শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ উপজেলা বিএনপির সংবাদ সম্মেলন শেখ সুজাত মিয়ার মিথ্যাচারে আমরা স্তম্ভিত হয়েছি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ১৮৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আগামী ৯ নভেম্বর নবীগঞ্জ উপজেলা বিএনপির কাউন্সিল ও সম্মেলন নির্বাচন কমিশন স্থগিত ঘোষণা প্রসঙ্গে গতকাল সোমবার সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলা বিএনপি স্থানীয় নাইস চায়নিজ রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেয়ার পাশাপাশি উপস্থিত সাংবাদিকদের বিভিন প্রশ্নের উত্তর দেন উপজেলা বিএনপির আহবায়ক সরফরাজ চৌধুরী ও সিনিয়র যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান শেফু।
লিখিত বক্তব্যে তারা বলেন, কাউন্সিল ও সম্মেলন স্থগিত হওয়ায় আমরা নবীগঞ্জ উপজেলা বিএনপির প্রত্যেকটি নেতা-কর্মী ব্যাথীত হয়েছি। নির্বাচনের তারিখ ঘোষণা করার পর পরই সকল পদের প্রার্থীরা প্রচারনায় নেমে পড়েন। শেষ মুহুর্তে গত ৪ নভেম্বর শনিবার নির্বাচন কমিশন অনিবার্য কারণে কাউন্সিল স্থগিত ঘোষণা করেন যা ৫ নভেম্বর রবিবার পত্রিকায় প্রকাশিত হয়। সুজাত মিয়া নিজে ও অপর প্রার্থী আব্দুল মুক্তাদির চৌধুরীকে দিয়ে কেন্দ্রীয় বিএনপির কাছে সম্পূর্ণ মিথ্যা তথ্য দিয়ে পৃথক লিখিত অভিযোগ দায়ের করেন। তাদের লোক আবার স্থগিতের জন্য উপজেলা বিএনপির আহবায়ক ও সিনিয়র যুগ্ম আহ্বায়ককে দায়ী করে ৫ নভেম্বর সংবাদ সম্মেলন করেন। নির্বাচন কমিশন গত ২০-১০-২০২২ইং তারিখে আমাদের কাছে ছবিযুক্ত ভোটার তালিকা চাইলে আমরা সর্বোচ্চ চেষ্টা করে ৩ দিনের মধ্যে ২৩-১০-২০২২ইং তারিখে তালিকা সমজিয়ে দেই।
লিখিত বক্তব্যে তারা আরো বলেন, নবীগঞ্জ উপজেলা বিএনপির কার্যকরী কমিটির মিটিং-এ উপজেলার ১১ নং গজনাইপুর ইউনিয়নের দরগাপাড়ায় কাউন্সিল ও সম্মেলনের স্থান নির্ধারন করা হয়েছিল। যেখানে শেখ সুজাত মিয়া একমত পোষণ করে রেজুলেশনে স্বাক্ষর করে পরবর্তীতে সেখানে আওয়ামী লীগের বর্তমান এমপি মিলাদ গাজীর সম্মতি নেই বলে আপত্তি তুলেন। পরবর্তীতে হবিগঞ্জ জেলা বিএনপির অফিসে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে রহমান কমিউনিটি সেন্টারসহ বেশ কয়েকটি স্থানের নাম উত্তাপিত হলে প্রাথমিকভাবে স্থান নির্ধারণ করা হয়নি। কিন্তু নির্বাচন কমিশন শেখ সুজাত মিয়ার আপত্তির কারণে স্থান নির্ধারন না করে তফসিল ঘোষণা করেন। আমাদের পক্ষ থেকে যখন যে সহযোগিতা চাওয়া হয়েছে আমরা কমিশনকে সবধরনের সহযোগিতা করেছি। আমরা যদি নির্বাচন কমিশনকে সহযোগিতা না করি তবে এ অভিযোগ করবে নির্বাচন কমিশন। কিন্তু হাস্যকর বিষয় হচ্ছে কমিশন কোন অভিযোগ করেননি। ভূয়া অভিযোগ উত্তাপন করছেন শেখ সুজাত মিয়া ও তার লোকজন।
লিখিত বক্তব্যে তারা আরো বলেন, গত ৫ নভেম্বর শনিবার সভাপতি প্রার্থী শেখ সুজাত মিয়া তার পক্ষের কয়েকজন নেতাকে দিয়ে যে সংবাদ সম্মেলন করিয়েছেন। তারা লিখিত যে বক্তব্য উপস্থাপন করেছেন তা দেখে আমরা শুধু হতবাকই হইনি তাদের এমন মিথ্যাচারে আমরা স্তম্ভিত হয়েছি। কারণ ৫টি পদের প্রার্থীরা দিনরাত প্রচারনা চালিয়ে যাওয়ার শেষ মুহুর্তে বার বার শেখ সুজাত মিয়া মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দায়ের করে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে ভুল তথ্য দিয়ে নিজের যে অস্তিত্ব বিলীন হয়ে গেছে তার জানান দিচ্ছেন। শেখ সুজাত মিয়া একেক সময় একেক কথা বলছেন। একবার বলছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১০ বছরের বেশী সময় ধরে নিস্ক্রিয়, আরেক বার বলছেন আহ্বায়ক ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক পদক্ষেপ নিচ্ছেন না। তাহলে আমাদের প্রশ্ন আমরা পদক্ষেপ না নিলে কাউন্সিল ও সম্মেলনের তারিখ নির্ধারিত হয় কিভাবে। প্রকৃত পক্ষে শেখ সুজাত মিয়া বিগত সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে ব্যর্থ হয়ে জোটের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে সহযোগিতা করেন। সেই থেকে তিনি বেশীর ভাগ সময় লন্ডনে অবস্থান করে নিজেই নিস্ক্রিয় হয়ে পড়েন। তার অনুসারীরা গত ৫ নভেম্বর সংবাদ সম্মেলন করে যে অভিযোগ করেছেন তা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট।
তারা আরো বলেন, কার কারণে কাউন্সিল ও সম্মেলন বার বার পিছাচ্ছে, কার কারণে কাউন্সিল স্থগিত ঘোষণা করা হচ্ছে তা দলীয় নেতৃবৃন্দ এমনকি সাধারণ মানুষ পর্যন্ত অবগত আছেন। শেখ সুজাত মিয়া নিজেকে নবীগঞ্জের বিএনপির অপরিহার্য নেতা মনে করেন। কিন্তু তার অনুপস্থিতে যে দল চলে বা চলতে পারে তা তিনি বুঝেন না। ব্যক্তির চেয়ে দল বড় এই চরম সত্য বিষয়টি মানতে নারাজ। তিনি সবসময় দলকে নিজের আত্মীয় স্বজনদের মধ্যে সীমাবদ্ধ রাখার চেষ্টা করেছেন প্রতিনিয়ত যার ফলে আজ এ অবস্থা। তার একগুয়েমির কারণে নবীগঞ্জ উপজেলা বিএনপির অসংখ্য সিনিয়র নেতারা আজ দলের সাথে নেই। যারাই তার স্বার্থ না দেখে দলের স্বার্থে কাজ করেন তারাই আর দলে থাকতে পারেন না।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির আহবায়ক সরফরাজ চৌধুরী ও সিনিয়র যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি মতিউর রহমান পেয়ারা, সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুর রহমান, যুগ্ম আহবায়ক যথাক্রমে মোঃ আশিক মিয়া, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ মজিদুর রহমান মজিদ, আহবায়ক কমিটির সদস্য মোঃ আমির হোসেন ও শাহ মুস্তাকিন আহমেদ, ১৩নং ইউপি বিএনপির সভাপতি মোঃ গোলাম নবী, ১২নং ইউপি বিএনপি’র সভাপতি আজিজ আহমেদ মেরাজ, ১১নং ইউপি বিএনপি’র সভাপতি শফিউল আলম বজুল, ১০নং ইউপি বিএনপি’র সভাপতি এডভোকেট জালাল আহমেদ, ৫নং ইউপি বিএনপি’র সভাপতি শাহ এবাদুর রহমান দারা, ১নং ইউপি বিএনপি’র সভাপতি শাহিদ আহমদ তালুকদার, ৭নং ইউপি বিএনপি’র সাধারণ সম্পাদক মুস্তাহিদ আহমেদ, ৪নং ইউপি বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ ছাদিক মিয়া, ৬নং ইউপি বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আব্দুল বাচিত রাসেল, ১২নং ইউপি বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আহমেদ খান, ১৩নং ইউপি বিএনপি’র সাধারণ সম্পাদক সুহেল আহমেদ, ২নং ইউপি বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান, ৮নং সদর ইউপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আঃ সবুর, ৬নং ইউপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মছব্বির, ৯নং ইউপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, যুবদল নেতা নরুল গণি চৌধুরী সোহেল, হারুনুর রশিদ হারুন ও সোহেল আহমদ চৌধুরী রিপন, উপজেলা যুবদলের আহবায়ক মুশাহিদ আলম মুরাদ, থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জোসেফ বখত চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ছায়েদ আহমদ, পৌর যুবদলের সদস্য সচিব জহিরুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক জাকারিয়া আহমেদ, থানা যুবদলের যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন মাখন, যুবদল নেতা কপিল উদ্দিন ও রাকিব আহমেদ, থানা জাসাসের সাবেক আহবায়ক মোঃ সুমন মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com