শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
প্রসঙ্গ নিম্বর টাওয়ার ॥ ৫০ লাখ টাকা ঘুষ দাবি! নবীগঞ্জের ভূমি উপসহকারী কর্মকর্তা আবিদ আলী বরখাস্ত হবিগঞ্জে জমে উঠেছে ঈদ বাজার ॥ স্বাস্থ্যবিধি পালনে প্রশাসন কঠোর বাংলাদেশি-আমেরিকান দুই ভাই তীর্থ ও তন্ময়ের সাফল্য খোশ আমদেদ মাহে রমজান ॥ আজ ২৫ রমজান লোকড়ায় অর্থ সহায়তা বিতরণ করলেন এমপি আবু জাহির বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী ঠাকুরানী দিঘী রক্ষায় এলাকাবাসীর অভিযোগ ॥ ড্রেজার মেশিন জব্দ খালেদা জিয়ার সুস্থতা কামনায় জেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল বানিয়াচংয়ে অভ্যন্তরীণ বোরে ধান সংগ্রহের উদ্বোধন রিচি গ্রামে ট্রাক্টরের চাপায় স্কুল ছাত্র নিহত শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজে বাস উল্টে ১৫ জন যাত্রী আহত
১১ অক্টোবর ২০১৩ ইং এর সকল সংবাদ

১১ অক্টোবর ২০১৩ ইং এর সকল সংবাদ

মাধবপুরে সমাজ কল্যাণ মন্ত্রী
বিএনপি-জামায়াত অশান্তি সৃষ্টি করে
নির্বাচন প্রতিহত করতে চায়
মাধবপুর প্রতিনিধি ॥ সমাজ কল্যান মন্ত্রী এনামূল হক মোস্তফা শহীদ বলেছেন, বিএনপি জামায়াত জোট হেফাজতকে সঙ্গে নিয়ে দেশে নৈরাজ্য শুরু করছে। তারা যুদ্ধাপরাধীদের পক্ষাবলম্ভন করে দেশে অশান্তি সৃষ্টি করে নির্বাচন প্রতিহত করতে চায়। আওয়ামীলীগ রাজনৈতিকভাবে এ অপশক্তির মোকাবেলা করবে। সাংবিধানিকভাবে গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে যথাসময়ে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দলমত নির্বিশেষে নৌকায় ভোট দিয়ে উন্নয়নের গতি ধারাকে অব্যাহত রাখতে হবে। তিনি বৃহস্পতিবার সুরমা চা বাগানের নাচঘর প্রাঙ্গনে চা শ্রমিক ও ক্ষুদ্র জাতিসত্তা নৃগোষ্ঠির মধ্যে সমাজ কল্যাণ মন্ত্রনালয় থেকে সরকারী অনুদানের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন জাহানের সভাপতিত্বে চেক বিতরনী সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক চেয়ারম্যান আতিকুর রহমান, জেলা সমাজ সেবা উপ-পরিচালক পিযুষ কান্তি দত্ত, সুরমা চা বাগান ব্যবস্থাপক আবুল কাশেম, আওয়ামীলীগ নেতা বাবুল হোসেন খান, আন্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারী মোঃ মিজানুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি ফারুক পাঠান, সেক্রেটারী কাওছার মোল্লা, চা শ্রমিক নেতা সুদর্শন পান তাতী ও প্রদীপ গৌড় প্রমুখ। উল্লেখ্য অনুষ্ঠানে ৫টি চা বাগানের ২ হাজার ৬শ ৫০ জন শ্রমিকের প্রত্যেককে ২ হাজার করে ৫৩ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়। এছাড়া প্রতিবন্ধীদের মধ্যে মন্ত্রী হুইল চেয়ার বিতরণ করেন।

আহলে সুন্নাত ওয়াল জামাত
চুনারুঘাট পৌর শাখার কমিটি গঠন
প্রেস বিজ্ঞপ্তি ॥ আহলে সুন্নাত ওয়াল জামাতের চুনারুঘাট পৌর শাখার কমিটি গঠন করা হয়েছে।
এ উপলক্ষে গত রবিবার হাজী আলীম উল্লা সিনিয়র আলিম মাদরাসার কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। মোঃ নাজমূল আলম এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের মহাসচিব অধ্যক্ষ গোলাম সরোয়ার। সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে মোঃ নাজমুল আলমকে সভাপতি, অধ্যক্ষ এ কে আফছার আহমেদ তালুকাদর, আলহাজ্ব মঈনুল ইসলাম চৌধুরী, অধ্যক্ষ মাওলানা মনসুর আহমদ ও আলহাজ্ব মাওলানা আলী মোহাম্মদ চৌধুরীকে সহ-সভাপতি, মাওলানা মতিউর রহমানকে সাধারণ সম্পাদক, মাওলানা আব্দুস ছালামকে সহ-সাধারণ সম্পাদক, মাওলানা আব্দুল কাদিরকে সাংগঠনিক সম্পাদক, মাওলানা শেখ জামাল আহমেদকে সহ-সাংগঠনিক সম্পাদক ও মাওলানা মোঃ দুলাল মিয়াকে অর্থ সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ট আহলে সুন্নাত ওয়াল জামাত চুনারুঘাট পৌর শাখার কমিটি গঠন করা হয়।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সফর
শেষে এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ২ সপ্তাহ সফর শেষে দেশে ফিরেছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। যুক্তরাজ্য থেকে গতকাল বৃহস্পতিবার ভোর ৫টায় তিনি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দনের এসে পৌঁছেন। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরকালে এমপি আবু জাহিরের সঙ্গে ছিলেন তার সহধর্মিনী আলেয়া জাহির ও পুত্র ইফাত জামিল।
প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর তিনি স্ত্রী ও পুত্রকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসাবে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন। সেখানে কিছুদিন থাকার পর তারা যুক্তরাজ্যে গমন করেন।

