শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সাম্প্রদায়িক সম্প্রীতির অটুট বন্ধনে উন্নয়নের দিকে এগিয়ে চলেছে-মর্ত্তুজা হাসান

  • আপডেট টাইম সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ উদ্যোগে উপজেলার কাকাইলছেও, পাহাড়পুর এলাকার বিভিন্ন পূজা মন্ডপ করা হয়েছে। গতকাল রবিবার পূজা মন্ডপ পরিদর্শন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী মর্ত্তুজা হাসান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিজবাহ উদ্দিন ভূইয়া, আজমিরীগঞ্জ সিনিয়র সহ-সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হীরেন্দ্র পুরকায়স্থ, সাধারণ সম্পাদক মনোয়ার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মুছা মিয়া, সাংগঠনিক জুবায়ের আহমেদ জাবের, শিবপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন, জলসুখা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজীউর রহমান গাজীসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পূজা মন্ডপগুলো বক্তৃতাকালে এমপি প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মর্ত্তুজা হাসান বলেন- হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। এই উৎসবকে সামনে রেখে সরকারের উন্নয়নকে তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সাম্প্রদায়িক সম্প্রীতির অটুট বন্ধনে উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। এই উৎসবকে বাধাগ্রস্থ করতে না পারে সেজন্য তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সকলকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান। তিনি আরো বলেন- বাংলাদেশে আমরা সবাই মিলেমিশে একসঙ্গে বসবাস করি। সবাই সবাইকে সহযোগিতা করি, সবার বিপদে সবাই এগিয়ে আসি। আমি বিশ্বাস করি বাংলাদেশে একটি নীতি আছে, সংখ্যাগরিষ্ঠ আর সংখ্যালঘু আমি বিশ্বাস করি না। ধর্ম যার যার, উৎসব সবার।
হিন্দুরা যেমন আমাদের ঈদ উৎসবে বেড়াতে আসেন তেমনই আমরা হিন্দু ধর্মালম্ভীদের পূজা উৎসবে বেড়াতে যাই। আওয়ামীলীগ সব সময় সনাতন ধর্মালম্ভীদের পাশে রয়েছে। তাদের ভয়ের কিছু নেই, নির্বিঘ্নে পূজা উদযাপন করুন। সরকার আপনাদের পাশে আছে। বাঙালির হাজার বছরের সম্প্রীতির বন্ধন রয়েছে। মুসলিম, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ, সবার রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। বাংলাদেশ সবার। এখানে সংখ্যাগরিষ্ঠ বা সংখ্যালঘু বলে কিছু নেই। সবাই সবার আনন্দ, বেদনার সাথী হই। তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সমস্ত স্বাধীকার আন্দোলনে একটি গোষ্ঠী বিরোধীতা করেছে। সেই অপশক্তি এখনো সক্রিয়। তারা নানাভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়। সবাইকে সচেতন থাকতে হবে। এসময় তিনি বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরে পুনরায় আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য আজমিরীগঞ্জ উপজেলাবাসীর প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com