শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

শায়েস্তাগঞ্জে শোকসভায় এমপি আবু জাহির ॥ ২০৩০ সালে বিদ্যুৎ উৎপাদন হবে ৪০ হাজার মেগাওয়াট

  • আপডেট টাইম বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৯৮ বা পড়া হয়েছে


স্টাফ রিপোর্টার ॥ সরকার ২০৩০ সালের মধ্যে দেশে ৪০ হাজার মোগাওয়াট এবং ২০৪০ সালের মধ্যে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য নিয়ে কাজ করছে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। তিনি গতকাল বিকেলে শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা ইউনিয়ন আওয়ামী লীগের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান।
এমপি আবু জাহির বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান খাম্বা বাণিজ্য করে দেশের টাকা বিদেশে পাচার করেছিল। আর আওয়ামী লীগ দেশে বিদ্যুৎ উৎপাদনের পরিমাণ ৩ হাজার মেগাওয়াট থেকে ২৭ হাজার মেগাওয়াটে উন্নীত করেছে। প্রধানন্ত্রী শেখ হাসিনার পক্ষেই শুধু এমন উন্নয়ন করা সম্ভব। তিনি বলেন, উন্নত বাংলাদেশ গড়তে দেশের বিদ্যুৎ ও যোগাযোগ খাতের উন্নয়ন করা প্রয়োজন। সেই লক্ষ্যেই সরকার কাজ করছে। প্রায় ১ লাখ ১৪ হাজার কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ ও রাশিয়ার যৌথ উদ্যোগে দেশের ইতিহাসে সর্ববৃহৎ প্রকল্প রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। সেখানে দুটি ইউনিটে ১২০০ মেগাওয়াট করে ২৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। তিনি বলেন, আগামী ৩রা সেপ্টেম্বর একটি ইউনিটে ১২০০ মেগাওয়াট উৎপাদন শুরু হলে দেশের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ আরও একধাপ এগিয়ে যাবে।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন চৌধুরী দিলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বদরুল আলম দীপনের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল এবং সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া। শোকসভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী এবং এলাকার নানা শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com