জেলা প্রশাসকের নির্দেশে শায়েস্তাগঞ্জে
আ-লীগ নেতার অবৈধ পশুর হাট বন্ধ
মহাসড়কের পাশ আবার চালু
স্টাফ রিপোর্টার ॥ ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ মেজর জেনারেল এম এ রব গোল চত্বরের পাশে জেলা প্রশাসকের নির্দেশে অবৈধ পশুর হাট বন্ধ করার কিছুক্ষন পর আবারও চালু করেছে প্রভাবশালী চক্রটি। এতে সরকার অনুমোদিত হাটে পশুর উপস্থিতি কমেছো।
জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার বাগ্নিপাড়া গ্রামের মোশাহিদ তালুকদার জেলা প্রশাসনের কাছ থেকে ইজারা নিয়ে শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় পশুর হাট বসাচ্ছেন। এদিকে চুনারুঘাট উপজেলা প্রশাসনের অনুমোদনে উবাহাটা ইউনিয়নের দূর্গাপুরে একটি পশুর হাট রয়েছে। আরও জানা যায়, ১টি ইউনিয়নে একাধিক পশুর হাট দেয়ার নিয়ম না থাকলেও প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পশুর হাট বসিয়েছে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি। তাছাড়া বর্তমান সরকার মহাসড়কের পাশে পশুর হাট সম্পূর্ণ নিষেধ থাকলেও প্রশাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে হাট বসিয়েছে জনৈক এক ব্যক্তি। এদিকে বৃহষ্পতিবার সকালে জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারের নির্দেশে পশুর হাট বন্ধ করলেও বিকেল ৩টা থেকে পূর্বের স্থানের কাছেই মহাসড়কের পাশে নতুন করে পশুর হাট বসিয়েছেন। অন্যদিকে অবৈধ এ পশুর হাটে জেলার বিভিন্ন স্থানে চুরি হয়ে যাওয়া গরু ক্রয়-বিক্রয় হচ্ছে দেদারছে। সচেতন মহলের ধারণা এ পশুর হাট চলতে থাকলে জেলার গরু-ছাগল চুরির হিড়িক পড়বে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক উবাহাটা ইউনিয়নের প্রাক্তন মেম্বার রজব আলী অবৈধভাবে এ পশুর হাট বসিয়েছেন। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, শতভাগ অবৈধভাবে এ পশুর হাট বসিয়েছেন। তিনি বলেন, এ পশুর হাটের বিষয়ে জেলা ও পুলিশ প্রশাসন অবগত রয়েছে। এ নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হয়েছে।

ছাত্র মজলিসের পূর্ণ গঠনের
লক্ষ্যে সদস্য সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ জেলা ছাত্র মজলিসের পূর্নগঠনের লক্ষে সদস্য সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শিব্বির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি আব্দুল হাফিজ খসরু। সমাবেশে মাহমুদুল হাসান কিবরিয়াকে সভাপতি ও নূরুল ইসলাম কোহিনুরকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটিকে পূর্ণ গঠনের লক্ষে নতুন কমিটি গঠন করা হয়। পরে বিকাল ৩টার দিকে জেলা বার হলে সহযোগী সদস্য সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, সাবেক কেন্দ্রীয় সভাপতি প্রভাষক মুহাম্মদ আব্দুল করিম, শিব্বির আহমেদ, সাবেক জেলা সভাপতি আব্দুল ওয়াজেদ, মাহবুব খান, এডঃ সারোয়ার রহমান চৌধুরী শামীম, এস রহমান চৌধুরী, আমিনুল হক প্রমূখ।

সৈয়দ মোঃ ফয়সলের
শারদীয় শুভেচ্ছা
স্টাফ রিপোর্টার ॥ শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে হবিগঞ্জ জেলার সনাতন ধর্মাবলম্বী সহ জেলাবাসীকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা হবিগঞ্জের মানুষ সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশিল। “ধর্ম যার যার উৎসব সবার” এ অসাম্প্রদায়িক নীতিতে বিশ্বাস করে অতীতের ন্যায় এবারও জেলায় শান্তিপূর্ণ দুর্গোৎসব পালনে সকলকে সহযোগীতা প্রদানের আহ্বান জানিয়ে তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণ দুর্গোৎসব পালনের মাধ্যমে স¤প্রীতির বন্ধন আরো অটুট হবে। পাশাপাশি তিনি হবিগঞ্জ বিএনপির সর্বস্থরের নেতাকর্মীদের প্রতি সুষ্ট, সুন্দর ও শান্তিপূর্ন পরিবেশে দুর্গোৎসব উদযাপনে স্ব-স্ব এলাকার পূজা উদযাপন কমিটিকে সর্বাত্বক সহযোগীতা প্রদানের জন্যও আহ্বান জানান।

