শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

রিচি হাজী চেরাগ আলী কলেজে সংবর্ধনা অনুষ্টানে আবু জাহির এমপি- শিক্ষাই পারে একটি জাতিকে উন্নয়নের শিকরে পৌছে দিতে

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ আগস্ট, ২০১৪
  • ৪৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, শিক্ষাই পারে একটি জাতিকে উন্নয়নের শিকরে পৌছে দিতে। তাই শিক্ষা প্রসারের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে শুধুমাত্র হবিগঞ্জ সদর ও লাখাই উপজেলাতেই বেশ কয়েকটি কলেজ ও হাই স্কুল প্রতিষ্টা হয়েছে। এসব প্রতিষ্টানের উন্নয়নে আমি সচেষ্ট রয়েছি। তিনি বলেন, প্রকৃত শিক্ষাই সমাজ থেকে হানাহানি দুর করতে সহায়ক ভূমিকা পালন করতে পারে। তিনি গতকাল রিচি হাজী চেরাগ আলী কলেজের নতুন শিক্ষার্থীদের বরণ ও বিগত এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, প্রতিষ্টার প্রথম বছরেই হাজী চেরাগ আলী কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় ৯৪% অর্জন করায় আমি খুবই অভিভূত। আমার বিশ্বাস আগামী বছর এ কলেজ শতভাগ সফলতা অর্জন করবে। সফলতার জন্য পুরস্কার সরূপ উপহার হিসেবে প্রত্যেক শিক্ষককে ২ হাজার টাকা ও প্রত্যেক শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দেন।
রিচি স্কাই লিংক ফিড ডিস নেটওয়ার্কের সৌজন্যে আয়োজিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্টাতা ও পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ সিদ্দিক আলী। প্রভাষক মোঃ হুমায়ূন রশীদের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসার মুহাম্মদ আব্দুল মুক্তাদির। এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, রিচি গ্রাম পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ আহছান উল্লাহ, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজী মোঃ কামাল উদ্দিন, দিদার আলী মাষ্টার, ম্যানেজিং কমিটির সদস্য ডাঃ মোঃ জিতু মিয়া।
বক্তব্য রাখেন তাজিদ আলী, আব্দুর রউফ মাসুক, কাজল আহমেদ মেম্বার, শিক্ষক মুসলিম উদ্দিন চৌধুরী, প্রভাষকদের পক্ষে মোঃ মাহফুজুর রহমান, শিক্ষার্থীদের পক্ষে আব্দুল আহাদ, রেজবা বেগম প্রমুখ।
এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পরা গান এবং নাটক পরিবশেন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com