বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জে আলোচনা সভায় এমপি আবু জাহির স্বাধীনতার পক্ষে থাকা বুদ্ধিজীবীদের চিহ্নিত করে হত্যা করেছে পাক বাহিনী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ১১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পাকিস্তানীরা এদেশের মানুষ চায়নি, তারা চেয়েছিল মাঠি। সেই লক্ষ্যেই একাত্তরের ২৫ মার্চ গণহত্যা শুরু করে। এরপর আত্মসমর্পণ ছাড়া আর কোন রাস্তা খোঁজে না পেয়ে স্বাধীনতার পক্ষে থাকা সকল বুদ্ধিজীবীকে হত্যার সিদ্ধান্ত নেয় তারা। বুদ্ধিজীবী হত্যা ছিল বাঙালি জাতিকে বিকলাঙ্গ করার জন্য পাকিস্তানীদের ষড়যন্ত্র।
হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বুধবার জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরও বলেন, দেশের রাজধানী ও রাজধানীর বাইরে অনেক বুদ্ধিজীবী ছিলেন। পাকিস্তানীরা সকল বুদ্ধিজীবীকে হত্যা করেনি; স্বাধীনতার পক্ষে থাকা বুদ্ধিজীবীদের চিহ্নিত করে হত্যা করে তারা। এর মধ্য দিয়ে বাঙালি জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। সংসদ সদস্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে দেশজুড়ে নানা উদ্যোগ নিয়ছেন। তিনি বীর মুক্তিযোদ্ধাদের নানাবিধ সুবিধা দিয়ে যাচ্ছেন। এই সকল উদ্যোগ বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন। প্রধানত স্বাধীনতার ইতিহাস-ঐতিহ্য সংরক্ষেণে বীর মুক্তিযোদ্ধাদের কাজ করতে হবে। না হলে স্বাধীনতার বিরোধীতাকারীদের প্রজন্ম পরবর্তীতে সেই ইতিহাস বিকৃতি করবে।
হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান আলোচনা সভায় সভাপতিত্ব করেন ও সভাটি সঞ্চালনা করেছেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার রিফাত আনজুম পিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বৃন্দাবন সরকারি কলেজের অধ্যাপক ইলিয়াছ বখত চৌধুরী জালাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুজ জাহের, বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com