হবিগঞ্জে এরশাদের জনসভা সফল
করায় আতিককে ফুলেল শুভেচ্ছা
স্টাফ রিপোর্টার ॥ গত ৪ অক্টোবর হবিগঞ্জ নিউ ফিল্ড মাঠে পল্লীবন্ধু এরশাদের জনসভা সফল করায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, হবিগঞ্জ জেলা সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিককে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় যুবসংহতির নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাপা নেতা ইউপি চেয়ারম্যান আমজাদ আলী, হবিগঞ্জ সদর উপজেলা জাতীয় যুবসংহতির আহবায়ক নুরুল হুদা ফারুক, সদস্য সচিব মইনুল হাসান দুলাল, যুগ্ম আহবায়ক লুৎফুর রহমান লিটন, নুরুল হক, নবীগঞ্জ উপজেলা ছাত্র সমাজের সভাপতি স্বপন চৌধুরী, নুরপুর ইউনিয়ন যুববসংহতির আহবায়ক প্রভাষক রিপন আহমেদসহ নেতৃবৃন্দ। এ সময় জাপা নেতা আতিকুর রহমান আতিক বলেন, সকলের আন্তরিক সহযোগিতায় জনসভা সফল হয়েছে। এ জন্য আমি জেলা, উপজেলা পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড জাতীয় পার্টি, জাতীয় যুবসংহতি, ছাত্র সমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, সৈনিক পার্টিসহ সকল অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মী, সমর্থক ও হবিগঞ্জবাসীর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং তাদের অভিনন্দন জানাচ্ছি।

মাধবপুরে ঈদ ও পুজা উপলক্ষ্যে
উৎসব মুখর পরিবেশ
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদ-উল আযহা ও সনাতন ধর্মের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পুজা উপলক্ষ্যে পৌরসভা সহ ১১টি ইউনিয়নে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। বৃহস্পতিবার ষষ্ঠী পুজার মধ্যে দিয়ে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসব। আগামী ১৪ অক্টোবর সোমবার দশমী পুজা, দর্পণ বির্সজন এবং শান্তিজল গ্রহণের মধ্যে দিয়ে শেষ হবে ৫ দিনের এ দূর্গা মহাউৎসব। আবার ১৬ অক্টোবর বুধবার মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আযহা। পূজোয় এবার দেবীর আগমণ দোলায় আর গমন গজে। ঈদ ও পুজা উপলক্ষ্যে মন্ডপ থেকে শুরু করে হাট বাজারের বিপনী বিতানসহ সবখানেই বিরাজ করছে উৎসবের আমেজ। পূজামন্ডপে চলছে শিল্পীর নিপুণ হাতে তুলির শেষ আঁচড়। পশুর হাটে চলছে মুসলমানদের কোরবানির পশু কেনার ধুম। হিন্দু শাস্ত্র মতে, মা দূর্গা শরতের এই স্নিগ্ধ সময়ে স্বর্গলোকের কৈলাসে স্বামী গৃহ থেকে মর্তে পিত্রালয়ে বেড়াতে আসেন। আর তার সঙ্গী হিসেবে আসেন তার দুই কন্যা সরস্বতী ও লক্ষী আর দুই ছেলে গণেশ ও কার্ত্তিক। পুরাণে লেখা আছে রাজা সুরথ প্রথম দেবী দূর্গার আরাধনা শুরু করেন। বসন্তে তিনি এ পূজার আয়োজন করায় দেবীর এ পূজাকে বাসন্তী পুজা বলেও আখ্যায়িত করা হয়। কিন্তু রাবণের হাত থেকে স্ত্রী সীতাকে উদ্ধার করতে যাওয়ার আগে শ্রীরামচন্দ্র দেবীর পুজার আয়োজন করেছিলেন শরৎকালের শুকপরে ষষ্ঠী তিথিতে। এ জন্য শরৎকালের এই পূজাকে হিন্দু মতে অকাল বোধনও বলা হয়। আর এ পুজাকে বলা হয় শারদীয় দূর্গাপুজা। উল্লেখ্য, এবার মাধবপুর পৌরসভা সদর সহ ১১টি ইউনিয়নে ১১৫টি পুজা মন্ডপে সার্বজনীন শারদীয় দূর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষ্যে আইন শৃংখলা বাহিনী তৈরি করেছেন নিছিদ্র নিরাপত্তা বলয়। সাম্প্রদায়িক সম্প্রীতির কারণে এ উপজেলায় পুজা ও ঈদ উপলক্ষ্যে ব্যস্থতা ও উৎসব মুখর পরিবেশে সময় অতিবাহিত হলেও কোথাও এখনো পর্যন্ত অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার সমাজ কল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ প্রতিটি পূজামন্ডপে নিজ তহবিল থেকে ২ হাজার ও সরকারী তহবিল থেকে ১১ হাজারসহ মোট ১৩ হাজার টাকা করে ১১৫ টি পূজামন্ডপে প্রায় ১৫ লক্ষ টাকা বিতরণ করেন।

