শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
প্রশাসনের অনুরোধ ও সুষ্টু বিচারের আশ্বাসে ৪ রুটের সিএনজি ধর্মঘট প্রত্যাহার মাধবপুর থেকে ২৮ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব সাংবাদিক নুরুজ্জামান ভূইয়া মামুনের ভগ্নিপতির ইন্তেকাল নবীগঞ্জ কেন্দ্রীয় গোবিন্দ জিউড় আখড়ায় ৩ দিনব্যাপী বার্ষিক অষ্টপ্রহরব্যাপী কীর্তন উৎসব দধিভান্ডে সমাপন চুনারুঘাট থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব শ্রমিক নেতার উপর হামলার ঘটনায় ॥ আজ থেকে হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ রোডে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে সিন্ডিকেটের মাধ্যমে বাড়ানো হয়েছে এলপি গ্যাসের দাম ॥ জরিমানা বামকান্দিতে মক্তবে পড়তে গিয়ে কিশোরী ধর্ষণের শিকার ॥ গ্রাম্য কোন্দলে ফাঁসানো হয়েছে’-আটক মোয়াজ্জিন চুনারুঘাটে ডিবির অভিযানে সরঞ্জামসহ ৫ জুয়াড়ি আটক বাহুবলে এডভোকেট আলমগীর চৌধুরী’র শীতবস্ত্র বিতরণ

চুনারুঘাটের সমাজচ্যুত হামিদা ৫ জনকে আসামী করে

  • আপডেট টাইম শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৪০ বা পড়া হয়েছে

থানায় অভিযোগ দায়ের চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের গ্রাম্য মোড়ল দ্বারা সমাজচ্যুত হামিদা বেগম ৫ জন কে আসামী করে থানায় অভিযোগ দায়ের।
চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের চিমটিবিল খাসপাড়া গ্রামের চাঞ্চল্যকর ঘটনা হামিদা বেগম কে সমাজচ্যুত করারায় গ্রামের কথিত ৫ মোড়ল বিরুদ্ধে নির্যাতিতা বাদী হয়ে চুনারুঘাট থানায় অভিযোগ দায়ের। অভিযুক্ত ব্যক্তিরা হচ্ছে। মৃত আব্দুল করিমের ছেলে ঈমান আলী (৬০), মৃত আব্দুল মোন্নাফ এর ছেলে ফালান মিয়া (৫০), মৃত আব্দুর নূর ইসলামের ছেলে, আইয়ুব আলী (৫০), লাল মিয়ার স্ত্রী -জোছনা আক্তার (৪৫), জালাল মিয়া (৬৫), পিতা-অজ্ঞাতসহ আরও ১০/১৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, নির্যাতিতা হামিদা বেগমের প্রথম স্বামী মোঃ জলিল মিয়া (৪৫) মারা যাওয়ার পর আমার গ্রামের কয়েকজন দুষ্কৃতিকারী রাতের আধারে আমার ঘরের দরজা ও জানালায় ধাক্কা ধাক্কি করে। বিষয়টি আমি স্থানীয় মেম্বারসহ কয়েকজনকে জানালে তারা আমাকে দ্বিতীয় বিয়ে করার পরামর্শ দেন। আমি বাধ্য হয়ে ইজ্জত বাচাতে দ্বিতীয় বিয়ে করি। এতেই বিবাদীগণ ক্ষিপ্ত হয়ে উল্লেখিত তারিখ ও সময়ে আমি আমার সন্তানসহ সকালে রুটি তৈরী করে খাওয়ার সময় আমাকে ও আমার সন্তানদের ঘর থেকে বের করে তালা মেরে দেয়। আমি বলি আমার দুটি সন্তানকে দুটি রুটি খাওয়ানোর পর বের করেন। কিন্তু সেই সময়টিও তারা আমাকে দেয়নি। জোর করে তারা আমি ও আমার সন্তানদের লাথি দিয়ে বের করে দেয় এবং আমার বসত ঘরে তালা মেরে চাবি নিয়ে যায়। তারা বলে তকে সমাজচ্যুত (পাচের বাদ) করা হয়েছে, তুই গ্রাম থেকে বেড় হয়ে যা। বিষয়টি আমি স্থানীয় মেম্বার সমিরন তাঁতী বাবু ও আবজল মিয়াকে অবহিত করি। তারা সরেজমিন এসে আমার ঘরের তালা খুলে দেওয়ার জন্য অনুরোধ করলেও কোন লাভ হয় নি।
আমি নিরুপায় হয়ে শিশু সন্তানদের নিয়ে অন্যত্র বসবাস করি। আমি বর্তমান স্বামীকে নিয়ে আমু চা বাগান (পুলপাড়ে) একটি চায়ের দোকান করি। প্রতিদিন চা বিক্রি করে কোনরকম স্বামী সন্তান নিয়ে দিনাতিপাত করছি। গত ৭ মাস যাবৎ বিবাদীদের ধারে ধারে। ঘুরেও তারা আমার ঘরের তালা খুলে দেয়নি বরং আমি হয়েছি লাঞ্চিত ও অপমানিত। তাদের কাছে গেলে তারা বলে আমাকে তারা সমাজচ্যুত করেছে (পাচের বাদ) করেছে। কারণ আমি নাকি ইসলামি শরীয়াহ মোতাবেক হিলা বিয়ে করিনি। আমি পড়ালেখা না জানা সহজ সরল মানুষ, এত কিছু বুঝি না। গত সাত মাসে আমার ঘরে থাকা সমস্ত মাল-পত্র নষ্ট হয়ে গেছে। আমার সারা জীবনের সাজানো সংসার শেষ করেছে তারা।
আমাকে সমাজচ্যুত করে আমার স্বামী ও শিশু সন্তানদের সুন্দর সংসার ভেঙ্গে বিবাদীরা আনন্দ উল্লাস করছে। আমি এর ন্যায় বিচার চাই এবং আমার ঘরে থাকা সমস্ত মালামালের ক্ষতিপূরণ চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com