শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

হবিগঞ্জে ভূমিকম্প

  • আপডেট টাইম শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ভূমিকম্পে ঝাঁকুনি অনুভূব করেছেন হবিগঞ্জের অধিকাংশ মানুষ। গতকাল শুক্রবার (১৬ জুন) সকাল ১০টা ৪৬ মিনিট ১৫ সেকেন্ডে এ ভূ-কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৪ দশমিক ৫। ভূমিকম্পে সিলেট ও আশপাশের এলাকায় ভূমিকম্প অনুভূত হয়েছে। মৌলভীবাজার ও সুনামগঞ্জে এ ভূ-কম্পন অনূভূত হয় বলে জানা গেছে।
এ তথ্য গণমাধ্যমকে জানান সিলেটের আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন। তিনি বলেন, গতকাল সকাল ১০ টা ৪৬ মিনিট ১৫ সেকেন্ডে এ ভূমিকম্প অনুভূত হয়। এর উৎপত্তিস্থল ছিল সিলেটের গোলাপগঞ্জ। রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৪ দশমিক ৫।
তবে ভূমিকম্প নিয়ে কাজ করা মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫।
ভূমিকম্পের উপকেন্দ্র ছিল সিলেট শহর থেকে ২৩.৮ কিলোমটার দক্ষিণ-পূর্বে, মৌলভীবাজার থেকে ৪০ কিলোমিটার উত্তর-পূর্বে, ভারতের আসামের করিমগঞ্জ থেকে ৩৪.৩ কিলোমিটার পশ্চিম দক্ষিণ-পশ্চিমে। উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে।
এদিকে গতকাল শুক্রবার ছুটির দিন থাকায় অনেকে তখন ঘুমিয়ে ছিলেন। জোরালো ঝাঁকুনিতে অনেকে জেগে উঠেন। গত তিন দিন ধরে সিলেটে টানা বৃষ্টিপাত হচ্ছে। এর মধ্যে ভূমিকম্পে অনেকে আতঙ্কিত হয়ে পড়েন। নগরের কানিশাইল এলাকার বাসিন্দা এখলাস আহমদ তন্ময় বলেন, ঝাঁকুনি বেশ জোরালো ছিল। ভূমিকম্প টের পেয়ে এলাকার অনেকে বৃষ্টির মধ্যেও বাইরে বের হয়ে আসেন। তবে এতে কোথাও কোনো ক্ষয়ক্ষতির তথ্য জানা যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com