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায়
স্কুল ছাত্রীর মুখে বিষ ঢেলে হত্যা
৪জনকে আসামী করে আদালতে মামলা
স্টাফ রিপোর্টার ॥ বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় মাধবপুর উপলোর আউলিয়াবাদ রামকেশব উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্রীকে নির্যাতন ও বিষ প্রয়োগ করে হত্যা করা হয়েছে। এ অভিযোগে বৃহষ্পতিবার হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মাহতাব হোসেনের আদালতে ৪জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
জানা যায়, মাধবপুর আউলিয়াবাদ রামকেশব উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্রী জুইনা আক্তারের মা হেনা বেগম (৩২) বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের রাজাপুর গ্রামের আদম খাঁর কন্যা জুইনা আক্তার (ফাহমিদা আক্তার) মাধবপুর আউলিয়াবাদ রামকেশব উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীতে লেখাপড়া করছে। ৬/৭ মাস যাবত স্থানীয় আলাদাউতপুর গ্রামের সুরুজ লালের পুত্র সোহান (১৮) প্রায়ই জুইনাকে প্রেম নিবেদনের চেষ্টা করতো। কিন্তু মেয়েটি বখাটে সোহানের কথায় কর্ণপাত করেনি। এদিকে সোহানের পরিবারের পক্ষ থেকে জুইনার পিতার কাছে বিয়ের প্রস্তাব দেয়া হলে তারা রাজি হয়নি। এতে সোহানের পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে গত ৫ অক্টোবর স্কুলের ক্লাশ ও কোচিং শেষে বিকেলে বাড়ি ফেরার পথে জুইনাকে স্থানীয় চঙ্গাপুলের নিকট থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। শিশুটি রাজী না হওয়ায় ওই সময় বখাটে সোহান, তার ভাই রুকন মিয়া (২০) অপর চাচা চান মিয়া (৫০) সহ ৪ জন জোরপূর্বক তার মুখে বিষ ঢেলে দেয়। এ সময় জুইনা গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে তাকে দ্রুত মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে ডাক্তার তাকে ব্রাহ্মনবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করেন। ব্রাহ্মনবাড়িয়া হাসপাতালে নেয়ার পথে শিশুটি মারা যায়।
মামলায় উল্লেখ করা হয়, ঘটনার পর কন্যার শোকে শিশুটির পিতা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলায় মামলা দিতে বিলম্ব হয়। এ ব্যাপারে জুইনার মা হেনা বেগমের সাথে কথা বললে তিনি তার কন্যা হত্যার বিচার চান।

বানিয়াচংয়ে পানিতে
ডুবে এক ব্যক্তির মৃত্যু
স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার নকলারআব্দা গ্রামের কাছে খোয়াই নদীতে ডুবে আব্দুল বারিক (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত বারিক মিয়া বানিয়াচং উপজেলার কাউরিয়াকান্দি গ্রামের মোগল মিয়ার ছেলে। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় আব্দুল মালিক মারা যান।
স্থানীয় সূত্রে জানা যায়-নিহত আব্দুল বারিক বেলা ১১টায় নকলারআব্দা গ্রামের পাশে খোয়াই নদীর কাছে কয়েকটি গরু চড়াচ্ছিলেন। এ সময় একটি গরু নদীতে নেমে গেলে আব্দুল বারিক গরুটি আনতে নদীতে নামেন। এক পর্যায়ে গরুটি উঠে গেলেও বারিক আর উঠতে পারেননি। সঙ্গে সঙ্গে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বেলা ১২টায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আরেফীন জানান- এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

অলিপুরে সড়ক দুর্ঘটনায় মহিলা নিহত
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের অলিপুরে ট্রাক-সিএনজি চালিত অটো রিকশার সঙ্গে সংঘর্ষে অটোরিকশা যাত্রী মাহমুদা খাতুন (২৬) নিহত হয়েছেন। নিহত মাহমুদা খাতুন হবিগঞ্জ সদর উপজেলার সুদিয়াখলা গ্রামের নুরুল হকের স্ত্রী। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাহমুদা খাতুন মারা যান।
স্থানীয় সূত্রে জানা যায়- নিহত মাহমুদা বেলা সাড়ে ১০টায় সিএনজি চালিত একটি অটো রিকশাযোগে হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ থেকে মাধবপুর যাচ্ছিলেন। অটোরিকশাটি মহাসড়কের অলিপুরে পৌঁছুলে বিপরীত দিক থেকে আসা সিলেটগামী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে মাহমুদা খাতুন আহত হন। সঙ্গে সঙ্গে স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সিলেটে রওয়ানা হওয়ার আগেই বেলা ১২টায় চিকিৎসাধীন অবস্থায় মাহমুদা খাতুন মারা যান। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার এস আই কামাল হোসেন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ষষ্ঠীপূজো শেষে আজ সপ্তমীতে
দেবীর প্রান প্রতিষ্ঠা পাবে
বরুন সিকদার ॥ ষষ্ঠি পূজো শেষে আজ সপ্তমী। বর্নিল সাজে সেজেছে জেলার প্রায় ৬শ টি পূজা মন্ডব। দেবীকে দর্শনে ভক্তদের ঢল নামতে শুরু করেছে পুজোমন্ডপ গুলোতে। রাতে নানা আনুষ্ঠানিকতায় সপ্তমী বিহিতপূজা শুরু। প্রান প্রতিষ্ঠা পাবে দেব- দেবীদ্বয়।
বিল্বষষ্ঠীতে নবপত্রিকা অধিবাসে দেয়া শাড়ি পড়িয়ে ঢাক, শঙ্ক আর উলুধ্বনি সহ পূজা অর্চনার মাধ্যমে মৃন্ময়ী দেবী দূর্গার ডানদিকে স্থাপন করা হয়। এর পর শুরু হয় সপ্তমী পূজো। এরপর আগামীকাল মহা অষ্টমী। এ লক্ষে হবিগঞ্জ রামকৃষ্ণ মিশন আশ্রমে শুরু হবে কুমারী পূজা । এর জন্যে নেয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি।
সপ্তমী পূজায় সাধারনত পূর্বাহ্নে কন্যা ও তুলা লগ্নে আচমনসহ পূজো শেষে বিল্বশাখা ও নবপত্রিকা নিয়ে মন্ডপে প্রবেশ করা হয়। কোথাও কোথাও নবপত্রিকাকে নদীতে স্নান করিয়ে আনা হয়। গঙ্গাজলে, বৃষ্টিজল, সরস্বতী নদীর জল, সর্বতীর্থজল, চন্দনজল, পদ্মরেনু জল, নির্ঝরজল দিয়ে দেবীর মহাস্নান সম্পন্ন করা হয়। পরে দূর্গা, লক্ষী, সরস্বতীর মাথায় গন্ধদ্রব্য ও কপালে সিদুর ফোটা দেয়া হয়। ঘৃতকাজল প্রস্তুত করে গায়েত্রীমন্ত্র পাঠপূর্বক কাঠামের সকল দেবতাদের চক্ষুদান করে প্রান প্রতিষ্ঠাকরা হয়। একই দশাক্ষর জয়দূর্গা মন্ত্রে চলে দেবীর আবাহন। প্রকৃতপক্ষে শারদীয় দূর্গাপূজার একটি সর্বজনীন মহাপূজা। তাই আসন, স্বাগত, পাদ্য, অর্ঘ্য, আচমনীয়, মধুপর্ক, পুনরাচমনীয়, স্নান, জল, বস্ত্র, ভ্রুষন, গন্ধ, পুষ্প, ধুপ, দীপ, নৈবেদ্য ও চন্দন দিয়ে তথা ষোড়শোপাচারে শুরু হয় আনন্দময়ী দেবী দূর্গার পূজা।

