প্রবেশ পথে পুলিশের অবস্থান ছিল চোখে পড়ার মত।
এ ব্যাপারে জি কে গউছের আইনজীবি আফজাল হোসেন বলেন- সোমবার (১৫ জানুয়ারী) ছিল কারাবন্দি বিএনপি নেতা আলহাজ্ব জি কে গউছের নিয়মিত হাজিরা। এরপূর্বে গত ২৫ অক্টোবর তাকে একই আদালতে হাজির করা হয়েছিল। পরবর্তিতে আর কোনো ধার্য তারিখে জি কে গউছকে আদালতে হাজির করা হয়নি। কারণ জি কে গউছ বিএনপির জাতীয় পর্যায়ের একজন নেতা। উনি আদালতে আসলে হাজার হাজার বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষ ছুটে আসেন একনজর দেখার জন্য। জি কে গউছকে মানুষের দৃষ্টির আড়ালে রাখতেই এমনটি করা হয়েছে। এভাবে মানুষের হৃদয় থেকে জি কে গউছকে মুছে ফেলা যাবে না।
তিনি আরও জানান- গত ১৯ আগষ্ট বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল নিপে ও গুলি বর্ষণ করে। এ নিয়ে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় সদর থানা পুলিশের প থেকে আলহাজ্ব জি কে গউছকে প্রধান আসামী করে ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়। পরের দিন ২০ আগষ্ট আলহাজ্ব জি কে গউছের বাস ভবন এবং জেলা বিএনপির কার্যালয়ে আওয়ামীলীগ অতর্কিত হামলা ও ভাংচুর করে। খবর পেয়ে বিএনপি নেতাকর্মীরা ঘটনাস্থলে এসে প্রতিরোধ গড়ে তুললে আওয়ামীলীগের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় জনৈক ছাত্রলীগ নেতা বাদী হয়ে ২ শতাধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
এই ৩টি মামলার আসামীদের জামিন করতে বিএনপি নেতা আলহাজ্ব জি কে গউছ গত ২৯ আগষ্ট হাইকোর্টে যান। হাইকোর্ট জি কে গউছকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন। জামিন পেয়ে হাইকোর্ট থেকে রাত ৭টার দিকে বাসায় ফিরার পথে হাইকোর্ট এলাকা থেকে আলহাজ্ব জি কে গউছকে আটক করে নিয়ে যায় ঢাকার ডিবি পুলিশ। তিনি ১৪০ দিন যাবত ডিভিশন-১ (প্রথম শ্রেণীর বন্দির মর্যাদা) প্রাপ্ত বন্দি হিসেবে হবিগঞ্জ কারাগারে রয়েছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com