বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

চুনারুঘাটে খোয়াই নদীর বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বলন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ১২২ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনধি ॥ মহান স্বাধীনতা যুদ্ধের স্মৃতিবিজড়িত চুনারুঘাটের মরা খোয়াই নদীর তীরে অবস্থিত বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে। মহান স্বাধীনতা যুদ্ধে পাক হানাদার বাহিনী ১০ জন মুক্তিযোদ্ধাকে নির্মমভাবে হত্যা করে এই বধ্যভূমিতে ফেলে দেয়। তাঁদের স্মরণে চুনারুঘাট উপজেলা প্রশাসন গতকাল বুধবার সন্ধ্যায় মোমবাতি প্রজ্বালন করে। এসময় উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল গাফফার, আব্দুস সামাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্লাবন পালসহ অনেকেই।
উল্লেখ্য, ওই বধ্য ভূমিটি ইতিপূর্বে পরিত্যক্ত অবস্থায় ছিল। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর নির্দেশে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচীর আওতায় পরিত্যক্ত স্থানটি উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্লাবন পালের সার্বিক তত্ত্বাবধানে পরিত্যক্ত স্থানটি মাটি ভরাট করে তারকাটা সীমানা প্রাচীর নির্মাণের মাধ্যমে সংরক্ষণ করা হয়। বধ্যভূমি সংস্কারের জন্য একটি স্থাপনা নির্মাণ করার জন্য বীর মুক্তিযোদ্ধাগণ প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর কাছে দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com