নবীগঞ্জে শিবিরের
কর্মী সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি ॥ গত বুধবার ইসলামী ছাত্রশিবির নবীগঞ্জ উপজেলা পূর্ব শাখার উদ্যোগে কেন্দ্রীয় সাংগঠনিক সফর উপলক্ষে এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।
তারেকুল ইসলামের সভাপতিত্বে ও হাফেজ আব্দুস সালাম (লেখন) এর পরিচালনায় কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য এবং সিলেট মহানগর সভাপতি এডভোকেট আনোয়ারুল ওয়াদুদ টিপু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েল শিবিরের সেক্রেটারী এহসানুল করিম, জেলা শিবিরের সভাপতি মোঃ খলিলুর রহমান, নবীগঞ্জ উপজেলা জামায়াতের আমীর মাওলানা আশরাফ আলী, মাওলানা মোস্তফা আহমেদ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ইসলামী ছাত্রশিবিরের কর্মীদেরকে রাসুল (সাঃ) আদর্শকে সামনে নিয়ে কাজ করতে হবে। তিনি বলেন এ পথ কন্ঠাকাকীর্ণ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিবির নেতা আলাল সরদার, জামিল আহমেদ, জুবায়ের আহমেদ, হুমায়ুন আহমেদ, হোসাইন আহমেদ, আলী মোস্তফা, বায়েজীদ আহমেদ, আবুল কালাম, সাইফুর রহমান, নেছার আহমেদ, মাহবুবুর রহমান রুবেল, আলমগীর আহমেদ, ফখরুল আমীন প্রমুখ।

মাওঃ ইউসুফী এবং মাওঃ নেজাম উদ্দিন
খেলাফত মজলিসের এমপি প্রার্থী
প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল বৃহষ্পতিবার বিকালে খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে জেলা কার্যালয়ে এক সভা অনুষ্টিত হয়। বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মাওঃ আব্দুল্লা আকিল পুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি মাওঃ কাজী হারুনুর রশিদ চৌধুরী, জেলা শাখার সেক্রেটারী মাওঃ মোঃ আনোয়ার আলী, জেলা সহ-সাধারন সম্পাদক মাওঃ আব্দুল্লাহ মিরপুরী, মাওঃ আব্দুল জলিল ইউসুফী, সাংগঠনিক সম্পাদক মাওঃ নোমান আহমদ, অর্থ সম্পাদক মাওঃ আশিকুর রহমান, নবীগঞ্জ থানা সভাপতি মাওঃ আব্দুল মজিদ, বানিয়াচং থানার সভাপতি ডাঃ মাওঃ বশির আহমদ, লাখাই থানা সেক্রেটারী হাফেজ জাহাঙ্গীর আলম, হবিগঞ্জ শহর শাখার সেক্রেটারী মাওঃ মাহবুবুর রহমান, বানিয়াচং থানার সেক্রেটারী মাওলানা আবুল কাশেম, জেলা অফিস সম্পাদক মৌলভী শিব্বির আহমদ ইয়াকুত, হাফেজ হোসাইন আহমদ, জেলা ছাত্র মজলিসের সভাপতি  মোঃ সাঈদুর রহমান সানি প্রমুখ। সভায় সকলের মতামতের ভিত্তিতে আগামী জাতীয় সংসদ নির্বচনে বানিয়াচং-আজমিরীগঞ্জ আসন হতে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুর রব ইউসুফীকে এবং বাহুবল-নবীগঞ্জ আসন হতে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা নেজাম উদ্দিনকে এমপি প্রার্থী হিসাবে নাম প্রস্তাব করা হয়। এছাড়া নেতৃবৃন্দ বলেন আগামী সংসদ নির্বাচনে আলেম ওলামাদের অগ্রনী ভুমিকা থাকা প্রয়োজন। এজন্য আমাদের মাঠে নামতে হবে। সংগঠনের কার্যক্রমকে আরো শক্তিশালী করতে হবে। ইসলামী হুকুমত ছাড়া অতীতে যেমন শান্তি আসেনি ভবিষ্যতে  ও আল্লাহর হুকুম মোতাবেক চলা ছাড়া শান্তি আসবেনা তাই এজন্য সকল মুসলিম জনতাকে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে।

