বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

‘নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে ৩ ব্যাপী একুশে গ্রন্থমেলা ২৬ ফেব্রুয়ারী শুরু

  • আপডেট টাইম শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আগামীকাল রবিবার থেকে নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী ‘অমর একুশে গ্রন্থমেলা ২০২৩’। ২৬, ২৭ ও ২৮ ফেব্রুয়ারি এ মেলা অনুষ্ঠিত হবে। এ বছর মেলা হবে পৌরসভা প্রাঙ্গণে। জাঁকজমকপূর্ণ এ আয়োজন প্রায় শেষ পর্যায়ে।
‘কোভিড-১৯ এর কারণে গত দুই বছর মেলা হয়নি। যার কারণে এ বছরে মেলা হবে জেনে নবীগঞ্জের মানুষের মনে উৎসাহ জেগেছে।
স্টলে স্টলে লেখকদের নতুন বই উঠবে। পাঠকরা বই কেনার জন্য উদগ্রীব। কখন মেলা শুরু হবে আর কখন তারা বই কিনবেন, এরকমই ভাবনায় প্রতীক্ষার প্রহর গুনছেন নবীগঞ্জ পৌরবাসী। নবীগঞ্জ পৌরসভা একটানা চার বছর বইমেলা করেছে। তাতে নবীগঞ্জের মানুষের মনে বই কেনার প্রতি আগ্রহ বেড়েছে নিঃসন্দেহে।
এ ব্যাপারে একুশে গ্রন্থ মেলা উদযাপন কমিটির সদস্য পৌরসভার সহকারী কর আদায়কারী বিশিষ্ট কবি ও শিশুসাহিত্যিক পৃথ্বীশ চক্রবর্ত্তী বলেন, আধুনিক নবীগঞ্জ পৌরসভার রূপকার জননন্দিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর প্রধান পৃষ্ঠপোষকতা সহ সকলের সার্বিক সহযোগিতার ফসল নবীগঞ্জ পৌরসভার এই বইমেলা। ‘অমর একুশে বইমেলার ৫সদস্য বিশিষ্ট উদযাপন কমিটির আহ্বায়ক হচ্ছেন পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, সদস্য সচিব- পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দীন, সদস্য পৌরসভার ৩ নং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফজল আহমদ চৌধুরী ও পৌরসভার সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী। এবার মেলায় স্টল থাকবে ১৯টি, প্রতি বছরের মতো এবারও গ্রন্থ মেলা স্মারক প্রকাশিত হবে, ঢাকা, সিলেট ও হবিগঞ্জ থেকে কবি-সাহিত্যিক আসবেন। বরাবরের মতো এবারও একজন ভাষা সৈনিককে সংবর্ধনা প্রদান করা হবে।
ইতোমধ্যে নবীগঞ্জ পৌরসভা বইমেলাকে সফল করার জন্য সর্বস্তরের মানুষকে নিয়ে পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভা হয়েছে। মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছাত্রছাত্রীদের জন্য অমর একুশকে উপজীব্য করে চিত্রাঙ্কন, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এতে ৩৭টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। আগামী ২৭ ফেব্রুয়ারি মেলার মূলমঞ্চে প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হবে এবং মেলার শেষের দিন ২৮ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। এবছরের মেলার আরেকটি আকর্ষণীয় বিষয় ‘বিতর্ক প্রতিযোগিতা’ মেলার ২য় দিন অনুষ্ঠিত হবে।’
সকলের আন্তরিক সহযোগিতায় গ্রন্থমেলা মিলনমেলায় পরিণত হবে বলে সুধীজন মনে করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com