শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

৮ বছর পর হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন আজ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ১৯৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দীর্ঘ ৮ বছর পর ১১ অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে জেলা জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। হবিগঞ্জের জালাল স্টেডিয়ামে আয়োজিত সম্মেলন সফল করতে গত ১ মাস ধরে যুবলীগের জেলা ও শহর কমিটির নতুন-পুরাতন নেতা কর্মীদের ব্যাপক তৎপরতা দেখা গেছে।
সম্মেলনে আমন্ত্রিত কেন্দ্রীয় নেতৃবৃন্দকে স্বাগত জানাতে নির্মাণ করা হয়েছে শতাধিক তোড়ন। আর পছন্দের প্রার্থীর সমর্থনে হবিগঞ্জ শহর ও শহরতলীর কয়েক কিলোমিটার এলাকা জুড়ে ব্যানার পেস্টুন সাটানো হয়েছে। সব মিলিয়ে যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে হবিগঞ্জ উৎসবের নগরীতে পরিণত হয়েছে।
কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।
হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা যুবলীগ সভাপতি হবিগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান সেলিম। সাধারন সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরীর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডঃ মোঃ আলমগীর চৌধুরী, বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডঃ মোঃ মাহবুব আলী এমপি, এডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপি, হাজী মোহাম্মদ শাহনেওয়াজ এমপি। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মোঃ রেজাউল কবির, তথ্য ও গবেষনা সম্পাদক শেখ মোঃ মিছির আলী, কার্যনির্বাহী সদস্য গাজী মোহাম্মদ সাহেদ, কেন্দ্রীয় সদস্য এডঃ ওলিউল্লাহ সারোয়ার সৌরভ।
এদিকে হবিগঞ্জ জেলা যুবলীগের কাউন্সিলকে কেন্দ্র করে সভাপতি পদে ১১ জন ও সাধারণ সম্পাদক পদে ১১ জন প্রার্থী রয়েছেন। প্রার্থীগণ হচ্ছে- সভাপতি পদে হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও হবিগঞ্জ পৌর যুবলীগের সাবেক সভাপতি সফিকুজ্জামান হিরাজ, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, হবিগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরী সহ ১১জন।
সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও হবিগঞ্জ পৌর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক তাজ উদ্দিন আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও হবিগঞ্জ পৌর যুবলীগের আহ্বায়ক ডাঃ মোঃ ইশতিয়াক রাজ চৌধুরী, জেলা যুবলীগের সমাজ কল্যাণ সম্পাদক ও হবিগঞ্জ পৌর যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন চৌধুরী সুমন, জেলা যুবলীগ সদস্য ও বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি কাওছার আহমেদ রোমেল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ সাইদুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মহিবুর রহমান মাহি সহ ১১ জন। প্রার্থীগণ যার যার অবস্থান থেকে সর্বশেষ পর্যন্ত লবিং ও তদবির চালিয়ে যাচ্ছেন।
সূত্র মতে, সম্মেলন শেষে সকল প্রার্থীগণ ও কাউন্সিলরদের নিয়ে শিল্পকলা একাডেমীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আলোচনা করবেন। জেলার ১০টি ইউনিটের ৩৫১ জন কাউন্সিলর রয়েছেন। ধারণা করা হচ্ছে- আজ কোন কমিটি ঘোষনা না দিয়ে সল্প সময়ের মধ্যে ঢাকা থেকে কমিটি ঘোষণা করা হবে। মুল কথা কেন্দ্রীয় নেতৃবৃন্দের চূড়ান্ত সিদ্ধান্তের মাধ্যমেই নির্ধারণ হবে আগামীর জেলা যুবলীগের নেতৃত্ব। তবে দলীয় নেতাকর্মী সহ সাধারণ মানুষের মাঝে আলোচনা একটাই কে হচ্ছেন হবিগঞ্জ জেলা যুবলীগের কান্ডারী।
উল্লেখ্য, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সে সময় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন আতাউর রহমান সেলিম। সাধারণ সম্পাদক নির্বাচিত হন বোরহান উদ্দিন চৌধুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com