নবীগঞ্জে বিভিন্ন সড়কের বেহাল দশা
দোলাচলে কেটে গেল
বর্তমান সরকারের ৫ বছর
কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ ॥ নবীগঞ্জবাসীর দুঃখের সীমা নেই! দুঃখের কারন হয়ে দাঁিড়য়েছে রাস্তঘাট। সড়ক সংস্কার হওয়া না হওয়ার দোলাচলে কেটে গেল বর্তমান সরকারের ৫ বছর। ১৩টি ইউনিয়নের কয়েক লক্ষাধিক মানুষ বর্তমান সরকারের আমলে সড়ক সংস্কার হওয়ার আশা ছেড়ে দিয়েছেন। বিশেষ করে নবীগঞ্জের গুরুত্বপূর্ন কয়েকটি সড়ক ভেঙ্গে চৌছির হয়ে গেছে। এসব সড়ক গুলো হল, দক্ষিণাঞ্চলের নবীগঞ্জ-শেরপুর রোড, ডেবনা-গোপলার বাজার, সৈয়দপুর-ইনাতগঞ্জ, রুস্তমপুর-গোপলার বাজার থেকে বাংলা বাজার সড়ক। এতে কয়েক লক্ষ মানুষের জেলা ও বিভাগীয় শহরের সাথে যোগাযোগ রক্ষার গুরুত্বপূর্ন রাস্তা গুলো ভেঙ্গে মরন ফাদে পরিনিত হয়েছে। প্রায় ৭ বছর ধরে এসব সড়ক গুলো সংস্কারের অভাবে এলাকার মানুষদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের মাধ্যমে সভা-সমাবেশ ও মানব বন্ধন করে সড়ক সংস্কারের দাবী তুলেছেন স্থানীয়রা। কিন্ত সরকারের মেয়াদ শেষ হয়ে আসলেও সড়ক গুলোর সংস্কার সম্ভব হয়ে উঠেনি। এসব সড়ক নিয়ে নবীগঞ্জবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে নবীগঞ্জ-বাহুবল বাসীর রাস্তাঘাট সংস্কারের বিষয়টি অন্যতম ইস্যু হিসেবে দাঁড়াতে পারে বলেও অভিজ্ঞ মহল মনে করছেন। বর্তমানে এসব সড়ক দিয়ে মারাত্মক ঝূকি নিয়ে যান চলাচল করছে। স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের জীবনের ঝুকি নিয়ে এসব সড়ক দিয়ে যাতায়াত করতে হচ্ছে। রাস্তা সংস্কারের কোন উদ্যোগ না নেয়ায় রাস্তায় ছোট-বড় গর্তের সৃষ্টি হলে জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ লোকজন রাস্তা দিয়ে চলাচল করছে। ফলে এসব সড়ক দিয়ে চলাচলকারী হাজার-হাজার যাত্রী সাধারনকে দূর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন ধরে। এসব রাস্তার অনেক স্থানে পাকা সড়কের অস্থিত্ব ছিল বলে মনে হয়না। নবীগঞ্জবাসী ও শিক্ষার্থীদের প্রানের দাবী খানা খন্দকে ভরপুর রাস্তাগুলো অবিলম্বে মেরামত করতে স্থানীয় জন প্রতিনিধি ও সংশিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।

মাধবপুরে কুইজ প্রতিযোগিতা
ও সাংস্কৃতিক অনুষ্ঠান
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে মৌজপুর ফয়জুল উলুম দারুস সুন্নাহ মাদ্রাসায় জমিয়তে তুলাবা সাংস্কৃতিক ফোরাম এর উদ্যোগে কুইজ প্রতিযোগিতা ও ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান পালিত হয়েছে। বৃহস্পতিবার দুুপুরে সৈয়দ হুসাইন আহম্মদ নোমানের সভাপতিত্ব উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সানফ্লাওয়ার লাইফ ইন্সুরেন্স কোম্পানীর রিজিওনাল কো-অর্ডিনেটর মিজানুর রহমান খান, ইউপি চেয়ারম্যান মীর খুর্শেদ আলম, মাওলানা আলহাজ্ব আতিকুর রহমান, মৌলানা মুফতি এজাহারুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি ফারুক পাঠান, সৈয়দ হোসাইন তাহমির আহমেদ, ইলিয়াস কাঞ্চন তানহা প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মৌলানা মোঃ আব্দুল বাছির। পরে বিজয়ীদের মধ্যে অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন।

