রবিবার, ১২ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

রামপুরে ভিক্ষুক মহিলাকে নতুন ঘর উপহার দিলেন এমপি প্রার্থী রুয়েল

  • আপডেট টাইম সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ১০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শহরতলীর রামপুরে এক ভিক্ষুক মহিলাকে নতুন ঘর তৈরী করে উপহার দিলেন হবিগঞ্জ-২ (বানিয়াচং- আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রার্থী ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। গতকাল রোববার (৯ জুলাই) দুপুরে তিনি রামপুর খোয়াই বাঁধ এলাকায় গিয়ে ঘরটি পরিদর্শন শেষে ওই মহিলার হাতে তুলে দেন।
জানা যায়, ‘অসহায় বৃদ্ধ সাজেদা বেগম বানিয়াচং ও হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। ভিক্ষাভিত্তির সুবাধে সাজেদা বেগম হবিগঞ্জ-২ (বানিয়াচং- আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রার্থী, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক আইন উপ-কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলের সাথে প্রায় সময়ই দেখা করতেন। এ সুবাধে ওই মহিলা তার অসহায়ত্বের কথা এবং জরাজীর্ণ ঘরের বিষয়ে রুয়েলকে অবগত করেন। এতে তিনি ওই ভিক্ষুকের বাড়িতে যান এবং তাদের দূর্ভোগ দেখে একটি নতুন ঘর তৈরী করে দিবেন বলে প্রতিশ্রুতি দেন। স্থানীয়রা বলেন, ‘ভিক্ষুক সাজেদা বেগম বাশের বেড়ার একটি ভাঙ্গা ঘরে ৩ সদস্য (নাতিন) নিয়ে বসবাস করতেন। বৃষ্টি এলে ঘরে পানি ঢুকে যেতো। এতে বসবাস করতে তাদের চরম দূর্ভোগ দেখা দেয়। ময়েজ উদ্দিন রুয়েল ঘরটি তৈরী করে দেয়ায় তাদের অনেক উপকৃত হয়েছে। নতুন ঘরটি পেয়ে অনেক খুশি হয়েছে ওই ভিক্ষুক মহিলা। ভিক্ষুক সাজেদা বেগম বলেন, ‘ঘর পেয়ে আমি খুব খুশি। তিনি আমারে ঘর দেয়ায় আমার অনেক উপকার হয়েছে। আমি এখন নাতনিদের নিয়ে শান্তিতে বসবাস করতে পারবো’। ময়েজ উদ্দিন শরীফ রুয়েল বলেন, ‘একদিন ভিক্ষুক মহিলা আমাকে তার অসহায়ত্বের কথা বলেন এবং একটি ঘর তৈরী করে দিতে আহ্বান করেন। এতে আমি তার বাড়িতে গিয়ে দেখি তিনি একটি বাশের বেড়া ও পলিথিনের মোড়ানো জরাজীর্ণ ঘরে ৩ জন সদস্য নিয়ে বসবাস করছেন। ঝড়-বৃষ্টি এলে তারা ভয়ে থাকেন। তাদের এ দূর্ভোগ দেখে নতুন ঘর দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। তাই আমার যুক্তরাষ্ট্র প্রবাসী বড় ভাইর সহযোগিতা নিয়ে ওই মহিলাকে টিনশেডের নতুন ঘরটি তৈরী করে উপহার দিলাম’। আমি অসহায় মানুষের পাশে দাঁড়াতে সব সময় চেষ্টা করে থাকি। করোকালীন সময়েও আমি সাধারণ মানুষের পাশে ছিলাম’। উল্লেখ্য, এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের বার বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক এবং মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মরহুম এডভোকেট শরীফ উদ্দিন আহমেদ-এর ছেলে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com