শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে অভিযোগ যাছাই করে ব্যবস্থা নিতে হবিগঞ্জের জেলা প্রশাসককে ইসির নির্দেশ

  • আপডেট টাইম শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ৬৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে আনিত অভিযোগের সতত্যা যাছাই পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার নির্দেশ প্রদান করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী প্রধান (গবেষণা ও প্রকাশনা শাখা) মোহাম্মদ মাহবুব আলম গত ৩ সেপ্টেম্বর স্বাক্ষরিত একপত্রে হবিগঞ্জের জেলা প্রশাসককে এই নিদের্শ প্রদান করেন। ব্যারিস্টার সুমন তার নির্বাচনী পোস্টারে জাতির পিতার ছবি এবং আওয়ামীলীগের শ্লোগান জয়বাংলা জয় বঙ্গবন্ধু লেখা মিনি পোস্টার বিতরণের অভিযোগে প্রেক্ষিতে এ নির্দেশ প্রদান করা হয়। উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর হবিগঞ্জ-৪ আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এডভোকেট মাহবুব আলীর নৌকার সমর্থক আব্দুল হাই প্রিন্স জেলা রিটার্নিং অফিসারে নিকট লিখিত অভিযোগ করেন, আসন্ন সংসদ নির্বাচনে পোস্টারে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ছবি এবং হ্যান্ডবিলে আওয়ামীলীগের শ্লোগান জয়বাংলা ও জয়বঙ্গবন্ধু ব্যবহার করেছেন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। এর প্রেক্ষিতে ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে শোকজ করেন জেলা নির্বাচন অনুসন্ধান কমিটি হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল। শোকজে তাকে ২ জানুয়ারী লিখিতভাবে জবাব দেয়ার জন্য নির্দেশে প্রদান করা হলে ওই দিন ব্যারিস্টার সুমন অভিযোগের বিষয় অস্বীকার করে জবাব প্রদান করেন। এ বিষয়ে তদন্তক্রমে ওই অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন। এর প্রেক্ষিতে যাছাই বাছাই পূর্বক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য জেলা প্রশাসককে নির্দেশ প্রদান করা হয়।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ৩ জানুয়ারী আমরাপত্র পেয়েছি। পত্র পাওয়ার পর বিষয়টি তদন্তের জন্য ইলেক্টোরাল ইনকোয়ারী কমিটির নিকট ওই দিনই প্রেরণ করা হয়। তদন্ত প্রতিবেদন পাওয়ার সাথে সাথে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com