কিডনী রোগে আক্রান্ত শিশু ইব্রাহিমকে
বাঁচাতে সাহায্যের হাত বাড়ান
মাধবপুর প্রতিনিধি ॥ প্রিয় দেশবাসী শিশু ইব্রাহিম মিয়ার (৪) জীবন বাঁচাতে এগিয়ে আসুন।  সহযোগিতার হাত বাড়িয়ে দিন। শিশু ইব্রাহিম জন্মের পর থেকে কিডনী রোগে আক্রান্ত হয়ে প্রায় অচল অবস্থায় দিনযাপন করছে। তার একটি কিডনী ইতিমধ্যে সম্পূর্ন বিকল হয়ে গেছে। অপর কিডনীটিও বিকল হওয়ার পথে। ব্রাহ্মণবাড়ীয়া সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ মনির হোসেনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন শিশু ইব্রাহিম। কিছু দিন পূর্বে ইব্রাহিমের প্রস্রাব বন্ধ হয়ে গেলে ডাঃ মোঃ মনির হোসেন পরীক্ষা নিরীক্ষার পর তার কিডনী অকেজোর বিষয়টি ধরা পড়ে। ইব্রাহিমের পিতা কৃষি শ্রমিক আব্দুর নুর (২৭) এর পক্ষে শ্রমিক হিসেবে কাজ করে ইব্রাহিমকে ব্যয়বহুল চিকিৎসা করে সুস্থ করে তোলা তার পক্ষে সম্ভব নয়। গৃহিনী মা আছিয়া জানান, শিশু ইব্রাহিমের চিকিৎসায় ইতিমধ্যে শেষ সম্ভল একটি গরু ৩টি ছাগল সহ ঘরে থাকা হাঁস মুরগী বিক্রি করে এখন নিস্বঃ। এ অবস্থায় সরকারী অথবা বিত্তবানদের সহযোগিতা ছাড়া শিশু ইব্রাহিমকে বাঁিচয়ে রাখা অসম্ভব। তাদের কোনো ব্যাংক একাউন্ট নেই। তাই সুহৃদয় ব্যক্তিদের ০১৭৩৫-৩১২৬১৬ এই বিকাশ ও মোবাইল নম্বরে যোগাযোগের জন্য বিশেষভাবে অনুরোধ করা গেল। শিশু ইব্রাহিম হবিগঞ্জের মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের হবিবপুর গ্রামের কৃষি শ্রমিক আব্দুর নুরের ছেলে।

শুরু হচ্ছে জেলা প্রশাসক
গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট
স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারের ঐকান্তিক প্রচেষ্টায় আজ থেকে শুরু হচ্ছে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। জাতীয় মানের এই টুর্নামেন্টে স্বাগতিক হবিগঞ্জসহ ৮টি জেলা দল অংশ নিচ্ছে। অন্য দলগুলো হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়া, মৌলভীবাজার, সিলেট, সুনামগঞ্জ, কুমিল্লা, নরসিংদী ও ঢাকা। শুক্রবার বিকেলে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রাজারবাগ খোয়াই মাঠে স্বাগতিক হবিগঞ্জ বনাম ব্রাহ্মণবাড়িয়া জেলা দলের মধ্যে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ। এ ছাড়া ১২ অক্টোবর নবীগঞ্জ উপজেলার সাতাইহাল মাঠে সিলেট বনাম সুনামগঞ্জ, ২১ অক্টোবর লাখাই উপজেলার মশাদিয়া মাঠে মৌলভীবাজার বনাম কুমিল্লা এবং ২২ অক্টোবর মাধবপুর উপজেলার শাহজিবাজার মাঠে নরসিংদী বনাম ঢাকা জেলার মধ্যে প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। ২৪ অক্টোবর বানিয়াচং উপজেলার এল আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম সেমিফাইনাল এবং ২৫ অক্টোবর চুনারুঘাট উপজেলা চন্ডিচড়া চা বাগান মাঠে দ্বিতীয় সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফাইনাল খেলা পরবর্তী যে কোন দিন সুবিধামতো সময়ে হবিগঞ্জ শহরের জালাল স্টেডিয়ামে অনুষ্টিত হবে। উল্লেখ্য, জেলা প্রশাসনের উদ্যোগে জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল এসোসিয়েশন এবং জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির ব্যবস্থায় জেলার ৮টি উপজেলা ক্রীড়া সংস্থা এ টুর্নামেন্ট বাস্তবায়ন করছে।

নবীগঞ্জে প্রধান শিক্ষক
রুবেল মিয়ার কৃতিত্ব
কিবরিয়া চৌধুরী, স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে বড় শাখোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুবেল মিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মনোনীত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৩ উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষিকা, কাব শিক্ষক, কাব শিশু, শ্রেষ্ঠ বিদ্যালয়, এসএমসি, শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী মনোনীত করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে গত মঙ্গলবার এক সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান। উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ মাহমুদুল হক, শিক্ষা কর্মকর্তা সুবোধ চন্দ্র সূত্রধর, সহকারী কর্মকর্তা মোঃ জামসেদুর রহমান, মোঃ আরিছ মিয়া, শিক্ষক সমিতির সভাপতি দীপ্তেন্দু নারায়ন রায় প্রমূখ। আয়োজিত সভায় যোগ্যতা ভিত্তিক বিভিন্ন কর্মকান্ড পর্যালোচনা এবং স্বাক্ষাৎকার ভিত্তিক প্রশ্নপত্রের মূল্যায়নের ভিত্তিতে সিদ্ধান্ত চুড়ান্ত হয়। মনোনীতরা হলেন, শ্রেষ্ঠ এসএমসি তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ বিদ্যালয় মোস্তফাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা শুভা রাণী রায়, খরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী সদস্য শফিকুর রহমান রামলোহ সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ শিক্ষিকা মনোনীত হন সহকারী শিক্ষিকা শিরিয়া বেগম।
উল্লেখ্য, শিক্ষক রুবেল মিয়া উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচিত যুগ্ম সাধারন সম্পাদক। এছাড়াও তিনি দৈনিক মানবজমিনের সহযোগী সংগঠন পাঠক জমিনের যুগ্ম সাধারন সম্পাদক, সাংস্কৃতিক সংগঠন জাহাঙ্গীর রানা গীতি পরিষদের সাধারন সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

