শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিয়ের আনন্দ মুহুর্তেই ম্লান ॥ বর-কনে লাপাত্তা

  • আপডেট টাইম শুক্রবার, ২২ আগস্ট, ২০১৪
  • ৪৫৭ বা পড়া হয়েছে

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ বিয়ের সব আয়োজন সম্পন্ন। কনেকে বধূর সাজে সাজিয়ে গ্রাম থেকে আনা হয় শহরের একটি কমিউনিটি সেন্টারে। বরও এসে গেছেন। কিছুক্ষণ পরই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হলে বধূ যাবে শ্বশুড় বাড়িতে। উভয় পরিবারেই আনন্দ। এরই মধ্যে বিয়ের অনুষ্ঠানে ভ্রাম্যমান আদালত। মুহুর্তে সব আনন্দ ম্লান হয়ে যায়। কারণ অপরিণত বয়সে কনেকে বিয়ে দেয়া হচ্ছে। শেষ পর্যন্ত পিতাকে মুচলেকা দিতে হয়েছে, পরিণত বয়স না হওয়া পর্যন্ত তিনি মেয়েকে বিয়ে দিবেন না।
Habganj Bylla By c-(3)-21.8সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের কাটাইয়া গ্রামের জাকির হোসেনের নাবালিকা কন্যা দিনা আক্তার (১৬) এর সাথে বানিয়াচঙ্গ উপজেলার শতমুখা গ্রামের মৃত আরছ আলীর পুত্র জাকির মিয়া (৩০) এর বিয়ের দিন তারিখ ধার্য করেন। বিয়ের কেনাকাটা থেকে শুরু করে সব কিছু সম্পন্ন করা হয়। গতকাল ছিল বিয়ের দিন। হবিগঞ্জ শহরের আমির চান কমপ্লেক্সের একটি কমিউনিটি সেন্টারে বিয়ে হওয়ার কথা ছিল। সেই মোতাবেক গতকাল কনেকে বধূ সাজে সাজিয়ে কমিউনিটি সেন্টারে আনা হয়। বরও চলে আসে যথাসময়ে। কিছুক্ষণ পরই ইসলামী শরাশরিয়ত মতে বিয়ের কাজ সম্পন্ন হবে। এরই মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলমের নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া আক্তার, নির্বাহী ম্যাজিষ্ট্রেট চাই চুয়াই ও পেশকার খলিলুর রহমান সহ ভ্রাম্যমান আদালত একদল পুলিশ বিয়ের অনুষ্ঠানে হাজির। এ সময় আত্মীয় স্বজন বর ও কনেকে অনুষ্ঠানস্থল থেকে সরিয়ে দেন।
ম্যাজিষ্ট্রেট সাইফুল আলম ১৮ বছরের কমে মেয়েকে বিয়ে দেয়া আইনত দন্ডনীয় অপরাধ উল্লেখ করে কনের পিতা জাকির হোসেনকে তা অবহিত করেন। এ সময় জাকির হোসেন নিজেকে অশিক্ষিত দাবী করে তার জন্য অনুতপ্ত হন। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক অপরিণত বয়সে মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে বিয়ে ভঙ্গের আদেশ দেন। সেই মোতাবেক কনের পিতার কাছ থেকে মুচলেকা আদায় করা হয়। এবং পাত্র পক্ষকে না পাওয়ায় কনের পিতাকে পাত্র সহ তার আত্মীয়-স্বজনকে উপস্থিত করতে নির্দেশ দেন বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com