বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জের শিবপাশা ইউনিয়নে জুন মাসের চাল নভেম্বরে বিতরণ চাল হজম করতে পারলেন না ইউনিয়ন চেয়ারম্যান নলিউর

  • আপডেট টাইম সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১৫৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য বরাদ্দকৃত ৮টন চাল আত্মসাত করেও হজম করতে পারলেন না আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার। প্রশাসন, মিডিয়া ও জনতার চাপের মুখে জুন মাসের বরাদ্দকৃত চাল গতকাল রবিবার কিছু লোকজনের মধ্যে বিতরণ করেছেন। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন আত্মসাত করেও হজম করতে পাররেন না চেয়ারম্যান।
স্থানীয়রা জানান, গত ৩০ জুন ইউনিয়নের হতদরিদ্রদের জন্য সরকার ৮টন চাল ও নগদ ৪০ হাজার টাকা বরাদ্দ দেন। কিন্তু নলিউর রহমান সেই চাল ও টাকা বিতরণ না করে আত্মসাত করার জন্য পায়তারা করেন। এ বিষয়ে গত ২৭ অক্টোবর জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন এলাকাবাসি।
অভিযোগে উল্লেখ করা হয়, বিগত বন্যায় আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নে ক্ষতিগস্থ, কর্মহীন ও দরিদ্র পরিবারের জন্য কয়েকটি দফায় ২২ মেট্টিক টন সরকারী চাল, নগদ অর্থ ও ৬৫ বান টিন বরাদ্দ দেয় সরকার। তবে বরাদ্দকৃত এসব সরকারী চাল ও নগদ অর্থ সঠিক ভাবে বিতরণ না করে চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার ৮ মেট্টিক টন চাল ও প্রায় ২ থেকে ৩ লাখ টাকা আত্মসাত করেছেন।
বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে টনকনড়ে প্রশাসনের। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোচনা সমালোচনা সৃষ্টি হয়। অবশেষে আত্মসাতকৃত চাল গতকাল রবিবার এলাকার কিছু হতদরিদ্রদের মধ্যে বিতরন করতে দেখা গেছে।
এলাকার অনেকই দাবী করে চেয়াম্যান নলিউর চাল আত্মসাত করতে না পারায় দীর্ঘদিন আটকে রেখে বিতরন করেছেন। তবে নগদ অর্থ বিতরনের কোন খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com