চুনারুঘাটের কালেঙ্গায় ১৪০ আদিবাসী
পরিবারকে আর্থিক অনুদান প্রদান
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের কালেঙ্গায় ১৪০ পরিবার আদিবাসীদের মাঝে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে কালেঙ্গা ফরেস্ট রেষ্ট হাউজে এ আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা সমাজসেবা অফিসার নূরুল ইসলাম পাটোয়ারী, ফারুক মাহমুদ, রেঞ্জ কর্মকর্তা, সিএমসি কমিটির সহ-সভাপতি হাসিম সরকার, ক্রেল প্রকল্পের সাইট অফিসার অর্জুন চন্দ্র দাস, এন আর এম ফ্যাসিলিটেটর সুজয় সুব্রত, জীবিকায়ন কর্মকর্তা জাহিদ শিকদারসহ আরও অনেকে।

চুনারুঘাট উপজেলা নির্বাহী
কর্মকর্তাকে সংবর্ধনা প্রদান
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাশহুদুল কবীরকে সংবর্ধনা দিয়েছে ছয়শ্রী গ্রামস্থ বিষ্ণুপ্রিয়া মনিপুরী সমাজ কল্যান সংস্থা।
গতকাল সন্ধ্যায় ইকরতলী মন্দির কমপ্লেক্স মিলনায়নে এ সংবর্ধনা অনুষ্টানে সভাপতিত্ব করেন সমাজকল্যান সংস্থার সভাপতি নব কুমার সিংহ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আহমদাবাদ ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু, চুনারুঘাট থানার ওসি শেখ কবিরুল ইসলাম, বেগম কবিরুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা নুরুল ইসলাম পাঠোয়ারী, বেগম মাশহুদদুল কবীর, চুনারুঘাট রিপোটার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, আমুরোড হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন, ইউপি সদস্য ফজলুর রহমান আকল, লিটন মিয়া, প্রকাশ খাড়িয়া, বিকাশ মুন্ডা, সাবেক ইউপি সদস্য হাছান আলী প্রমুখ। অনুষ্টানের শুরুতেই মানপত্র পাঠ করেন, আশীষ কুমার সিংহ ও তপন সিংহ। অনুষ্টানে প্রধান ও বিশেষ অতিথিদের ধন্যবাদ জানিয়ে বক্তৃতা করেন, কৃষ্ণ কুমার সিংহ, হাবিবুর রহমান বাহার, রানা প্রসাদ ঘোষ, কপিল, ডাঃ অজ্ঞন কুমার সিংহ প্রমুখ। অতিথিদের মাল্যদানের পর শুরু হয় বিভিন্ন নৃ-গোষ্টির ঐতিহ্যবাহী নাচ। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্টান। এ অনুষ্টানে দৃষ্টি প্রতিবন্ধি রাহুল ও নির্বার্হী কর্মকর্তা মোহাম্মদ মাশহুদুল কবীরের সংগীত পরিবেশন সবার নজর কাড়ে। সংবর্ধনা শেষে মনিপুরী তাঁতীদের তৈরী বিভিন্ন ধরনের কাপড় উপহার দেয়া হয় প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে।

পৈল গরুর বাজারে গরুর
সর্বোচ্চ দাম ১ লক্ষ ২ হাজার
স্টাফ রিপোর্টার ॥ গতকাল ছিল সদর উপজেলার পৈল গ্রামের নতুন বাজার এলাকায় গরুর বাজার। এখানে হাজার হাজার গরুর মাঝে ক্রেতাদের ছিল উপচে পড়া ভিড়। হাজারও গরুর মাঝে আল্লাহর রাস্তায় কুরবানী দিতে পৈল পশ্চিম পাড়া গ্রামের সাবেক মেম্বার আঃ মতলিবের ছেলে আঃ রহিম একটি গরু ক্রয় করেন। এটির দাম ধরা হয় ১ লক্ষ ২ হাজার এবং কাগজ লেখাতে ২ হাজার টাকা লাগে। গরুটি দেখতে বাজারে মানুষের ভিড় ছিল।

জেলা ইসলামী ফ্রন্টের অভিষেক অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার ॥ ইসলামী ফ্রন্ট হবিগঞ্জ জেলা শাখার নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে জেলা ইসলামী ফ্রন্টের সভাপতি অধ্যাপক শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ারে আলম গোলাপ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাওলানা শাহজালাল আহমদ আখঞ্জী। বিশেষ অতিথি ছিলেন ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় সাহিত্য সংস্কৃতি সম্পাদক আলহাজ্ব মাওলানা ছোলাইমান খান রাব্বানী, অধ্যক্ষ মাওলানা একে আফসার আহমেদ তালুকদার, মাওলানা মুসলিম খান, জেলা সহ সভাপতি মাওলানা আজিজুল ইসলাম খান, মাওলানা কাজী আব্দুল জলিল, জাহেদুল ইসলাম বিএসসি, আলহাজ্ব ইয়াছিন তালুকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মুফতি রফিকুল ইসলাম, সৈয়দ আব্দুল ওয়াদুদ, মাওলানা আব্দুল কাদির, মাওলানা ছালেহ আহম তালুকদার, মাওলানা হারুনুর রশীদ মাওলানা আব্দুর রাজ্জাক মুফতি হারুনুর রশীদ, মাওলানা আব্দুল আলিম, মাওলানা আবু বক্কার জিহাদী, মাওলানা মুফতি তাহের উদ্দিন, ইসলামী যুবসেনা হবিগঞ্জ জেলা সদস্য সচিব মোঃ আবু তাহের, ছাত্রসেনার জেলা সভাপতি মোঃ নূরুল আমীন ও সাধারণ সম্পাদক শাহ আলম প্রমুখ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com