শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে দুই সহোদরসহ ৩ জন গ্রেফতার ॥ ২০ কেজি গাঁজা উদ্ধার শায়েস্তাগঞ্জে চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র দাখিল আজ শায়েস্তাগঞ্জ থানা উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দি এলাকা থেকে মহিলার লাশ উদ্ধার আন্দোলনের মুখে শেখ হাসিনা পালানোর পথ খুঁজে পাবেনা-শেখ সুজাত মিয়া সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত চুনারুঘাটের সোহাগের মরদেহ ২৮ দিন পর দেশে ॥ দাফন সম্পন্ন বানিয়াচঙ্গে পুলিশের অভিযানে গাঁজাসহ এক ব্যাক্তি আটক শায়েস্তাগঞ্জ রেলওয়ের জংশন গাড়ির স্ট্যান্ডে পরিণত আজমিরীগঞ্জের কৃতি সন্তান আনিসুল ইসলাম জুয়েল কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মনোনীত জুমার খুৎবায় মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী ॥ রাত জেগে খেলা দেখে উল্লাস করে ঘুমন্ত মানুষকে ডিস্টার্ব করছে তাদের জন্য দোযকের বার্তা রয়েছে

হবিগঞ্জে সমবায় দিবসে এমপি আবু জাহির সমবায়ের কাজে যারা দক্ষ তাঁদের প্রশিক্ষণ দিতে হবে

  • আপডেট টাইম রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সমবায়ের মাধ্যমে সম্মিলিত উদ্যোগকে জনগণের উন্নয়নে কাজে লাগাতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অনুরূপভাবে দেশের সামগ্রিক উন্নয়ন এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সমবায়কে বিশেষ গুরুত্ব দিয়েছেন। এক্ষেত্রে সংশ্লিষ্টদের আন্তরিকভাবে কাজ করতে হবে।
গতকাল শনিবার ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে হবিগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি।
তিনি আরও বলেন, বর্তমান যুগে ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আমরা আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন ব্যবস্থাপনা গড়ে তুলে সমবায়ের মাধ্যমেই আমাদের দেশের উন্নয়ন করতে পারবো। সমবায়ের কাজে যারা দক্ষ তাঁদের প্রশিক্ষণ দিতে হবে এবং সৎভাবে তাঁরা যেন কাজ করে সেই বিষয়ে আমাদের গুরুত্ব দিতে হবে। তবেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলতে সম হব। এমপি আবু জাহির আরও বলেন, সমবায় ব্যবস্থাপনার আরও উন্নতি ঘটাতে সমবায় সমিতিগুলোর স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে হবে। সমবায় ব্যবস্থাপনাকে শক্তিশালী এবং কার্যকর করতে হলে এর দুর্বলতা ও অসামঞ্জস্যতা খুঁজে বের করে সেগুরো সংশোধন করতে হবে। সমবায় ব্যবস্থাপনার সুফল কাজে লাগিয়ে পুরো দেশে পরিবর্তন আনা সম্ভব।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান ও স্বাগত বক্তব্য রেখেছেন জেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মমতাজুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, সদর উপজেলা সমাবায় কর্মকর্তা
হাসনা হেনা প্রমুখ।
যৌথভাবে অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন মুক্তিযোদ্ধা কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সদস্য শাহ জয়নাল আবেদনী রাসেল ও জেলা সমবায় কার্যালয়ের সরেজমিনে তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ কাউছার মিয়া।
এর আগে হবিগঞ্জ নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি শোভযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে বেলুন উড়িয়ে সমবায় দিবসের উদ্বোধন করেন এমপি আবু জাহিরসহ অতিথিবৃন্দ। অনুষ্ঠানে জেলার বিভিন্ন স্থান থেকে আসা সমসায় সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সেরা সমবায়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com