রবিবার, ১২ মে ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক দেবী চন্দ ॥ ৯ আগস্ট থেকে হবিগঞ্জের ৫টি উপজেলা ভূমিহীন মুক্ত হবে

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ১২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে দ্বিতীয় ধাপে ৯ আগষ্ট জমিসহ ৩৬৪টি গৃহ হস্তান্তর করা হবে। এ উপলক্ষে সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করেছেন জেলা প্রশাসক দেবী চন্দ্র। গতকাল ৭ আগস্ট দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রফিকুল আলম, আরডিসি মোঃ গিয়াস উদ্দিন।
সভায় আগামী ৯ আগষ্ট ৪র্থ পর্যায়েে দ্বিতীয় ধাপে হবিগঞ্জ জেলার ৬টি উপজেলায় মোট ৩৬৪টি পরিবারের মধ্যে গৃহ বরাদ্দ দেয়া হবে। এর মধ্যে জেলার আরও ৫টি উপজেলা বাহুবল, হবিগঞ্জ সদর, শায়েস্তাগঞ্জ, লাখাই ও মাধবপুরকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হবে। কেবলমাত্র আজমিরীগঞ্জের বাকী ৬৬টি ঘর আগামী সেপ্টেম্বর মাসে গৃহহীন পরিবারের মাঝে বরাদ্দের মাধ্যমে জেলাকে সম্পূর্ণ ভূমিহীনমুক্ত ঘোষনা করা হবে।
এর আগে গত ২২মার্চ নবীগঞ্জ, বানিয়াচং ও চুনারুঘাটকে গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়। আগামী ৯ আগষ্ট হবিগঞ্জ সদর, লাখাই, শায়েস্তাগঞ্জ, মাধবপুর, বাহুবলকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হবে এবং সেপ্টেম্বর মাসে আজমিরীঞ্জ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।
সভায় আরও জানানো হয়, মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর গৃহহীনমুক্ত বাংলাদেশ গড়ার ঘোষণা বাস্তবায়ন করার লক্ষ্যে গৃহহীন পরিবারের মাঝে গৃহহায়ন কাজ বাস্তবায়নে জেলা প্রশাসন ১৪৭.৮৭ একর খাস জমি উদ্ধার করেছে। যার বাজার মূল্য ৫৮ কোটি টাকা হবে। আর এতে সহযোগিতা করছে জেলা প্রশাসনের কর্মকর্তারা, আইন শৃংলাবাহিনী, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com