শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

পইলের মাছের মেলায় বাঘাই মাছের দাম ১ লাখ ২০ হাজার টাকা

  • আপডেট টাইম সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ২০০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ করোনায় দুই বছর বন্ধ থাকার পর আবারো ঐতিহ্যবাহি পইল মাছের মেলা অনুষ্ঠিত হয়েছে। দুইশত বছরের পুরনো মাছের মেলায় এবার প্রায় ২০ কোটি টাকার মাছ বিক্রির আশা করছে সংশ্লিষ্টরা।
মেলার প্রধান আকর্ষন হচ্ছে বোয়াল, আইড়, চিতল, গজার, রুই, কাতল, কার্ফুসহ বিভিন্ন প্রজাতির বড় বড় মাছ। লক্ষাধিক লোকের সমাগমে এ মেলা প্রাঙ্গন মুখরিত হয়ে উঠে। গতকাল রবিবার থেকে এ মেলা শুরু হয়েছে শেষ হবে সোমবার সকালে।
স্থানীয়রা জানান, ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম বাগ্মী নেতা বিপিন পালের জন্মভূমি হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রামে প্রতিবছর ঐতিহ্যবাহি মাছের মেলা অনুষ্ঠিত হয়ে থাকে। হবিগঞ্জ এর বিভিন্ন উপজেলাসহ মৌলবীবাজার, সুনামগঞ্জ, সিলেট, কিশোরগঞ্জ, ও বি-বাড়িয়া থেকে নানা বয়সী লোকজন এ মেলায় অংশ নেয়।
মেলায় ৬০ কেজি ওজনের একটি বাঘাই মাছের দাম হাকা হয়েছে ১ লাখ ২০ হাজার হাজার টাকা। বাঘাইর, ছাড়াও আইড়, চিতল, গজার, রুই, কাতল, কার্ফুসহ নানা প্রজাতির আকর্ষনীয় মাছ মেলায় উঠেছে। মেলাকে ঘিরে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।
মেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট মোস্তফা মিয়া জানান, মেলাকে ঘিরে এলাকায় উৎসবের আমেজ সৃষ্টি হয়। অনেক প্রবাসিরা মেলার সময়ে ছুটি নিয়ে বাড়িতে আসেন শুধুমাত্র মেলা উদযাপনের জন্য।
হবিগঞ্জ জেলার বাহবল উপজেলার কবির গ্রামের ইসলাম উদ্দিন মাছ বিক্রেতা জানান, মাছটি সিলেট থেকে মেলায় নিয়ে আসা হয়েছে।
মেলা আয়োজক কমিটির সভাপতি ও পইল ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মইনুল হক আরিফ জানান, আমরা স্থানীয় স্বেচ্ছাসেবকের মাধ্যমে দুইশত বছর ধরে মাছের মেলো উদযাপন করে আসছি। আমরা আশাবাদী এ বছর কয়েক কোটি টাকার মাছ বিক্রি করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com