শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে আলেম সমাজের মাঝে প্রতিবাদের ঝড় বইছে

  • আপডেট টাইম সোমবার, ৪ আগস্ট, ২০১৪
  • ৩৮৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার তাহিরপুর মাদ্রাসা প্রাঙ্গনে গত শনিবার এক জনসভায় সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসিন আলী, আলেম সমাজকে নিয়ে দেয়া বক্তব্যের প্রেক্ষিতে নবীগঞ্জের আলেম, ওলামা সমাজের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া ও প্রতিবাদের ঝড় উঠেছে। তারা সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও আলেম, ওলামাদের নিয়ে মন্ত্রীর কটুক্তিপূর্ণ বক্তব্য প্রত্যাহারের দাবী জানান। অন্যতায় কঠোর কর্মসূচী নিয়ে মাঠে নামার হুমকী দিয়েছেন আলেম সমাজ। এ ব্যাপারে আজ সোমবার বাদ আছর নবীগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদে এক প্রতিবাদ ও পরবর্তী কর্মসুচীর বিষয়ে পরামর্শ সভার আহ্বান করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। বিবৃতিদাতাগণ হলেন, জেলা জামায়াতের সেক্রেটারী মাওঃ মোশাহিদ আলী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, নবীগঞ্জ উপজেলা হেফাজতের সভাপতি মাওঃ কাজী হারুনুর রশীদ, তালামীজের কেন্দ্রীয় নেতা মাওঃ কাজী হাসান আলী, বাংলাদেশ খেলাফত মজলিশ উপজেলা সভাপতি হাফিজ আব্দুল্লাহ নেজামী, উপজেলা জমিয়তের সভাপতি মাওঃ রুহুল আমীন, পৌর আল ইসলাহ’র সভাপতি হাফিজ রুহুল আমীন, আল ইসলাহ’র সাবেক সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম, জমিয়তুল মোদারিছিল’র সেক্রেটারী মাওঃ আব্দুর নুর, ওলামা দলের সহ-সভাপতি মাওঃ মোস্তফা আল হাদী, জামায়াতের সেক্রেটারী মাওঃ জসিম উদ্দিন, সাবেক ছাত্রদলের প্রতিষ্টাতা সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী, বিএনপি নেতা মাওঃ শুয়াইব আহমদ চৌধুরী, মাওঃ আব্দুল কাদির হোসাইনী ও জেলা জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক মাওঃ আব্দুর রকিব হক্কানী প্রমূখ।
উল্লেখ্য, গত শনিবার উপজেলার কুর্শি ইউনিয়নের তাহিরপুর মাদ্রাসা প্রাঙ্গনের জনসভায় মাদ্রাসা শিক্ষার তীব্র সমালোচনা করে মাদ্রাসা শিক্ষা পরিহার করে কারিগরি শিক্ষা নেয়ার অনুরোধ ও মাদ্রাসা শিক্ষা বন্ধের হুমকি সংক্রান্ত সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসিন আলীর বক্তব্য নিয়ে আলেম সমাজে তোলপাড় সৃষ্টি হয়েছে। তিনি বলেছেন মাদ্রাসা শিক্ষা মান সম্মত নয়। মাদ্রাসার ছাত্ররা কামিল পাশ করে ইংরেজীতে প্রেসিডেন্ট এর নাম লিখতে পারে না। অন্যতায় মাদ্রাসা গুলোকে তদন্ত করে বন্ধ করে দেওয়া হবে। মাদ্রাসার ছাত্ররা সারারাত তছবিহ পড়ে সকালে এক হাজার টাকা নিয়ে যায়। তছবিহ পড়া আর শিরনী খাওয়া ছাড়া তাদের কোন কাজ নাই। মাদ্রাসা শিক্ষার দরকার নাই, কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। মাদ্রাসার যে ছাত্র ইংরেজী নাম ঠিকানা লিখতে পারেনা তাদের দিয়ে আমাদের কোন লাভ নেই। মাদ্রাসার হুজুর মানুষের বাড়ি দাওয়াত খাওয়া ছাড়া আর কোন কাজ করেন না। আগামীতে আমি হবিগঞ্জ মৌলভীবাজার এলাকার প্রত্যকটি মাদ্রাসা পরিদর্শন করে যথাযত শিক্ষারমান না পেলে সুপারদের মাদ্রাসা থেকে বাহির করে দিবো। ইত্যাদি বক্তব্য গতকাল রবিবারের বিভিন্ন স্থানীয়-জাতীয় পত্র-পত্রিকায় প্রকাশিত হলে আলেম সমাজের মধ্যে প্রতিবাদের ঝড় উটে। তারা তাৎক্ষনিক সংবাদ পত্রে বিবৃতি দিয়ে মন্ত্রীর বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবী জানান। অন্যতায় দূর্বার আন্দোলনের হুমকী দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com