শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

যুক্তরাজ্যস্থ ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জের ইফতার মাহফিল অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ জুলাই, ২০১৪
  • ৮৫২ বা পড়া হয়েছে

ইংল্যান্ড প্রতিনিধি ॥ হবিগঞ্জে অপরিকল্পিত শিল্পায়নে উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাজ্যস্থ ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে। সংগঠনের নেতৃবৃন্দ বলেন, দেশের প্রবৃদ্ধির জন্য শিল্পায়নের বিকল্প নেই। কিন্তু সাম্প্রতিক কালে মাধবপুর হতে বাহুবল পর্যন্ত মহাসড়কের দু’পাশে সরকারের কোন ঘোষনা ও পূর্ব পরিকল্পনা ছাড়া হবিগঞ্জের প্রাকৃতিক সম্পদ গ্যাস, বিদ্যুৎ, সিলিকাবালি, কাঁচবালি ও যোগাযোগের সুবিধা নিয়ে তিন ফসলি কৃষি জমিতে গণহারে যে শিল্পায়ন গড়ে উঠেছে তার বিজ্ঞানসম্মত বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে। বক্তারা উক্ত এলাকাকে অবিলম্বে শিল্পাঞ্চল ঘোষনা ও এসব শিল্প কারখানাগুলোতে যোগ্যতা অনুযায়ী স্থানীয় অধিবাসীদের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান। এছাড়া হবিগঞ্জের প্রবেশদ্ধার শেরপুরে স্পেশাল ইকোনমিক জোনের সরকারী ঘোষনা বাস্তবায়নের জোর দাবী জানানো হয়। যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জবাসীর সম্মানে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তারা এ দাবী জানান। যুক্তরাজ্যস্থ ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জ ইউকে গত ২৩ জুলাই বুধবার পূর্ব লন্ডনের ব্রিকলেনের একটি অভিজাত রেস্টুরেন্টে ইফতারের আয়োজন করে। এতে দলমত নির্বিশেষে যুক্তরাজ্যের বিভিন্ন এলাকা থেকে হবিগঞ্জের প্রবাসীরা অংশ নেন।
ইফতার পূর্ব এক আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নূর উদ্দিন চৌধুরী বুলবুল। সংগঠনের কোষাধ্যক্ষ সৈয়দ মোস্তাক আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড. মোহাম্মদ শাহ নেওয়াজ, দেওয়ান আব্দুল মোকাদ্দিম চৌধুরী নিয়াজ, মোঃ জালাল উদ্দিন, বাকি বিল্লাহ জালাল, জাকারিয়া চৌধুরী ফেরদৌস, চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জহিরুল হক শাকিল, প্রকৌশলী সুশান্ত দাশগুপ্ত, জাহাঙ্গীর আলম, আশফাকুল কবির, মোতাকাব্বির বাচ্চু, শাহ নূর ঝলক, সাইদুল হক নয়ন, অজিত লাল দাস, সাইফুল ইসলাম হেলাল, আলমগীর চৌধুরী, আলম খান, মেজর ওসমান, হৃদপদ্ম দাস অলক, খয়েরুজ্জামান জাহাঙ্গীর, আতিকুর রহমান, এনামুল হক, দেলোয়ার হোসেন দিপু, সোহাগ আফসার, মোঃ শাওন, শাহ জাবের, ফয়েজুর রহমান ফয়েজ, শেখ কিবরিয়া, রাহিতুর মিয়া, শরিফুজ্জামান জনি, মোঃ মুক্তাদির প্রমুখ। পরে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
সভায় বক্তারা হবিগঞ্জ শহরের যানজট, জলাবদ্ধতা, পয়ঃনিষ্কাশন ও শান্তি-শৃংখলার উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করে জেলার পরিবেশ ও জৈব বৈচিত্র রক্ষায় বিগতদিনের মতো হবিগঞ্জবাসীর পাশে থাকার ঘোষনা দেন। হবিগঞ্জের উচ্চ শিক্ষার প্রসার ও মেধাবীদের সহায়তারও ঘোষনা দেন ইয়ূথ এসোসিয়েশন অব হবিগঞ্জের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com